মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

২০১৬ জুড়েই নারায়ণগঞ্জ ছিল আলোচিত

আর তিনদিন পরই শুরু হবে নতুন বছর। বিদায়ী বছর নারায়ণগঞ্জ ছিল দেশে-বিদেশে আলোচিত। ২০১৬ সালের শুরুতেই পরকীয়ার জের ধরে ভাগ্নের হাতে মামীসহ আলোচিত একই পরিবারের ৫ খুনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ দেশব্যাপী আলোচিত হয়ে উঠে। ধর্মের বিষয়ে কটূক্তি করার দায়ে সাংসদ সেলিম ওসমান কর্তৃক শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে উঠবসের ঘটনাও ছিল সমালোচিত। বছরের শেষ মাস ডিসেম্বরে নাসিক নির্বাচনের মধ্য দিয়ে আবারো আলোচনায় আসে নারায়ণগঞ্জ।

বছরের ১৬ জানুয়ারি শহরের বাবুরাইল এলাকার আশেক আলী ভিলার নীচ তলায় গৃহকর্তা শফিকের বাসায় অবস্থান করে নিজের পরকীয়ার জেরে গৃহকর্ত্রী তাসলিমা (৩৫), তার শিশু সন্তান শান্ত (১০), সুমাইয়া (৭), ভাই মোরশেদুল (২২) ও জাঁ লামিয়া বেগম (২০) কে শ্বাসরোধ ও শিল পোঁতা দিয়ে পিটিয়ে একাই হত্যা করে বাসায় নতুন তালা দিয়ে পালিয়ে যায় শফিকের ভাগ্নে মাহফুজ। পরবর্তীতে গ্রেফতার হয়ে আদালতে নিজেই নিজের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয় মাহফুজ।

বছরের ২৭ আগস্ট সকালে শহরের পাইকপাড়ার একটি বাসায় বাংলাদেশের নব্য জেএমবির মাস্টারমাইন্ড জঙ্গি তামিম চৌধুরী সহ কয়েকজন জঙ্গি অবস্থান করছে যেনে অভিযান চালায় পুলিশ, র‌্যাব ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। অভিযানে গুলশান ও শোলাকিয়া হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হয়। জঙ্গি বিরোধী অভিযানে পুলিশের একটি বড় সফলতা আসে এই অভিযানের মাধ্যমে।

বছরের ১৩ মে বন্দরে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ধর্মীয় বিষয়ে কটূক্তি করার অপরাধে এলাকাবাসী ঘিরে রাখে। পরে স্থানীয় সাংসদ এসে পরিস্থিতি সামাল দিতে ওই শিক্ষকের কথামত শাস্তি দেওয়ার জন্য সকলের সামনে শিক্ষককে কান ধরিয়ে উঠবস করান।

সর্বশেষ বছরের শেষ অংশে ডিসেম্বরের ২২ তারিখে দেশের অন্যতম শান্তিপূর্ণ ও অবাধ সুষ্ঠু একটি নির্বাচন অনুষ্ঠিত হয়। সারাদেশের দৃষ্টি থাকায় এই নির্বাচন আকর্ষণের শীর্ষে ছিল দেশের মানুষের কাছে। কারণ এটিই দেশের প্রথম দলীয় প্রতীকের সিটি করপোরেশন নির্বাচন ছিল। আর প্রায় সাড়ে ৯ বছর পর ধানের শীষ ও নৌকা প্রতীকের নির্বাচন ছিল এটি। দেশের অন্যতম নজির রাখা শান্তিপূর্ণ এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী পৌনে এক লাখ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে টানা দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন। রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকে আইভী পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী সাখাওয়াতের ধানের শীষ পেয়েছে ৯৬ হাজার ৪৪ ভোট। এসব ঘটনার কারণে দেশব্যাপী বছরজুড়েই আলোচিত ছিল প্রাচ্যের ডান্ডিখ্যাত নগরী ও ব্যবসায়িক অঞ্চল নারায়ণগঞ্জ।

এই সংক্রান্ত আরো সংবাদ

দুর্ভোগে নগরবাসী টানা বৃষ্টি

রাজধানীতে জনজীবন বিপর্যস্ত বৃহস্পতিবার থেকে টানা বর্ষণে। বিভিন্ন স্থানে বৃষ্টিরবিস্তারিত পড়ুন

তিন টাকায় ডিমঃ সস্তার ডিম নিয়ে কাড়াকাড়ি

রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে ডিম মেলায় সস্তায় ডিমবিস্তারিত পড়ুন

নোয়াখালীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ

পেট্রলবোমা হামলার মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাবিস্তারিত পড়ুন

  • ঋণের বোঝা নিয়ে দম্পতির ‘আত্মহত্যা’
  • নিখোঁজের ১৪ দিন পর বাড়ি ফিরলেন মেয়র
  • দুই ইঞ্জিনিয়ার ছেলে মাকে পিটালেন সম্পত্তির লোভে !
  • জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে অভিযান
  • আগুনে পুড়ে সন্তান দগ্ধ, মায়ের মৃত্যু !
  • আসন্ন নির্বাচন ঢাকা-১৪: খালেক পরিবারেই থাকছে ধানের শীষ?
  • বিএনপি সভাপতি কারাগারে, শনিবার বগুড়ায় অর্ধ দিবস হরতাল
  • রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাক খাদে, ৬ নিহত
  • ভোগান্তির চিরচেনা বৃষ্টির সাগর মিরপুর
  • ধারণা করা হচ্ছে শ্বাসরোধে হত্যাঃ নিখোঁজ মাদরাসা ছাত্রের মৃতদেহ উদ্ধার !
  • ঢাকা-১৫ঃ কামাল মজুমদারের সঙ্গে মাঠে আরো পাঁচ প্রার্থী
  • মা ফিরে এসে দেখে পাশের একটি ঘরে কিশোরী পান্নার ঝুলন্ত লাশ ! বিক্ষোভ চলছেই