বুধবার, নভেম্বর ২২, ২০১৭

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পাল্টাপাল্টি অবস্থানে ছাত্রলীগ চবিতে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক আমীর উদ্দিনকে অপসারণ ও লাঞ্ছনার বিষয়ে দুই অংশে বিভক্ত হয়ে পড়েছে শাখা ছাত্রলীগ। এরমধ্যে নিয়োগ অবৈধ জানিয়ে অপসারণের দাবিতে আন্দোলনের নেতৃত্বে আছেন স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপু। অন্যদিকে অস্ত্র ঠেকিয়ে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে সক্রিয় স্থগিত কমিটির সাধারণ সম্পাদক এইচএমএম ফজলে রাব্বী সুজন।

দুই পক্ষের পাল্টাপাল্টি এমন অবস্থানে শিক্ষক লাঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনির্দিষ্টকালের আন্দোলনে যাবার হুঁশিয়ারি দিয়েছেন এইচএম ফজলে রাব্বী সুজন।

মঙ্গলবার বিকেলে ছাত্রলীগের একাংশের প্রশাসনিক ভবনে হামলা ভাঙচুরের প্রতিবাদে মিছিল শেষে এক সমাবেশে সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন বলেন, ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের ছাত্রত্ব বাতিল করে আইনি ব্যবস্থা না নিলে এবং প্রশাসনিক ভবনে হামলা ভাঙচুরে জড়িতদের বিরুদ্ধে মামলা না করলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে অনির্দিষ্টকালের আন্দোলন যেতে বাধ্য হব।

এসময় শিক্ষক আমীর উদ্দিনকে লাঞ্ছনার ৪৮ ঘণ্টা পেরোলেও প্রশাসন ও শিক্ষক সমিতি নির্বিকার থাকার সমালোচনা করেন তিনি।

তিনি বলেন, তদন্ত কমিটি গঠন করে নাটক মঞ্চস্থ করছে প্রশাসন। একাত্তরের পরাজিত দোসরদের হামলা ভাঙচুর থেকে বাদ যায়নি প্রশাসনিক ভবন, বঙ্গবন্ধু চত্বর। এ ঘটনায় প্রশাসনকে নিরপেক্ষ থেকে বিচার করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন স্থগিত কমিটির সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন, সহ-সভাপতি এনামুল হক আরাফাত, সহ-সভাপতি রেজাউল হক রুবেল ও যুগ্ম সম্পাদক বায়েজীদ সজল প্রমুখ।

এদিকে তদন্ত কমিটি গঠনের আশ্বাসে আন্দোলন স্থগিত করলেও ওই শিক্ষককে অবাঞ্চিত ঘোষণা করেছে সভাপতি ও তার অনুসারীরা। প্রতিবেদন পাবার পর পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে জানিয়ে আলমগীর টিপু জানান, ভাঙচুর অন্যরা করেছে। আমরা কেউ ভাঙচুর করিনি। আমির উদ্দিনের পক্ষে যারা অবস্থান নিয়েছে তারা জলঘোলা করতেই এসব করেছে। তবে ঘটনার সময় তারা সেখানে উপস্থিত ছিলেন বলে স্বীকার করেন তিনি।

এদিকে দুই নেতার পাল্টাপাল্টি এমন অবস্থানে ক্যাম্পাস জুড়ে উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় সংঘাতের আশংকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্গলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি আতংকে ভুগছে সাধারণ শিক্ষার্থীরাও।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন শিক্ষার্থী জানিয়েছেন, ক্যাম্পাসে এমন উত্তেজনায় তাদের ভীতি কাজ করছে। বিভিন্ন বিভাগের পরীক্ষা চলছে। এর মধ্যে সংঘাতময় কিছু হলে সেশন জটে আটকে যেতে পারে শিক্ষা জীবন। তাছাড়া এসব পাল্টাপাল্টি অবস্থান নতুন শিক্ষার্থীদের ভিন্ন বার্তা দেবে বলে মনে করছেন তারা।

এই সংক্রান্ত আরো সংবাদ

ঋণের বোঝা নিয়ে দম্পতির ‘আত্মহত্যা’

মন্দিরের পাশেই কুঁড়েঘরে থাকতেন পুরোহিত স্বপন দে ও তাঁর স্ত্রীবিস্তারিত পড়ুন

আজ খুলে দেয়া হচ্ছে চট্রগ্রামের আখতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার

আজ বিকেল তিনটায় খুলে দেয়া হবে বহুল প্রত্যাশার মুরাদপুর থেকেবিস্তারিত পড়ুন

চট্টগ্রামে মিনিবাস উল্টে নিহত ২

চট্টগ্রাম মহানগরীরের বন্দর থানার সল্টগোলা ক্রসিং এলাকায় যাত্রীবাহী একটি মিনিবাসবিস্তারিত পড়ুন

  • চট্টগ্রামে মন্দিরে হামলা-অগ্নিসংযোগ, সড়ক অবরোধ
  • ক্রিকেট নিয়ে মারামারি: আহত স্কুলছাত্রের মৃত্যু
  • নারী আইনজীবীর নাক ফাটিয়ে দিলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা
  • চট্টগ্রামে ৬ ঘন্টার বৃষ্টিতে লাখো মানুষ পানিবন্দি
  • চট্টগ্রামে ইয়াবাসহ ২ পুলিশ কনস্টেবল গ্রেপ্তার
  • অ্যাম্বুলেন্সে থাকা পাকিস্তানের পতাকা ছিঁড়ে ফেললো চবি ছাত্রলীগ
  • সন্দ্বীপে নৌকাডুবি, ৪ লাশ উদ্ধার
  • ‘পুলিশ মেরে বেহেশতে যেতে চায় জঙ্গিরা’
  • ট্রেনে কাটা পড়ে দুইজনের মর্মান্তিক মৃত্যু
  • সীতাকুণ্ডে জঙ্গি আস্তানা : চার মামলা পুলিশের
  • স্ত্রীর সঙ্গে ঝগড়া করে যুবকের ‘আত্মহত্যা’