শুক্রবার, ডিসেম্বর ১৪, ২০১৮

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

হেডফোন কানে লাগিয়ে রেললাইন পার হতে গিয়ে যা ঘটল… দেখুন ভিডিও

ট্রেন লাইন বা রাস্তা পেরনোর সময়ে অনেকেই অসতর্ক থাকেন। দু’দিকে ঠিকমতো দেখে নেন না। অথবা মোবাইলে কথা বলতে বলতে রাস্তা পার হন। পরিণাম অনেক সময়েই হয় মারাত্মক। ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। কিন্তু কখনও কখনও ভাগ্য সহায় হলে কী ভাবে সাক্ষাৎ মৃত্যু কান ঘেঁষে বেরিয়ে যায়, তা প্রমাণ হয়েছে একটি সাম্প্রতিক ভাইরাল ভিডিও-র মাধ্যমে।

ভিডিওটি আদপে নিউজিল্যান্ডের অকল্যান্ডের মাউন্ট ইডেন স্টেশনের সিসিটিভি ফুটেজ। রেলপথের উপর দিয়ে আ়ড়াআড়ি চলে গিয়েছে মানুষের চলাচলের রাস্তা। সেই রাস্তায় ঠিকমতো মানুষ চলাফেরা করছেন কি না, তা নজরে রাখার জন্যই সেখানে বসানো হয় সিসিটিভি। সেই সিসিটিভি-তেই ধরা প়ড়েছে এক রোমহর্ষক দৃশ্য।

ভিডিওতে দেখা যাচ্ছে, লাইনের উপর দিয়ে পারাপার হচ্ছেন বেশ কিছু মানুষ। দ্রুত পায়ে পেরিয়ে যাচ্ছেন রেললাইন। পেরনোর আগে ডাইনে-বাঁয়ে ঘাড় ঘুরিয়ে দেখে নিচ্ছেন ট্রেন আসছে কি না। তার পরে সিসিটিভি ধরছে এক মহিলার ছবি। গোলাপি কোট পরা মহিলা লাইন পার হওয়ার জন্য দাঁড়াচ্ছেন রেল লাইনের ধারে। তত ক্ষণে ট্রেন আসার পূর্বাভাস হিসেবে বাজতে শুরু করেছে বিপদ ঘন্টি। সিগন্যালও বার বার জ্বলে-নিভে বুঝিয়ে দিচ্ছে যে, কাছেই এসে গিয়েছে ট্রেন। কিন্তু মহিলার সে দিকে ভ্রুক্ষেপ নেই। তিনি লাইনের ধারে এসে কেবল ডান দিকে ঘাড় ঘুরিয়ে এক বার দেখে নিলেন, কোনও ট্রেন আসছে কি না। তার পর নিশ্চিন্তে পার হতে লাগলেন লাইন। লাইন পেরিয়ে সবে দু’পা এগিয়েছেন, তখনই দেখা যাচ্ছে, হুশ করে তাঁর পিছন দিয়ে বেরিয়ে গেল একটি ট্রেন। কয়েক চুলের জন্য বেঁচে গেলেন মহিলা।

ট্রেন চালক আগেই দেখেছিলেন মহিলাকে। তাই তড়িঘড়ি ইমারজেন্সি ব্রেক চেপে ধরেছিলেন। কিন্তু দ্রুতবেগে ধাবমান ট্রেন অত তাড়াতাড়ি থামেনি। বেশ খানিকটা এগিয়ে গিয়ে ট্রেনটি দাঁড়িয়ে প়ড়ে ট্রেনটি। সেই দৃশ্যও ধরা পড়েছে ফুটেজে।

সাত এপ্রিলের সকালে ঘটে যাওয়া এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই বলেই জানিয়েছে রেল কর্তৃপক্ষ। ওই মহিলার পরিচয় অবশ্য জানা যায়নি। ট্রেনের হুইসল কিংবা অ্যালার্ম বেল তিনি শুনতে পেলেন না কেন, মেলেনি সে-ই প্রশ্নেরও উত্তর। অনুমান করা হচ্ছে, কানে ইয়ারফোন গুঁজে গান শুনতে শুনতে লাইন পেরচ্ছিলেন তিনি। তার ফলেই এই বিপত্তি।

ট্রানসপোর্ট রেল সার্ভিসেস ম্যানেজার আন্তর্জাতিক মিডিয়াকে এই বিষয়ে বলেন, ‘রেল লাইন পার হওয়ার সময়ে সর্বদা দু’দিকে ভাল ভাবে দেখে নেওয়া উচিত। ওই মহিলা তা করেননি। এ বার তিনি বরাতজোরে বেঁচে গিয়েছেন। কিন্তু প্রত্যেকবার প্রত্যেকের এমন সৌভাগ্য হয় না।’

এই সংক্রান্ত আরো সংবাদ

এটিএম থেকে টাকার পরিবর্তে কী বের হচ্ছে?

এটিএম বুথের মেশিন থেকে টাকাই তো বের হওয়ার কথা। কিন্তুবিস্তারিত পড়ুন

৩৩ বছরে ছুটি নিয়েছেন মাত্র একদিন

১৯৪০-এ ভিক্টোরিয়া হাসপাতালে নার্সিংয়ে হাতেখড়ি। দু’টি বিশ্বযুদ্ধ, ২৪ বার প্রধানমন্ত্রীবিস্তারিত পড়ুন

লজ্জায় লাল হয়ে যায় পাখিও

লজ্জা পেলে শুধু মানুষের মুখই লাল হয়ে যায় তা কিন্তুবিস্তারিত পড়ুন

  • দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয় জানেন?
  • ৩২১ থেকে ওজন কমিয়ে ৮৫!
  • রং নম্বরে প্রেম, বাধা হয়ে দাঁড়ায়নি ঝলসে যাওয়া মুখ
  • পানিতে ভেসে উঠলো অলৌকিক হাত!
  • ১৫ বছরে একবার ফোটে ‘মৃত্যুর ফুল’
  • চা বিক্রেতা এখন ৩৯৯ কোটি টাকার মালিক
  • একটি মাছের বিষে মারা যেতে পারে ৩০ জন
  • মোবাইল কিনতে ছয় সপ্তাহের শিশুকে বিক্রি
  • পরকীয়ায় জড়াচ্ছে নারীরা প্রধান যে তিনটি কারণ নেপথ্যে
  • ২৪০০ কেজি খিচুড়ি রান্না হয় যেখানে দৈনিক !
  • পরীক্ষায় ফেল করলেই বিবাহ বিচ্ছেদ
  • কান্না থামছিল না তাঁরঃ ‘বাবা আমি আসছি’ বলে লাশ হলেন তরুণী