শুক্রবার, সেপ্টেম্বর ২২, ২০১৭

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট। এ দিবস উপলক্ষে রাজধানীজুড়ে কঠোর নিরপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। পুলিশের পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য ইউনিটও বিশেষ নিরাপত্তা নিয়ে কাজ করবে। তবে বিশেষ নিরাপত্তায় ধানমণ্ডি ৩২ নম্বরকে অগ্রাধিকার দিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যেকোনো ধরনের নাশকতা এড়াতে রাজধানীর প্রতিটি থানায় বিশেষ বার্তা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। শোক দিবসকে কেন্দ্র করে যেন কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয় সেদিকে নজর দেওয়ার জন্য থানাগুলোকে জানানো হয়েছে। এ জন্য থানা পুলিশের সঙ্গে ঝুঁকিপূর্ণ জায়গায় পুলিশের বাড়তি সদস্য থাকবে।

ধানমণ্ডি ৩২ নম্বরে প্রচুর লোক সমাগমের কথা চিন্তা করে অন্যান্য জায়গার চেয়ে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে ডিএমপি। মোতায়েন করা হবে অতিরিক্ত পুলিশ। তাদের সঙ্গে থাকবে র‌্যাব, আনসার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। এ ছাড়া সাদা পোশাকেও পুলিশ সেখানে দায়িত্ব পালন করবে।

গোটা এলাকা ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা দিয়ে নিয়ন্ত্রিত থাকবে। থাকবে ওয়াচ টাওয়ার। এ ছাড়া ৩২ নম্বরের আশপাশের ভবনগুলোতে পুলিশ অবস্থান নেবে। ৩২ নম্বরে প্রবেশের ক্ষেত্রে সব প্রবেশদ্বারে চেকপোস্ট বাসানো হয়েছে।
এ ছাড়া আর্চার টাওয়ার দিয়ে সেখানে সবাইকে প্রবেশ করতে হবে। সন্দেহভাজন কেউ থাকলে তাকে আলাদাভাবে তল্লাশি করা হবে। বাহকের সঙ্গে দৃশ্যমান কোনো কিছু থাকল তাকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে না। এমনকি নারীদের ভ্যানিটি ব্যাগও সঙ্গে না আনতে নিষেধ করছে পুলিশ। ৩২ নম্বরে আসতে ইচ্ছুক ব্যক্তিদের কোনোরকম দাহ্য পদার্থ, ছুরি, চাকু বহন না করার অনুরোধ জানিয়েছেন তারা।

নিরাপত্তার বিষয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া জানান, আমরা পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। নাশকতার কোনো তথ্য আমরা এখনো পাইনি। ধানমণ্ডি ৩২ নম্বরসহ রাজধানীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা দেওয়া হবে। তিনি বলেন, গোটা এলাকাজুড়ে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন। বিভিন্ন গোয়েন্দা সংস্থা নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করবেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এ টিবিস্তারিত পড়ুন

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার হাইকোর্টের রায় আগামী ২২ আগস্টবিস্তারিত পড়ুন

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ উদ্দিনকে কিশোরগঞ্জ থেকেবিস্তারিত পড়ুন

  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল
  • রিমান্ডে ধর্ষণের কথা ‘স্বীকার’ করলেন তুফান সরকার
  • আইনমন্ত্রীর খসড়া গ্রহণ করেনি আপিল বিভাগ
  • হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেপ্তার
  • হবিগঞ্জে চার শিশু হত্যা : তিনজনের ফাঁসির রায়
  • খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন
  • বিচার বিভাগকে কোনঠাসা করে দেশের মঙ্গল হয় না: প্রধান বিচারপতি
  • চাঁদা না পেয়ে ধর্ষণ: আদালতে ছাত্রলীগ নেতার স্বীকারোক্তি
  • আদালতে আত্মসমর্পণ করে জামিন নিলেন ইমরান