শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ময়মনসিংহে ইমামকে কুপিয়েছে মাদ্রাসার ছাত্ররা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার খানপুর এলাকার কাদিয়ানী মসজিদে ঢুকে ইমাম মোস্তাফিজুর রহমানকে কুপিয়ে আহত করার ঘটনায় আটক আহাদ পুলিশের জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। মঙ্গলবার (৯ মে) সকালে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এ তথ্য জানান।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এবং কাদিয়ানি সম্প্রদায়ের কেন্দ্রীয় নেতা প্রফেসর মোজাহিদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তারা গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলেছেন।

এ সময় পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, আটক আহাদের জবানবন্দিতে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। হামলার সময় পালিয়ে যাওয়া অপর দুই সহযোগীরও নাম-পরিচয় পাওয়া গেছে। খুব শিগগিরই এদের গ্রেফতার করা হবে।

তিনি বলেন, হামলাকারীদের মধ্যে জঙ্গিবাদের নেটওয়ার্ক নেই। এরা মোটিভেটেড হয়ে এ হামলা চালিয়েছে। তবে হামলাকারীরা কাদিয়ানী বা আহম্মদিয়া সম্প্রদায়ের ধর্মীয় কর্মকাণ্ডের বিরোধী। এদের মতে, কাদিয়ানীরা যা প্রচার করছে, তা ইসলাম বিরোধী।

মঙ্গলবার দুপুরে নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার কৈলাটি গ্রামের বাড়ি থেকে হামলার ঘটনায় আটক আহাদের স্ত্রী লুৎফা আক্তার এবং দুই ভাই মঈনুদ্দিন ও নিজাম উদ্দিনকেও আটক করেছে পুলিশ। এদিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ওই ইমামকে মঙ্গলবার সকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, হামলায় জড়িত ৩ জনই ঈশ্বরগঞ্জের ইসলামপুর জামিয়া গাফুরিয়া দারুসুন্নাহ মাদ্রাসার ছাত্র। এদের মধ্যে আব্দুল আহাদ মোহাম্মদ উল্লাহর গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কমলাকান্দা উপজেলার কৈলাটি গ্রামে।

মোসলেম উদ্দিনের ৫ পুএ ও ৫ কন্যার মধ্যে আব্দুল আহাদ মোহাম্মদ উল্লাহ তৃতীয়। মোসলেম উদ্দিন জামিয়া শরিফা ফাতেমাতুজ জাহেরা মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও শিক্ষক। তার দুই পুত্রও ওই মাদ্রাসায় শিক্ষকতা করেন। মেয়ের জামাই ইমলামপুর মাদ্রাসার শিক্ষক মওলানা শফিকুল ইসলাম।

হামলার ঘটনায় জড়িত অপর দুইজন হলেন- ঈশ্বরগঞ্জ ইউনিয়নের মাজিয়াকান্দি গ্রামের জসিমদ্দিনের ছেলে জহিরুল ইসলাম ও ঈশ্বরগঞ্জ ইউনিয়নের আশ্রবপুর গ্রামের শহিদুল্লার ছেলে ইলিয়াস উদ্দিন।

জনতার হাতে আটককৃত কমলাকান্দার আহাদ ও ঈশ্বরগঞ্জের ইলিয়াস শরহে বেকায়া ক্লাসের ছাত্র। জহিরুল আরবি দ্বিতীয় বর্ষের ছাত্র।

ইসলামপুর গাফুরিয়া মাদ্রাসার মোহতামিম মওলানা নুরুল আলম জানান, সোমবার বোর্ডের ফাইনাল পরীক্ষা দেওযার পর থেকে তাদেরকে মাদ্রসা বডিংয়ে পাওয়া যায়নি। ওইদিন বিকেলের পর থেকে ওই তিন ছাত্র নিখোঁজ রয়েছে।

