বৃহস্পতিবার, জুলাই ১৯, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঢালিউডে নিষিদ্ধ নিষিদ্ধ খেলা শেষ?

সম্প্রতি ঢালিউডে শুরু হয়েছে নিষিদ্ধ নিষিদ্ধ খেলা। কিছুদিন আগে চলচ্চিত্রের সব সংগঠনকে নিয়ে গড়া হয় চলচ্চিত্র ঐক্যজোট। তারা শিল্পী সমিতির সাবেক সভাপতি শাকিব খানকে নিষিদ্ধ করে। এর পরপরই চলচ্চিত্র প্রদর্শক সমিতি শিল্পী সমিতির বর্তমান সহসভাপতি রিয়াজ, শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও প্রযোজক খোরশেদ আলম খসরুকে নিষিদ্ধ করে।

৮ আগস্ট প্রাথমিকভাবে নিষিদ্ধ ঘোষণা করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকন ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজারকে। তবে জায়েদ খান ও গুলজারের বিষয়ে প্রদর্শক সমিতির নিষেধাজ্ঞা নেই বলে জানিয়েছেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি সে সময় বলেন, আমার ওপর হামলার বিচার না হওয়ায় উপরি-উক্ত ব্যক্তিদের কোনো সিনেমা প্রেক্ষাগৃহে না চালানোর সিদ্ধান্ত নেয় প্রদর্শক সমিতির কর্তাব্যক্তিরা। তবে হামলার সাথে সরাসরি জড়িত না থাকায় জায়েদ খান এবং মুশফিকুর রহমান গুলজারকে নিষিদ্ধ তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

ইফতেখার উদ্দিন নওশাদ আরও বলেন, যদি এই হামলার বিচার না হয় তাহলে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সারা দেশে সিনেমা হল বন্ধ করে দেওয়া হবে। সিনেমা হলে কোনো প্রকার চলচ্চিত্র প্রদর্শিত হবে না। এরপর নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

কিন্তু আগস্ট পেরোয়নি। ছয়জন নিষিদ্ধের তালিকা থেকে নাম কেটে ফেলতে সক্ষম হলেন। কেননা ইফতেখার আহমেদ নওশাদ আর নিষিদ্ধদের দেখা গেল একই সাথে আনন্দময় সময় কাটাতে। তাহলে সব ঝামেলা মিটিয়ে অতীতকে পেছনে রেখে আবারও একই প্ল্যাটফর্মে দাঁড়াল চলচ্চিত্র পরিবার ও হল মালিক, বুকিং এজেন্ট সমিতি।

গতকাল রাত ৯টার পর থেকেই ফেসবুকে চলচ্চিত্র শিল্পী নেতা জায়েদ খান কিছু ছবি পোস্ট করেন। তারপর সেই ছবিগুলো শেয়ার করতে দেখা গেছে চলচ্চিত্র তারকা ও সংশ্লিষ্টদের। সেইসব ছবিতে চলচ্চিত্র পরিবারের নেতাদের সঙ্গে হাসিমুখে দেখা গেছে হল মালিক ও বুকিং এজেন্ট সমিতির নেতাদের। সবাই ছবিগুলো পোস্ট করে আনন্দ প্রকাশ করছেন সব বিভাজন ভুলে সবাই এক হওয়াতে।

এ বিষয়ে চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সহসভাপতি রিয়াজ বলেন, আমরা একই চলচ্চিত্র পরিবারের মানুষ। ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। আবারও আমরা সবাই মিলেমিশে ইন্ডাস্ট্রিকে সামনে এগিয়ে নিতে চেষ্টা করব। আজ হল মালিক ও বুকিং এজেন্ট সমিতির নেতাদের সঙ্গে চলচ্চিত্র পরিবারের মিটিং হয়েছে। সেখানে আমরা সবাই মিলেমিশে কাজ করার প্রতিজ্ঞা করেছি।

তবে নিষিদ্ধ নিষিদ্ধ খেলার আওতার বাইরে নন শাকিব খান। মানে শাকিব এখনো নিষিদ্ধ!

এই সংক্রান্ত আরো সংবাদ

লাক্স সুপারস্টারের গ্র্যান্ড ফিনালে শুক্রবার

১১ মে, শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টারবিস্তারিত পড়ুন

এবার দুই খানের ‘টানাটানি’ এক ক্যাটকে নিয়ে

বলিউডের বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে অন্যতম ক্যাটরিনা কাইফ। দীর্ঘাদেহী এবিস্তারিত পড়ুন

বিয়ে অবৈধ, আবারও বিয়ের পরামর্শ বিরাট-আনুশকার !

এমনও হয়! বিয়ে শেষ, হানিমুনও শেষ। বিয়েকালীন ছুটি কাটিয়ে বিরাটবিস্তারিত পড়ুন

  • অভিনয় দিয়েই দেশব্যাপী পরিচিতি, তাহলে কি অভিনয় ছাড়ছেন অপু ?
  • এবার রবীন্দ্রনাথ ঠাকুরের কৈশোরের প্রেমকাহিনিতে ‘নলিনী’ প্রিয়াংকা চোপড়া
  • পান্ডিয়ার বিয়ে!
  • গুঞ্জন নয়, তালাকনামা হাতে পেয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস
  • “তালাকনামায় সই করেছি”
  • মেয়েকে লেখা মায়ের একটি চিঠিঃ শাহরুখের স্নেহচুম্বন ক্রন্দনরত দীপিকাকে (ভিডিও)
  • ন্যুড লেহেঙ্গা পরে কারিনার র‌্যাম্পে হাটা ফের তাক লাগিয়ে দিয়েছে
  • ‘নিষিদ্ধ’ প্রসূন অভিনয়ে ফিরেছেন আবার
  • সকলের নজরে সেই বিরুষ্কাই, পুরস্কার সন্ধ্যায় !
  • দ্বিতীয় দিনের আক্ষেপ মেটালো নুরান সিস্টার্স
  • প্রেমিকার খোঁজে শাহরুখের সিনেমার নগরী মুম্বাই আসা
  • প্রাক্তন প্রেমিকার আইনি নোটিশ জনপ্রিয় অভিনেতা নওয়াজকে