বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাবিয়া অনুরোধ করলেন, তাকে যেন দলে নেয়া হয় এবং আরেকবার সুযোগ দেয়া হয়।

পর পর দুটি আন্তর্জাতিক আসর এশিয়ান সিনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপ ও ইসলামি সলিডারিটি গেমসে নিজের নামের সুবিচার করতে পারেননি নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। তুর্কমেনিস্তানে অনুষ্ঠিত এশিয়ান সিনিয়র ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে মাবিয়া ৬৩ কেজি ওজন শ্রেনীতে ১০ম হয়েছিলেন ১২ জনের মধ্যে।

আর আজারবাইজানের বাকুতে চলমান চতুর্থ ইসলামি সলিডারিটি গেমসে মাবিয়া প্রতিযোগিতা শেষ করেছেন ৬ জনের মধ্যে ষষ্ঠ হয়ে। এ দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় খারাপ ফল করায় ভারোত্তোলন ফেডারেশন মাবিয়াকে বিবেচনায় রাখেনি সেপ্টেম্বরে তুর্কমেনিস্তানে অনুষ্ঠিতব্য পঞ্চম এশিয়ান ইনডোর অ্যান্ড মার্শাল আর্ট গেমসের জন্য।

১৭ থেকে ২৭ সেপ্টেম্বর তুর্কমেনিস্তানের রাজধানী আশগাবাতে অনুষ্ঠিত হবে এই গেমস। ৪৪ দেশের প্রতিযোগিরা অংশ নেবেন ২১ ডিসিপ্লিনে। এই গেমসে একজন পুরুষ ও একজন নারী ভারোত্তোলক পাঠাবে ফেডারেশন। তবে দুই ভারোত্তোলকের নাম চূড়ান্ত হবে আরো পরে।

গত জাতীয় চ্যাম্পিয়নশিপের ফলাফলের উপর ভিত্তি করে অনুশীলনের জন্য ৬ জনকে বাছাই নির্বাচন করেছে ফেডরেশন, তার মধ্যে নেই এসএ গেমসে স্বর্ণজয়ী মাবিয়া আক্তার সীমান্ত। বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র দেবনাথ জাগো নিউজকে বলেছেন, ‘আমরা পর্যায়ক্রমে সবাইকে সুযোগ দিতে চাই।’ ফেডারেশনের যুগ্ম সম্পাদক শাহ জালাল মুকুল বলেছেন, ‘পর পর দুটি আসরে পাঠিয়েতো দেখলাম মাবিয়াকে। এখন নতুনরা যাক।’

দল থেকে বাদ পড়ার খবর জেনে ফেডারেশন কার্যালয়ে এসে মাবিয়া কর্মকর্তাদের অনুরোধ করে গেছেন তাকে যেন দলে নেয়া হয় এবং আরেকবার সুযোগ দেয়া হয়। তবে সুযোগ এখন নেই বলে জানিয়েছেন যুগ্ম সম্পাদক শাহ জালাল মুকুল ‘এখন সুযোগ নেই। কারণ গেমসের জন্য ওজন ক্যাটাগরি চূড়ান্ত হয়ে গেছে। আমরা একটি ছেলে পাঠাবো ৬৯ কেজিতে এবং মেয়ে পাঠাবো ৫৩ কেজি ওজন শ্রেনীতে। মাবিয়ার ওজন শ্রেনী ৬৩ কেজি।’

যে ৬ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে তারা হলেন- সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে পুরুষ ৬৯ কেজিতে স্বর্ণজয়ী শিমুল কান্তি সিংহ, রৌপ্যজয়ী কাজী বিল্লাহ, ব্রোঞ্জজয়ী ফজোর আলী এবং নারীদের ৫৩ কেজি ওজন শ্রেনীতে স্বর্ণজয়ী ফুলপতি চাকমা, রৌপ্যজয়ী জহুরা আক্তার রেশমা ও ব্রোঞ্জজয়ী যুথি খাতুন।

এই সংক্রান্ত আরো সংবাদ

সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক ও সাবেক জাতীয় ক্রিকেটারবিস্তারিত পড়ুন

যে কদিন মাঠের বাইরে থাকতে হবে তামিমকে

হাসপাতাল থেকে যখন স্টেডিয়ামে ফিরেছিলেন, তখনই বোঝা গিয়েছিল বেশ কিছুদিনবিস্তারিত পড়ুন

আর্জেন্টিনা না পারলেও পেরেছে ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে বুধবার ভোরে (বাংলাদেশ সময়) পৃথক প্রতিপক্ষেরবিস্তারিত পড়ুন

  • এক যুগে যুগলবন্দী মাশরাফি ও সুমি
  • গুয়েতেমালাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা, মেসি নেই তাতে কী!
  • পাকিস্তানকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ
  • সাকিবের মন্তব্যে ‘বিব্রত’
  • ভুটানকে ২-০ গোলে হারিয়ে বাংলাদেশের উড়ন্ত সূচনা
  • ফিফার বর্ষসেরার তালিকায় রোনালদো-মদ্রিচ-সালাহ, নেই মেসি
  • আন্তর্জাতিক ক্রিকেটে সাব্বিরের নিষেধাজ্ঞা কার্যকর
  • ৬ মাস নিষিদ্ধ সাব্বির
  • সাব্বিরকে বাদ দিয়ে এশিয়া কাপের দল ঘোষণা
  • গ্যালারিভর্তি দর্শকও জেতাতে পারল না বাংলাদেশকে
  • মাঝে প্রতিরোধ গড়ে ভারত, শুরুটা ছিল ইংল্যান্ডের
  • নেদারল্যান্ডসের বিপক্ষেও মেয়েদের বিশাল জয়