বৃহস্পতিবার, মার্চ ৩০, ২০১৭

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মায়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে মুফতি মাওলানা আল-আমিন সাহেবের নেতৃত্বে উত্তাল আশুিলিয়ার তৌহিদি জনতা

capture

শিফাত মাহমুদ ফাহিম, আশুলিয়া প্রতিনিধিঃ

মিয়ানমারে ইতিহাসে জঘন্যতম গণহত্যা,বর্বও নির্যাতন ও জাতিগত নিধনের প্রতিবাদে, গতকাল বাদ জু,মা ঢাকার আশুলিয়া থানার ই,পি জেড এলাকা সহ থানা প্রাঙ্গন প্রতিবাদে ছিল উত্তাল ।

গর্জে উঠেচিল নব্য নারী হ্টিালার সূচির সরকারী জান্ডা অহিংস পরম দর্ম ¯েøাগানের আড়ালে লুকিয়ে থাকা বৌদ্বদের সস্ত্রাসী মানবতা বিধ্বংসী বর্বর অপকর্মের বিরুদ্বে মুক্তি, শাস্তি, মানবতাবাদী ও ইসলামী জনতাবিক্ষেভ ও মিছিল চলাকালে গণবিধারী শ্লোগান-শ্লোগনে ভারি হয়ে উঠে ছিল । এলাকার আকাশ-বাতাস।

মিছিলে মিছিলে ছয়লাব হয়ে উঠেছিল আশুলিয়া থানার ধামসোনা ইউনিয়ানের মসজিদ প্রঙ্গন গুলো, শ্রীপুর বাস স্ট্যান্ড, ই,পি,জেড এলাকা, থানাচত্বর ও প্রেস ক্লাব চত্বর। মিছিলে অংশ নিয়েছিল হাজার , হাজার তৌহিদি জনতা। মিছিল গুলো বিভিন্ন সড়ক পদক্ষিন করে ই,পি, জেড এলাকায় মাওলানা আল-আমিন সাহেবের নেতৃত্বে এক বিশাল প্রতিবাদ সভার আয়োজন করে এতে বক্তব্য রাখেন, আমেল ও অলেমগণ।

উপস্তিত সকল তৌহিদী জনতার প্রশ্ন ও দাবি ছিল (১) মিয়ানমার জাতিসয়ঘের শক্তিশালী বাহিনী মোতায়ন করতে হবে। (২) মিয়ানমানের উপর অবরোধ অরোপ করতে হবে। (৩) মিয়ানমারের সামরিক বাহিনী ও লোভি হিটলার সুচির বিরুদ্ধে গনহত্যার অভিযোগ অনতে হবে। (৪) রোহিঙ্গাদের নাগরিত্ব প্রদানে বাধ্য করতে হবে। (৫) অনতিবিলম্বে এান তৎপরতা শুরু করতে হবে। (৬)ওআইসি দোশগুলো কর্তৃক মিয়ানমারের উপর অবরোধ অরোপ করার দ্রুত ব্যবস্থা গ্রহন করতে হবে, এবং মায়ানমারের সাথে সকল বানিজ্যিক সম্পর্ক বন্ধ করতে হবে। (৭) গণহত্যার অভিযোগ এনে মায়ানমারের কসায়দের আন্তর্জাতিক কাঠগড়ায় দাঁড করাতে হবে। বাংলাদেশের মায়ারমারের দূতাবাস বন্দ করতে হবে।

