বৃহস্পতিবার, জানুয়ারি ১৯, ২০১৭

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পরীক্ষার ফির অংশ না পেয়ে শিক্ষককে মারধর

amaderkonthosor-com

ময়মনসিংহের ভালুকায় দাবি করা চাঁদার টাকা না দেওয়ায় শ্রেণিকক্ষে প্রবেশ করে পাঠদানরত সহকারী শিক্ষক হাফিজ উদ্দীনকে পিটিয়ে আহত করেছেন হারুন অর রশীদ নামে এক ইউপি মেম্বার।

০৩ জানুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার পাঁচগাঁও সানরাইজ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ক্লাশ বর্জন করেছে।

জানা যায়, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজ উদ্দীন সকাল সাড়ে ১১টার সময় সপ্তম শ্রেণির ছাত্র-ছাত্রীদের বাংলা প্রথম পত্র পড়াচ্ছিলেন। এ সময় পাঁচগাঁও গ্রামের মরহুম আবুল কাসেম ফজুলল হকের ছেলে ৮নং ডাকাতিয়া ইউনিয়নের ৮নং পাঁচগাঁও ওয়ার্ডের মেম্বার ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হারুন অর রশীদ শ্রেণিকক্ষে প্রবেশ করে শিক্ষক হাফিজকে অতর্কিতভাবে মারধর করেন। ওই সময় শিক্ষকের মুখ রক্তপাত হয়। এ সময় ছাত্র-ছাত্রীরা ভয়ে আতঙ্কিত হয়ে পড়ে। সপ্তম শ্রেণি হতে বেড়িয়ে ষষ্ঠ শ্রেণিকক্ষে প্রবেশ করে সহকারী শিক্ষক রুফুল আমীনকে মারতে উদ্যত হলে মোশারফ হোসেন নামে এক স্থানীয় বাসিন্দা বাধা দেন। এ সময় মেম্বার একটি হাজিরাখাতা ছিড়ে বাইরে ফেলে দেন।

আহত শিক্ষক হাফিজ উদ্দীন জানান, কোন কিছু বোঝার আগেই তিনি হামলার শিকার হন।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মো. আব্দুল মতিন জানান, অভিযুক্ত হারুন মেম্বার বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর ভর্তি ও পরীক্ষার ফির টাকা থেকে চাঁদা দাবি করে আসছিল। চাঁদার টাকা না দেওয়ায় ক্ষীপ্ত হয়ে শিক্ষককে মারধর করেছেন ওই মেম্বার। এর আগেও সে প্রধান শিক্ষককে চাঁদা নিয়ে তাড়া করেছিলেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের অভিভাবক সদস্য মেহের উল্লাহ ফকির বাবুল, সাইদুল ইসলাম, জয়নাল আবেদীন ফকির, ছাত্র অভিভাবক আফতাব উদ্দীন, আফাজ উদ্দীন, মজিবর রহমান, মনোয়ার হোসেন বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও শিক্ষার জন্য হুমকি উল্লেখ করে এর প্রতিকারের দাবি জানিয়েছেন। ছাত্র-ছাত্রীরা বিচার না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছে।

এ ঘটনায় এলাকার ছাত্র-অভিভাবকদের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। ঘটনাটি উল্লেখ করে প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার জানান, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ পাঠানো হয়েছে অভিযুক্তদের ধরার জন্য।

এই সংক্রান্ত আরো সংবাদ

ঝুলন্ত

ময়মনসিংহে মাদ্রাসাছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

ময়মনসিংহে মুক্তাগাছায় বন্ধ মাদ্রাসার একটি কক্ষ থেকে এক ছাত্রের লাশবিস্তারিত পড়ুন

কুপিয়ে হত্যা

ময়মনসিংহে আ.লীগ নেতাকে কুপিয়ে জখম

ময়মনসিংহে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। জখমবিস্তারিত পড়ুন

ময়মনসিংহ

ময়মনসিংহে একই পরিবারের তিনজনসহ নিহত ৪

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়েছে।বিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহে নির্বাচন থেকে সরে গিয়েও জয় পেলেন খালেক
  • ‘প্রেমিকের’ বিয়ের আসরে বিষপান করে গৃহবধূ আত্মহত্যা
  • ময়মনসিংহে বন্ধুদের ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত
  • শ্বশুরবাড়ি থেকে সরাসরি শ্রীঘরে বর
  • ময়মনসিংহে বন্ধুদের হাতে যুবক খুন
  • গর্ভধারণের নির্মম বর্ণনা দিলেন সেই মা
  • ময়মনসিংহে উত্ত্যক্তকারীর হামলার শিকার গৃহবধূর মৃত্যু
  • ময়মনসিংহে ট্রাক-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ৩
  • ময়মনসিংহে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে মা-মেয়ের মৃত্যু
  • ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পুলিশের গুলিতে শিক্ষকসহ নিহত ২
  • ময়মনসিংহে অবহেলিত ব্রিজ