স্থানীয় এলাকাবাসী জানায়, সরিষা ইউনিয়নের কানপুর গ্রামের আইয়ুব আলী ও রজব আলী দুই ভাই তাদের বাড়ির পাশে এ কাদিয়ানি মসজিদটি নির্মাণ করেন। তাদের ৬টি পরিবারই কাদিয়ানি ভক্ত।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, কাদিয়ানি মসজিদের ইমাম ও বক্তারা এলাকায় তাদের সদস্য বৃদ্ধির জন্য বিভিন্ন বই-পত্র বিলি করত। কাদিয়ানিদের কর্মকাণ্ডে এলাকায় ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে কিছুটা ক্ষোভ বিরাজ করলেও প্রকাশ্যে কেউ মুখ খোলেনি। প্রায় ১ মাস পূর্বে কাদিয়ানিদের কর্মকাণ্ড নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়।

এ বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসন ও ওলামায়েদের মাঝে আলোচনাও হয়েছিল বলে জানা যায়। এ বিষয়ে ওসি বদরুল আলম খান ও ইসলামপুর মাদ্রাসার মোহতামিম এর সত্যতা স্বীকার করেন।

ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্তের স্বার্থে আর কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, সোমবার রাতে ঈশ্বরগঞ্জ উপজেলার সরিষা ইউনিয়নের খানপুর কাদিয়ানী মসজিদে এশার নামাজের পর সশস্ত্র তিন যুবক মসজিদে প্রবেশ করে ইমাম মোস্তাফিজুর রহমানকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যেতে চেষ্টা করে। এ সময় ইমামের চিৎকারে স্থানীয়রা এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এদিকে ঘটনার সাথে সাথে স্থানীয় বাসিন্দারা ওই তিন সন্ত্রাসীকে ধাওয়া করে আহাদকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। এ সময় অপর দুই সন্ত্রাসী পালিয়ে যায়। আটককৃত আহাদের বাড়ি নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলায়।

আহত ইমামের বাড়ি দিনাজপুরের কাহালু উপজেলার দোহান্দা গ্রামে। তিনি এই মসজিদে গত ২ বছর যাবত ইমামতি করছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ময়মনসিংহের অবৈধ সম্পর্কের পরিণতিতে ভাবী দেবরের বিয়ে !!

অবৈধ সম্পর্কের পরিণতিতে বিয়ে সম্পন্ন হয়েছে। এ ঘটনাটি ঘটেছে শুক্রবারবিস্তারিত পড়ুন

ময়মনসিংহের মুক্তাগাছায় দুপক্ষের সংঘর্ষে নিহত ২

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ময়মনসিংহের মুক্তাগাছায় দুই পক্ষের সংঘর্ষে দুইজনবিস্তারিত পড়ুন

ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ডিবি পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আশরাফুল আলমবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহে লিচু দেয়ার প্রলোভন দেখিয়ে শিশুকে ধর্ষণচেষ্টা
  • গার্মেন্টসকর্মী ধর্ষণের দায়ে দু’জনের যাবজ্জীবন
  • এক কলাগাছে শতাধিক মোচা
  • ময়মনসিংহে আহত ইমামের ঢামেকে অপারেশন চলছে
  • অন্তঃসত্ত্বা কিশোরীকে জোর করে গর্ভপাত, অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে
  • ময়মনসিংহে প্রথম মহিলা কামিল মাদ্রাসা
  • ময়মনসিংহে একটি কবরে ধোঁয়া! এলাকায় তোলপাড় ..
  • ব্লেড দিয়ে স্ত্রীকে গলা কেটে হত্যা
  • চলে গেলেন ময়মনসিংহের সবচেয়ে প্রবীণ ব্যক্তি
  • ময়মনসিংহে জঙ্গি সন্দেহে গ্রেপ্তারদের মধ্যে ছাত্রলীগ নেতা
  • সৌদি ফেরা সেই নারীকে ঘরে তুলছেন না স্বামী