বক্তরা প্রশ্ন করে বলেন কোথায় আজ মানবতা ? কোথায় মানবিকতা মানবিক বিবেক মানবাবিধাকারের ধ্বজাধারি গলাবাজনা আজ কোথায় ? জাতিসংঘ আজ নিরব কেন, জাতিসংঘ কি করছে ? ওআইসি আজ কোথায় ? সুচিকে মুসলমার হত্যার ও নির্যাতন করার জন্য কি নোবেল পুসস্কার দেওয়া হয়েছিল? বিশ্বের সকল মোসলমানেরা আজ জানতে চাই। জাতিসংঘকে উদ্দেশ্য করে বলেন। অতিদুত মায়ানমারের মোসলমান হত্যার বন্ধের ব্যবস্থা গ্রহন করুন। নয়তো বিশ্বের মানচিএ থেকে মায়ানমারের নাম মুছে ফেলা হবে।মায়ানমারের মোসলমান হত্যা বন্ধ না হলে। আমরা তৌহিদি জনতা মায়ানমার অভিমুখি যাএা করতে বাধ্য হবো।

বক্তারা সরকারের প্রতি দাবি ও উদ্দেশ্য করে বলেন, ভারতের একটি হাতির জন্য আপনাদের মন কাঁদে কিন্তু আজ মায়ানমারের নিরীহ নিরস্ত্র মোসলমানদের জন্য আপনাদের মন কাঁদেনা কেন? অতি দুত বর্ডার খুলে দিন, রোহিঙ্গা মোসলমানদের আশ্রয় দিন। অন্যথায় আপনারা মানবতার শএুদের কাতারে শামিল হবেন।

উক্ত প্রতিবাদ মিছেলে উপস্থিত ছিলেন মাওলানা মুফতি আল –আমিন সাহেব(পিন্সিপাল ভাদাইল মাদরাসা), মাওলানা আলমগীর হোসাইন, আলহŸাজ ওয়াক্কাস আলী সাহেব, মাওলানা নজীর আহমেদ(ইমাম ও খতিব তালটেকি জামে মসজিদ), মাওলানা নুরুল ইসলাম সাহেব(প্রতিষ্টাতা দারুন নাজাত মাদরাসা, ইমাম ও খতিব মথনেরটেক জামে মসজিদ)।

এই সংক্রান্ত আরো সংবাদ

আশুলিয়া

আশুলিয়ায় গৃহবধূকে শ্বাসরোধে হত্যা, স্বামী আটক

ঢাকার আশুলিয়ায় লিপি আক্তার (৩০) নামে এক গৃহবধুকে শ্বাসরোধে হত্যারবিস্তারিত পড়ুন

cats

আন্তর্জাতিক পাই (π) দিবস উদযাপিতঃ গণ বিশ্ববিদ্যালয় সাভার

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ফলিত গণিতবিস্তারিত পড়ুন

rrrrrrr

সাভারে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে অস্ত্র ঠেকিয়ে স্কুলছাত্রীকে গণধর্ষণ

ঢাকার অদূরে সাভারে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে অস্ত্র ঠেকিয়েবিস্তারিত পড়ুন

  • পর্নো দেখিয়ে বরখাস্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক
  • ইমিগ্রেশন পুলিশ শফিক রেহমানকে আটকে দিয়েছে
  • আশুলিয়া থানার আকাশ বাতাস আম্র মুকুলের মৌ মৌ গন্ধে মুখোরিত
  • আশুলিয়ায় শ্রমিকদের উপর পুলিশি হামলা, আহত ৫
  • রাস্তা পার হওয়ার সময় পল্লবীতে বাসের ধাক্কায় নিহত ১
  • সাভারে পূর্ব শক্রুতার জের স্কুলছাত্রসহ পাঁচজনকে কুপিয়ে জখম
  • দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশ ব্যাংক কর্মকর্তার
  • আশুলিয়ায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩
  • স্থানীয় বাসিন্দারা তাঁকে ডাকতেন ক্ষ্যাপা পাগলি, ঝাড়ফুঁক দিতেন, ভক্তও ছিল তাঁর
  • ঘাতক পলাশ, প্রাণ নিল এক নারীর
  • ইরি বোরো চাষে ব্যস্ত সময় পার করছে সাভার উপজেলার কৃষাণ-কৃষাণীরা
  • ‘রাজনৈতিক প্রভাব খাটিয়ে কোন মুক্তিযোদ্ধাকে অন্তর্ভুক্তের সুযোগ নেই’