রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাঝে প্রতিরোধ গড়ে ভারত, শুরুটা ছিল ইংল্যান্ডের

মাঝে প্রতিরোধ গড়ে ভারত। শুরুটা ছিল ইংল্যান্ডের। শেষটা রাঙিয়ে প্রথম দিনটা নিজেদের করে নেয় স্বাগতিকরা। তবে নটিংহ্যাম টেস্টের প্রথম দিনে চোখে চোখ রেখে লড়াই করেছে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে পিছিয়ে থাকা ভারত।

টস হেরে ব্যাটিং করতে নেমে প্রথম সেশনে ৩ উইকেট হারায় ভারত। দ্বিতীয় সেশনে কোহলি ও রাহানের ব্যাটে প্রতিরোধ গড়ে সফরকারীরা। ইংলিশ বোলাররা কোনো উইকেট পায়নি দ্বিতীয় সেশনে। তবে শেষ সেশনে লড়াই করে ঘুরে দাঁড়ায় তারা। ৩ উইকেট তুলে সফরকারীদের কড়া জবাব দেয় বোলাররা। প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৩০৭ রান।

দিনটা ভালোভাবে শেষ করলেও বিরাট কোহলি নিজের ওপর রাগ হতেই পারেন। ক্যারিয়ারের ২৩তম টেস্ট সেঞ্চুরি কোহলি মিস করেছেন মাত্র ৩ রানে। ৯৭ রানের তার ইনিংসটি কাটা পড়ে আদীল রশিদের বলে। লেগ স্পিনারের অফস্ট্যাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে কভারে স্ট্রোকসের হাতে ক্যাচ দেন ভারতের অধিনায়ক। ১৫২ বলে ১১ চারে ৯৭ রানের ইনিংসটি শেষ হয় বাজে শটে।

অধিনায়কের মতো সেঞ্চুরি মিস করেন আজিঙ্কা রাহানেও। স্টুয়ার্ট ব্রডের বলে স্লিপে কুকের হাতে ক্যাচ দেন ৮১ রান করা রাহানে। চা-বিরতির পর তাকে আউট করে ১৫৯ রানের জুটি ভাঙেন ব্রড। এর আগে দ্বিতীয় সেশনে দারুণ ব্যাটিং করেন দুই ডানহাতি ব্যাটসম্যান। কোনো সুযোগ না দিয়ে চার ইংলিশ পেসার ও এক স্পিনারকে কড়া শাসন করেন। প্রতিরোধ গড়লেও শেষ হাসিটা হাসতে পারেননি তারা।

দিনের শেষ ওভারের শেষ বলে হার্দিক পান্ডিয়ার আউটে হৃদয় ভাঙে ভারতীয় ক্রিকেটপ্রেমিদের। পেসার জিমি অ্যান্ডারসনের আউট সুইংয়ে দ্বিতীয় স্লিপে বাটলারের হাতে ক্যাচ দেন ১৮ রান করা পান্ডিয়া। দিন শেষ অপরাজিত থাকেন অভিষিক্ত হওয়া রিশভ পান্ত। ২২ রান এসেছে তার ব্যাট থেকে।

এর আগে দিনের শুরুটাও হয়েছিল বাটলারকে দিয়ে! তার হাতে ক্যাচ দিয়ে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন শেখর ধাওয়ান। ক্রিস ওকসের বলে ৩৫ রানে ক্যাচ দিয়ে আউট হন ধাওয়ান। তার বিদায়ের পরপরই আউট হন আরেক ওপেনার লোকেশ রাহুল। ২৩ রানে ওকসের বলে এলবিডব্লিউ হন রাহুল। উদ্বোধনী জুটিতে ৬০ রান করেন ধাওয়ান-রাহুল। ইংল্যান্ড সফরে ফ্লপ পূজারা আজও নিজেকে মেলে ধরতে পারেননি। ৩১ বলে ১৪ রান করে ওকসের তৃতীয় শিকারে পরিণত হন। ‍

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচাতে তৃতীয় টেস্ট ড্র করতেই হবে ভারতকে। প্রথম দুই টেস্ট বেশ বাজেভাবে হেরেছে সফরকারীরা। তৃতীয় ম্যাচে জয় পেলে ইংল্যান্ড সিরিজ জিতবে। আর সিরিজ বাঁচাতে শেষ তিন ম্যাচে ভালো খেলতেই হবে টিম ইন্ডিয়াকে।

প্রসঙ্গত, প্রথম টেস্টে ৩১ রান এবং দ্বিতীয় টেস্ট এক ইনিংস ও ১৫৯ রানে হেরেছে ভারত।

এই সংক্রান্ত আরো সংবাদ

মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসর মাঠে গড়াতে এখনো ঢেরবিস্তারিত পড়ুন

গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ

এ মাসেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশবিস্তারিত পড়ুন

পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল

প্রথমার্ধে ৮-০ গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে আরো ৯ গোলবিস্তারিত পড়ুন

  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা
  • যে কদিন মাঠের বাইরে থাকতে হবে তামিমকে
  • আর্জেন্টিনা না পারলেও পেরেছে ব্রাজিল
  • এক যুগে যুগলবন্দী মাশরাফি ও সুমি
  • গুয়েতেমালাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা, মেসি নেই তাতে কী!
  • পাকিস্তানকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ
  • সাকিবের মন্তব্যে ‘বিব্রত’
  • ভুটানকে ২-০ গোলে হারিয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা
  • ফিফার বর্ষসেরার তালিকায় রোনালদো-মদ্রিচ-সালাহ, নেই মেসি