শুক্রবার, জুলাই ২০, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নরসিংদীতে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে র‍্যাব

নরসিংদী শহরতলির গাবতলী উত্তরপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছেন র‍্যাব সদস্যরা। আজ শনিবার বিকেলে র‍্যাব ১১-এর একটি দল বাড়িটি ঘিরে রেখেছে। পুলিশ সদস্যরাও সেখানে আছেন।

এলাকার লোকজন সূত্রে জানা গেছে, ঘেরাও করা ওই বাড়ির মালিকের নাম মঈন উদ্দিন ওরফে মঈন আহমেদ। তিনি দুবাইয়ে থাকেন। এ বাড়িতে তাঁর পরিবারের কেউ থাকেন না।

র‍্যাব মঈনের ছোট ভাই জাকারিয়াকে আটক করেছে। এই ঘটনায় প্রয়োজনে এলাকায় ১৪৪ ধারা জারি করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

র‌্যাব ও স্থানীয় সূত্রে জানা যায়, মঈন উদ্দিনের বাড়ির কাছে নরসিংদী জামেয়া কাশেমিয়া মাদ্রাসা। সালাউদ্দিন নামে ওই মাদ্রাসার কামিল শ্রেণির একজন ছাত্র পরিচয় দিয়ে চলতি মাসের ৩ তারিখ মঈন উদ্দিনের বাড়িটি ভাড়া নেন। এরপর ওই বাড়িতে সালাউদ্দিন চার থেকে পাঁচজন নিয়ে বসবাস করে আসছেন।

র‌্যাবের ধারণা, তাঁরা জেএমবির সক্রিয় সদস্য। ওই বাড়িতে অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ থেকে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা এই অভিযানে অংশ নেন। তার আগে জঙ্গি আত্মগোপন করেছে এমন সংবাদের ভিত্তিতে সম্প্রতি নরসিংদীর শেখেরচর, মাধবদীর টাটাপাড়া ও বিরামপুরসহ বেশ কয়েকটি এলাকায় অভিযান চালানো হয়। র‌্যাবের এই অভিযানে জেলা গোয়েদা ও সদর থানার পুলিশ অংশ নিয়েছে।

রাত ৯টার দিকে বিদ্যুৎ বিভাগে কর্মরতদের তলব করে র‌্যাব। বিদ্যুৎ বিভাগের একদল সদস্য এসে বাড়ির কাছে অবস্থান নিয়েছেন। তাঁদের দিয়ে যেকোনো মুহূর্তে বাড়িটির বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হতে পারে। র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকতারা ঘটনাস্থলে পৌঁছানোর পর অভিযান চালানো হবে বলে জানিয়েছে র‌্যাব।

বাড়িটির পাশের দোকানি নুরুল ইসলাম জানান, বাড়িটির ভাড়াটিয়ারা বয়সে তরুণ। কয়েকজনের দাড়ি রয়েছে। দোকান থেকে জিনিসপত্র কিনতে আসতেন। ভাড়াটিয়ারা দোকানিকে জানান, তাঁরা অবিবাহিত। অবিবাহিত হওয়ার কারণে চেষ্টা করেও এতদিন কোনো বাসা ভাড়া পাননি। শেষে এই বাড়িটি ভাড়া নিতে পেরেছেন।

স্থানীয় লোকজন জানায়, বাড়িটিতে নরসিংদী সরকারি কলেজের স্নাতকোত্তর শ্রেণির দুই শিক্ষার্থী বাছির আহমেদ ও জাফর মিয়া রয়েছেন। তাঁরা বাড়িতে ভাড়া থাকতেন। তাঁদের মধ্যে বাছির নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার নুরুল ইসলাম মোল্লার ছেলে ও জাফর সদর উপজেলার চরভাসানিয়া পাইকারচর গ্রামের রাজ্জাক মিয়ার ছেলে।

রাত সাড়ে ৯টার দিকে আজহার ইবনে মাহফুজ নামের এক ব্যক্তি জানান, তাঁর শ্যালক মাসুদুর রহমান জামেয়া কাশেমিয়া মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র বাড়িটিতে রয়েছে। সে জাফর নামের এক শিক্ষকের কাছে ইংরেজি বিষয়ে প্রাইভেট পড়তে গিয়েছিল। পরে অভিযানে আটকা পড়ে।

আজহারের বাড়ি টাঙ্গাইল। মাসুদুর রহমান গাজীপুরের বোর্ডবাজার এলাকার আবদুল মজিদ মিয়ার ছেলে।

র‌্যাব ১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নব্য জেএমবির পাঁচ থেকে ছয়জনের একটি দল বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বাড়িতে অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে বাড়িটির মালিকের ভই জাকারিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম ফয়জুল হক জানান, অভিযানের সুবিধার্থে ঘটনাস্থলের চারপাশে ১৪৪ ধারা জারি করা হবে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ বলেন, সিলেটের আতিয়া মহলে জঙ্গি অভিযানের পর জঙ্গিরা ঢাকার আশপাশে জেলায় অবস্থান নেন। এরই পরিপ্রেক্ষিতে আমাদের কাছে বাড়িটি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য রয়েছে। গাবতলীর এই বাড়িতে জঙ্গিরা ঘাঁটি গেঁড়েছে। তাই এই অভিযান চালানো হচ্ছে। তাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক মজুদ রয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

নরসিংদীর লটকন দেশের চাহিদা মিটিয়ে এখন রপ্তানি হচ্ছে বিদেশে

নরসিংদীর শিবপুর উপজেলায় এ বছর ১৬ শতক হেক্টরে লটকন চাষবিস্তারিত পড়ুন

নরসিংদীতে ট্রাক-প্রাইভেট কার সংঘর্ষ, ওসিসহ নিহত ২

নরসিংদীতে ট্রাক ও প্রাইভেট কার মুখোমুখি সংঘর্ষে হাইওয়ে থানার ওসিসহবিস্তারিত পড়ুন

ছাগল নিয়ে ঝগড়ায় ঘুষিতে প্রতিবেশীর মৃত্যু

ছাগল নিয়ে ঝগড়ার এক পর্যায়ে ঘুষিতে এক প্রতিবেশীর মৃত্যু হয়েছে।বিস্তারিত পড়ুন

  • নরসিংদীতে মাএ দেড়শ’ টাকার জন্য বন্ধুকে হত্যা!
  • কবির ওপর হামলা, আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা
  • “স্বপ্নের পথেই এগিয়ে যাচ্ছেন মডেল অভিনেত্রী মিহি আহসান”
  • আ’লীগের দুপক্ষের টেঁটা-বন্দুকযুদ্ধ, নিহত ২
  • নরসিংদীতে ছাত্রদল নেতার জন্মদিন পালন
  • টাঙ্গাইলে ভাইয়ের স্ত্রীকে ধর্ষণ করতে গিয়ে খুন হলেন ভাসুর
  • নরসিংদীতে মাইক্রো-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৩
  • নরসিংদীতে শীতলক্ষ্যার পাড়ে ১৪ বছর বয়সী অজ্ঞাত কিশোরীর লাশ
  • নরসিংদীতে দুটি কোয়েল পাখির ডিমের জন্য মেয়েকে হত্যা করলো সৎ মা!
  • নরসিংদীর কৃতি সন্তান: স্বপ্ন ছিলো সেনাবাহিনী হলেন অভিনেতা
  • মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ রক্ষা হলো না আগুনে পুড়ে যাওয়া উত্তম দাসের