শুক্রবার, ডিসেম্বর ১৪, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কিস্তি দিতে না পারায় গ্রাহককে পিটিয়ে হাসপাতালে

মেহেরপুরের মুজিবনগরে ঋণের কিস্তি দিতে না পারায় আসাদুল ইসলাম নামে এক গ্রাহককে মারধর করে হাসপাতালে পাঠানোর অভিযোগ উঠেছে স্থানীয় এনজিও পলাশীপাড়া সমাজকল্যাণ সমিতির মোনাখালী শাখার ব্যবস্থাপক রফিকুল ইসলামের বিরুদ্ধে। গতকাল রবিবার সকালে উপজেলার মোনাখালীতে পলাশীপাড়া সমাজকল্যাণ সমিতির শাখা অফিসে এ ঘটনা ঘটে।

ঘটনার শিকার আসাদুল ইসলাম বর্তমানে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তিনি একই উপজেলার মোনাখালী গ্রামের শুকলাল হোসেনের ছেলে। এ ঘটনায় তার স্ত্রী মুজিবনগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

আহত আসাদুল ইসলাম জানান, তিনি বিভিন্ন গ্রামে চিড়া ও গুড় ফেরি করে বিক্রি করেন। ১০ মাস আগে তিনি পলাশীপাড়া সমাজকল্যাণ সমিতির মোনাখালী শাখা থেকে ৫০ হাজার টাকা ও তার স্ত্রী নুপুরা খাতুনের নামে ২০ হাজার টাকার ঋণ গ্রহণ করেন। তার ঋণ পরিশোধে প্রতি সপ্তাহে এক হাজার ৩০০ টাকা ও তার স্ত্রী প্রতিমাসে ৭০০ টাকা করে ঋণ দিয়ে আসছেন। গতকাল রবিবার তার কিস্তির টাকা দেওয়ার দিন ছিল।

আসাদুল জানান, গত দুই মাস ধরে তিনি হৃদরোগে আক্রান্ত। এ কারণে ১০-১৫ দিন বুকে ব্যাথা বেড়ে যাওয়ায় তিনি ব্যবসায় যেতে পারেননি। ফলে কোনো আয় না হওয়ায় এ সপ্তাহের কিস্তির টাকা পরিশোধ করতে পারেননি তিনি। ঘটনার দিন সকালে তিনি ওই এনজিও অফিসে গিয়ে তার অসুস্থতার কথা জানিয়ে প্রতি সপ্তাহে ৫০০ টাকা করে দিয়ে ঋণ শোধ করার আবেদন জানান। এতে শাখা ব্যবস্থাপক মোশাররফ হোসেন এবং তার সহকর্মীরা ক্ষুব্ধ হন। আসাদুল অভিযোগ করে জানান, পরে আনোয়ার হোসেন নামের এক কর্মী তাকে ধাক্কাতে ধাক্কাতে নিচতলা থেকে সিঁড়ি দিয়ে তিন তলায় নিয়ে যান। সেখানে ব্যবস্থাপক রফিকুল ইসলাম তার সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে কিল ঘুষি ও চড় থাপ্পড় মেরে আহত করেন। আসাদুলের পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে ওই অফিস থেকে তাকে উদ্ধার করে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে বাবার শয্যার পাশে দাঁড়িয়ে থাকা মেয়ে আশরাফুন নেসা বলেন, “তিন মাস ধরে আমার বাবা হার্টের অসুখে ভুগছেন। এ কারণে আগের মতো আর ব্যবসা করতে পারেন না। এখন তাদের সংসারও ঠিকমতো চলে না। ম্যানেজার যেভাবে মেরেছে তাতে বুকে কোনো আঘাত হলে সংসার চালানো লোকটি অক্ষম হয়ে যাবে। আমরা এর বিচার চাই।” মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক শাহিদুর রহমান জানান, আহত আসাদুলকে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন তিনি।

মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান বলেন, “আসাদুল খুবই গরিব মানুষ। তিনি আমার জমিতে বাস করেন। এর আগে আমি ম্যানেজারকে বলেছিলাম তাকে চাপ দিয়েন না, সময় নিয়ে আস্তে আস্তে টাকাটা নিয়েন। তারপরও আজ শুনেছি তাকে মারধর করা হয়েছে। এটা খুব অন্যায় করা হয়েছে।” তবে অভিযুক্ত শাখা ব্যবস্থাপক রফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, “তার কাছে দুই কিস্তি আর তার স্ত্রীর কাছে এক কিস্তিসহ তিন হাজার ৩০০ টাকা পাওয়া যাবে। সে ৫০০ টাকা দিয়ে বলে আর দিতে পারবে না। এ নিয়ে কথাকাটাকাটি হয়েছে। তাকে কোনো মারধর করা হয়নি। কাহিনী সাজাতে সে হাসপাতালে ভর্তি হয়েছে।”

এ ব্যাপারে পলাশীপাড়া সমাজকল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মোশাররফ হোসেন কালের কণ্ঠকে জানান, কিস্তি আদায় নিয়ে কোনো সমস্যার কথা তিনি জানেন না। তিনি বলেন, “আমাদের প্রত্যেক কর্মীকে কৌশল অবলম্বন করে পাওনা টাকা আদায় করতে বলা হয়েছে। কোনো ধরনের মানসিক বা শারীরিক চাপ দিয়ে টাকা আদায় সম্পূর্ণ নিষেধ করা আছে।” বিষয়টি তিনি দেখছেন বলে জানান। মুজিবনগর থানার ওসি কাজী কামাল হোসেন বলেন, “এ ঘটনায় আসাদুলের স্ত্রী নুপুরা খাতুন একটি অভিযোগ করেছেন। আমরা সেটিকে সাধারণ ডায়েরি হিসেবে রেকর্ড করে আদালতে আবেদন করেছি।” তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এই সংক্রান্ত আরো সংবাদ

ঝিনাইদহে সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা গ্রামে সাইফুল ইসলাম সাইফ (৩০) নামেবিস্তারিত পড়ুন

চবিতে রাতভর ছাত্রলীগের সংঘর্ষ, ভাঙচুর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুইবিস্তারিত পড়ুন

ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে-গুলি করে হত্যা পাবনায়

পাবনার ঈশ্বরদীতে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যাবিস্তারিত পড়ুন

  • কোটি টাকার ‘দুর্নীতি’তে দুই খাদ্য কর্মকর্তা
  • মানি লন্ডারিং | আপন জুয়েলার্সের ২ মালিকের মুক্তিতে বাধা নেই
  • অভিভাবককে বেঁধে পেটালেন শিক্ষকরাঃ দোষ অনিয়মের প্রতিবাদ
  • এবার সর্বনাশ ! দেশের বাজারে অবাধে বিক্রি হচ্ছে ভারী ধাতু মিশ্রিত মাছ
  • ২১ নারী পোশাক কর্মী আহত বাসে ট্রাকের ধাক্কায়
  • সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ
  • যত বিয়ে, বিচ্ছেদ তার এক চতুর্থাংশ ময়মনসিংহে
  • দ্বিতীয় দিনের মতো জিজ্ঞাসাবাদে বেসিকের বাচ্চু
  • অস্ত্রসহ সন্দেহভাজন জঙ্গি আটক
  • ‘জবরদস্তি’ এবারও এসএসসির ফরম পূরণে বাড়তি টাকা আদায়
  • সন্তানকে মাঝে রেখে বাবা-মা ঘুমিয়ে পড়েন, চুরির অভিযোগ ঢাকা মেডিকেল থেকে
  • ২০ মাস পূর্ণ হয়েছে ২০ নভেম্বর, তনুর পরিবারকে ঢাকায় ডেকেছে সিআইডি