বুধবার, নভেম্বর ২২, ২০১৭

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পটুয়াখালী-৩: বিএনপির মনোনয়ন দৌড়ে এগিয়ে হাসান

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে নানা উসিলা আর উপলক্ষে নির্বাচনী এলাকা মাতিয়ে রাখছেন রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য প্রার্থীরা। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপি দুই দলের নেতারাই এখন মাঠে সক্রিয়। দলীয় মনোনয়ন পেতে নিজেদের অস্তিত্বের জানান দিচ্ছেন তারা।

পটুয়াখালী-৩ নির্বাচনী আসনে বিএনপির প্রার্থীদের নিয়ে আজকের আয়োজন।

এলাকা ঘুরে দেখা গেছে, পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনে বিএনপির অনেকে মনোনয়নপ্রত্যাশী হলেও তিনজনের নাম জোর আলোচনায়। বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন, জেলা বিএনপির সহসভাপতি গোলাম মোস্তফা ও সাবেক সংসদ সদস্য শাজাহান খান- এই তিনজন এলাকায় দলীয় বিভিন্ন কর্মসূচিতে নিজেদের অস্তিত্বের জানান দিচ্ছেন। নেতাকর্মীদের দ্বারে দ্বারে ঘুরে নিজের দলীয় মনোনয়নের পক্ষে জনমত তৈরির চেষ্টা করছেন তারা।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই তিনজনের মধ্যে জনপ্রিয়তার দিক থেকে এগিয়ে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি হাসান মামুন। ২০১০ সালে ছাত্ররাজনীতিকে বিদায় জানানোর পর থেকেই তিনি এলাকার রাজনীতে সক্রিয়। দশমিনা-গলাচিপাবাসীর কর্মসংস্থানেও বেশ অবদান রাখেন এই তরুণ রাজনীতিক।

সবকিছু বিবেচনায় হাসান মামুন এই আসনে বিএনপির মনোনয়ন পাওয়ার আগাম দৌড়ে এগিয়ে রয়েছেন বলে মনে করছেন নেতাকর্মীরা।

এই আসনটি মূলত আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত। স্বাধীনতার পর থেকে এখন পর‌্যন্ত শুধু জিয়াউর রহমানের আমলে একবার এই আসনে জিতেছিল বিএনপি। এ ছাড়া সব নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়লাভ করেন। প্রার্থী যে-ই হোক এই এলাকার মানুষ ভোট দেয় নৌকায়।

স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা গেছে, এই আসনে আগামী নির্বাচনে হাসান মামুন মনোনয়ন পেলে আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে শক্ত লড়াই হবে। বিশেষ করে তরুণ প্রজন্ম হাসান মামুনের দিকেই বেশি ঝুঁকছেন।

দশমিনা উপজেলা বিএনপির কর্মী শাখাওয়াত হোসেন বলেনন, ‘আমাদের দশমিনা খুবই অবহেলিত এলাকা। এই এলাকার উন্নয়নের জন্য হাসান মামুন ভালো ভূমিকা পালন করতে পারবেন। বিএনপি ক্ষমতায় থাকতে তিনি এই এলাকার অনেক মানুষের কর্মসংস্থান করেছেন।’ এসব বিচেনায় তাকেই মনোনয়ন দেয়া উচিত বলে মনে করেন তিনি।

বিএনপির হাইকমান্ড সূত্রে জানা গেছে, আগামী নির্বাচনে বিএনপি তরুণ নেতাদের মনোনয়ন দেয়ার বিষয়ে বেশ তৎপর।

জানতে চাইলে হাসান মামুন জানান, ‘আমি এলাকার মানুষের ভাগ্য-উন্নয়নে কাজ করছি। মনোনয়ন দেয়ার মালিক দেশনেত্রী বেগম খালেদা জিয়া। এ বিষয়ে আমার কিছু বলার নেই। আমি বিএনপির একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি। ’

বিএনপির মনোনয়ন বিষয়ে আলোচনার টেবিলে আরেক নাম গোলাম মোস্তফা। তিনি জেলা বিএনপির সহসভাপতি। তিনিও এলাকায় বিএনপির বিভিন্ন কর্মসূচিতে অংশ নিচ্ছেন। মনোনয়ন পাওয়ার বিষয়ে এই বিএনপি নেতা বেশ আত্মবিশ্বাসী।

গোলাম মোস্তফা বলেন, ‘১৮ বছর ধরে বিএনপির সঙ্গে থেকে এলাকার মানুষের জন্য কাজ করছি। রাজনীতির মাঠে সক্রিয় থেকেছি সব সময়। আমার বিশ্বাস, এবার আমাকে মূল্যায়ন করবে দল। আমাকে মনোনয়ন দিলে দলকে জিতিয়ে আনতে পারব।’

আলোচনায় আছেন আরেক নেতা শাহজাহান খান। তিনি ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে এমপি হয়েছিলেন। এ ছাড়া বেশ কয়েকবার বিএনপির টিকেটে নির্বাচন করলেও জিততে পারেননি কখনো। তিনিও মনোনয়ন পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।

নিজে সব সময় এলাকায় থাকেন উল্লেখ করে সাবেক এই সাংসদ বলেন, ‘এলাকায় বিএনপির নেতাকর্মীদের পাশে সব সময়ই আছি। এবার আমিই মনোনয়ন পাব। দলকে জয়ের বন্দরে নিয়ে যাব।’

এই সংক্রান্ত আরো সংবাদ

পটুয়াখালীতে ৩ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ নারী আটক

পটুয়াখালীতে ৩ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ মোসা. ফাতিমা আক্তার (৩০)বিস্তারিত পড়ুন

এক নারীকে স্ত্রী দাবি দুই ব্যক্তির!

পটুয়াখালীর বাউফলে এক নারীকে (২২) দুই ব্যক্তি স্ত্রী হিসেবে দাবিবিস্তারিত পড়ুন

পটুয়াখালীতে বিএনপির দুগ্রুপের সভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা

আগামীকাল পটুয়াখালীতে বিএনপির বিবদমান দুইটি গ্রুপের নেতা-কর্মীরা একই স্থানে সমাবেশবিস্তারিত পড়ুন

  • হাত-পা বেঁধে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ
  • পটুয়াখালীতে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২৫
  • সংবাদকর্মীর ভাইয়ের ওপর সন্ত্রাসী হামলা, ইটের আঘাতে থেতলে দেয়া হয়েছে মুখমন্ডল
  • পটুয়াখালীতে ছয় লাখ স্কয়ার ফিট এলাকাজুড়ে তিন দিনব্যাপী ইজতেমা শুরু
  • আ’লীগের সম্পাদককে গ্রেফতারের নির্দেশ
  • পায়রা বন্দরে ড্রেজিং শুরু : বহির্নোঙরে পণ্য খালাস
  • বাবার খুনিদের ভয়ে মেধাবী ছাত্রী সুখীর লেখা পড়া অনিশ্চয়তায়
  • পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় স্বরূপকাঠীর ১জন নহিত
  • কলাপাড়ায় ঝুঁকিপূর্ণ ভবনে আদালত
  • সমুদ্রে ডোবার আগে প্লাবনের শেষ সেলফি!
  • পটুয়াখালীর কলাপাড়ায় এইচএসসি উত্তীর্ণ গৃহবধুকে পিটিয়ে হত্যা