শুক্রবার, জুলাই ২০, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে সংবাদ প্রচারে ক্ষেপেছেন নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন !

আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নেবেন ঢাকাই ছবির নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তিনি বিএনপি মনোনয়ন প্রত্যাশী। সম্প্রতি এমনই একটি খবর প্রকাশ হয়েছে বেশ কিছু অনলাইন পোর্টালে। অনেকেই এটি বিশ্বাস করেছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন এই নায়ক নির্বাচনে আসার খবর।

কিন্তু এটিকে ঘৃণ্য অপপ্রচার দাবি করে ক্ষোভ প্রকাশ করেছেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, ‘এই খবর একেবারেই ভিত্তিহীন। আমার নির্বাচনে আসার কোনো সম্ভাবনা নেই। আর বিএনপির সঙ্গে আমার কোনোরকম সম্পর্কও নেই। যে বা যারা এইসব খবর ছড়াচ্ছেন তারা আমাকে ছোট করার জন্য এমনটি করছেন। যা কাম্য নয়।’

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি আমার ঘনিষ্ট লোকজনের কাছ থেকে এই খবরটির ব্যাপারে শুনে অবাক হয়েছি। আমি সেই নিউজটি পড়েছি। সেখানে ‘নির্বাচন করবেন ইলিয়াস কাঞ্চন’ নামে একটি শিরোনাম দিয়ে নিউজের ভেতরে মুখরোচক কথামালার কল্পকাহীনি লেখা হয়েছে। যার সাথে বাস্তবের কোনোরোকম মিল নেই।

আজকাল নিউজ পোর্টালের পাঠক বৃদ্ধির জন্য বিভিন্ন সময় দেখা যাচ্ছে সমাজের নামি-দামী মানুষের বরাত দিয়ে বিভিন্ন নিউজ পোর্টালে বেশ চটকদার, নানারকম বানোয়াট নিউজ পোস্ট হচ্ছে। তবে এই ধরনের পোর্টালের প্রতি পাঠকের তাৎক্ষণিক আকর্ষণ থাকলেও স্থায়ী গ্রহণযোগ্যতা আসে না।’

পোর্টালটির ওই নিউজে লেখা হয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী একঝাঁক তারকা। মনোনয়ন পেতে নানাভাবে চেষ্টা-তদবির চালিয়ে যাচ্ছেন তারা। তারকাদের মনোনয়ন দেওয়ার অতীত রেকর্ড তেমন একটা নেই বিএনপির। একাধিক সূত্রে জানা গেছে, আগামী নির্বাচন সামনে রেখে বিএনপি ঘরনার বাইরেও সাংস্কৃতিক অঙ্গনের বেশ কয়েকজন তারকাকে দলে ভেড়াতে ভেতরে ভেতরে কাজ চালাচ্ছেন দায়িত্বপ্রাপ্তরা। তাদের মধ্যে মনোনয়ন প্রত্যাশী রয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বিষয়টি ইলিয়াস কাঞ্চনের দৃষ্টিতে পড়লে তিনি বিস্মিত হন এবং ক্ষোভে ফেটে পড়েন। তিনি এর প্রতিবাদে তীব্র নিন্দা জানান। তিনি আরও বলেন, ‘আমি কখনো কাউকে বলিনি আমি নির্বাচন করবো বা নির্বাচনে যাবার ইচ্ছা আছে। আমি কোনো রাজনৈতিক দলকে সমর্থনও করি না বা কোনো দলের পক্ষে বা বিপক্ষেও কথা বলি না। আমরা ধ্যান-জ্ঞান হচ্ছে এদেশের মানুষকে ঘিরে।

সড়কের ভয়াল থাবা থেকে এদেশের মানুষকে নিরাপদ রাখার আন্দোলনের মাঝে আমি নিজেকে বিলিয়ে দিয়েছি। আমার কোন রাজনৈতিক উচ্চাভিলাষ নেই। আমার বক্তব্য থাকে নিরাপদ সড়ক আন্দোলনকেন্দ্রীক ও চলচ্চিত্র নিয়ে। সবার প্রতি আমার আহ্বান কেউ এই ধরণের অপপ্রচারে বিভ্রান্ত হবেন না।’

সেইসঙ্গে কোনো নিউজ করলে অফিশিয়ালভাবে তার সাথে যোগাযোগ করে সঠিক তথ্য নিয়ে যেন সংবাদ প্রকাশ করা হয় সাংবাদিকদের প্রতি সেই অনুরোধও জানান ‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত ইলিয়াস কাঞ্চন।

এই সংক্রান্ত আরো সংবাদ

লাক্স সুপারস্টারের গ্র্যান্ড ফিনালে শুক্রবার

১১ মে, শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টারবিস্তারিত পড়ুন

এবার দুই খানের ‘টানাটানি’ এক ক্যাটকে নিয়ে

বলিউডের বর্তমান সময়ের নায়িকাদের মধ্যে অন্যতম ক্যাটরিনা কাইফ। দীর্ঘাদেহী এবিস্তারিত পড়ুন

বিয়ে অবৈধ, আবারও বিয়ের পরামর্শ বিরাট-আনুশকার !

এমনও হয়! বিয়ে শেষ, হানিমুনও শেষ। বিয়েকালীন ছুটি কাটিয়ে বিরাটবিস্তারিত পড়ুন

  • অভিনয় দিয়েই দেশব্যাপী পরিচিতি, তাহলে কি অভিনয় ছাড়ছেন অপু ?
  • এবার রবীন্দ্রনাথ ঠাকুরের কৈশোরের প্রেমকাহিনিতে ‘নলিনী’ প্রিয়াংকা চোপড়া
  • পান্ডিয়ার বিয়ে!
  • গুঞ্জন নয়, তালাকনামা হাতে পেয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস
  • “তালাকনামায় সই করেছি”
  • মেয়েকে লেখা মায়ের একটি চিঠিঃ শাহরুখের স্নেহচুম্বন ক্রন্দনরত দীপিকাকে (ভিডিও)
  • ন্যুড লেহেঙ্গা পরে কারিনার র‌্যাম্পে হাটা ফের তাক লাগিয়ে দিয়েছে
  • ‘নিষিদ্ধ’ প্রসূন অভিনয়ে ফিরেছেন আবার
  • সকলের নজরে সেই বিরুষ্কাই, পুরস্কার সন্ধ্যায় !
  • দ্বিতীয় দিনের আক্ষেপ মেটালো নুরান সিস্টার্স
  • প্রেমিকার খোঁজে শাহরুখের সিনেমার নগরী মুম্বাই আসা
  • প্রাক্তন প্রেমিকার আইনি নোটিশ জনপ্রিয় অভিনেতা নওয়াজকে