বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আইভী ও শামীমকে ডেকে পাঠালেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কোনো রকম বিরোধ এড়াতে একই দলে থেকেই পরস্পরবিরোধী দুই নেতা সেলিনা হায়াৎ আইভী এবং শামীম ওসমানকে গণভবনে ডেকে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ডাকা হয়েছে প্রার্থী হতে ইচ্ছা পোষণকারী মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদকেও।

এই নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও। সোমবার সন্ধ্যায় এই বৈঠক হবে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে। আর প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকটি হবে পরদিন সন্ধ্যায় গণভবনে।

আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এই তথ্যটি নিশ্চিত করেছেন। যদিও নারায়ণগঞ্জের দুই নেতা দাবি করেছেন, তারা কিছু জানেন না।

নওফেল বলেন, নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসবেন। প্রধানমন্ত্রী তাদের কাজের নির্দেশনা দেবেন।

গত শুক্রবার নারায়ণগঞ্জে সিটি নির্বাচনে আইভীকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এই নগরে স্থানীয় আওয়ামী লীগ যে তিন জনকে প্রার্থী করার সুপারিশ করেছিল তাতে আইভীর নাম ছিল না। এজন্য আইভী শামীম ওসমানকে দায়ী করেছিলেন। আর মনোনয়ন পাওয়ার পর আইভী বলেছেন, শামীম ওসমানের আওয়ামী লীগের প্রতি আনুগত্য থাকলে তিনি অবশ্যই তার পক্ষে কাজ করবেন।

শামীম ওসমান ও আইভীর পরস্পরবিরোধী অবস্থান বারবার আলোচনায় এসেছে গণমাধ্যমে। এক দলে থাকার পরও একে অপরের প্রতি প্রায় শত্রুতামূলক অবস্থান এই নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপিকে সুবিধা এনে দেয় কি না, সে নিয়েও আলোচনা হচ্ছে।

আইভী মনোনয়ন পাওয়ার পর থেকে শামীম ওসমান গণমাধ্যমে আসেননি। তবে এই নির্বাচনে ওসমান পরিবার প্রার্থী দিতে পারে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে।

আওয়ামী লীগ নেতারা জানান, এই অবস্থায় আইভী ও শামীমকে ডেকে দলের স্বার্থে পারস্পরিক বিরোধ ভুলে এক হয়ে কাজ করার নির্দেশ দিতেই তাদেরকে ডেকেছেন।

আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এই তথ্য নিশ্চিত করে বলেছেন, ‘সাংগঠনিক সম্পাদক হিসাবে আমাকে ও যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন দেখভালের দায়িত্বও দিয়েছেন নেত্রী। তিনি চান আওয়ামী লীগ সেখানে একাট্টা হয়ে লড়বে। কোনো ধরনের বিভেদ যেন সেখানে না থাকে।’

আওয়ামী লীগ নেতারা বলছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের আগে নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করাই দলটির অন্যতম লক্ষ্য। নির্বাচন যাতে নৌকার প্রার্থীর পক্ষে সবাই ঝাপিয়ে পড়ে এবং বিজয় নিশ্চিত হয় সেটাই চায় ক্ষমতাসীনরা। কিন্তু সেখানকার রাজনীতিতে চলমান দ্বিধা-বিভক্তি আওয়ামী লীগের জন্যে হারের কারণ হতে পারে। তাই নির্বাচনের আগেই সব ধরনের জুট-ঝামেলা শেষ করে ফেলতে চান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এক সদস্য ও সম্পাদকমণ্ডলীর দুই জন নেতা জানান, সভাপতি শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রবিবার বিকালে শামীম ও আইভীসহ অন্যদের ফোন করে ঢাকায় আসার নির্দেশ দেন। তাদেরকে বলা হয়েছে, সোমবার সন্ধ্যা সাতটায় ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থাকতে।
আইভী
শামীম ও আইভীসহ অন্যদের জানিয়ে দেয়া হয়েছে সোমবার সন্ধ্যা সাতটায় নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসবেন। এরপর মঙ্গলবার শামীম-আইভীসহ নারায়ণগঞ্জের অন্য নেতাদের সঙ্গে কথা বলবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণবভনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নারায়ণগঞ্জের নেতাদের বৈঠক হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।

তবে ঢাকায় ডেকে পাঠানোর বিষয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু না জানার দাবি করেছেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আপনার কাছেই প্রথম শুনলাম। আমার সঙ্গে কারও কথা হয়নি।’

ঢাকায় ডেকে পাঠানোর বিষয়টি স্বীকার করেননি নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। তিনি বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না।’

অন্যদিকে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানের ব্যক্তিগত মোবাইল ফোনে কয়েকবার চেষ্টা করা হলেও তিনি কলটি ধরেননি।

এই সংক্রান্ত আরো সংবাদ

শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামী নভেম্বরেবিস্তারিত পড়ুন

বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি

বিএনপিতে কেন্দ্রীয় কমিটির ৩ নেতার পদে রদবদল করা হয়েছে। মঙ্গলবারবিস্তারিত পড়ুন

বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী

বিএনপি গণতন্ত্রের ভাষা বোঝে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগবিস্তারিত পড়ুন

  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা
  • লুটেপুটে খায় এমন প্রার্থীদের বর্জন করার আহ্বান রাষ্ট্রপতির
  • ‘দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন’
  • ডায়াবেটিস ও ব্যথায় ভুগছেন খালেদা জিয়া