বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আগামীকাল থেকে টাইগারদের আসল ‘প্রস্তুতি’ শুরু

ফিটনেস নিয়ে কাজ চলল দুই সপ্তাহ। ফাঁকে ফাঁকে মুশফিক-মাহমুদউল্লাহরা হাতে তুলেছেন ব্যাট। তবে আন্তর্জাতিক কোনও সিরিজের আগে যেভাবে অনুশীলন হয় সেই আমেজটা ছিল না। রোববার থেকে ফিরছে সেই ঝাঁজটা। পুরো কোচিং স্টাফ এসে পড়ার পর শুরু হচ্ছে টাইগারদের আসল প্রস্তুতি।

বিচ্ছিন্নভাবে ব্যাটিং অনুশীলন ও ফিটনেস ট্রেনিংয়ের সময়টাতে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ একটু আগেভাগে ফেরায় মোস্তাফিজ-তাসকিনরা বোলিং অনুশীলনে বাড়তি কিছু পেয়েছেন। তবে এবার পুরো দলকেই

একত্রিত করতে এসে গেছেন টাইগারদের হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহে। সঙ্গে নিয়ে এসেছেন ব্যাটিং কোচ মার্ক ও’নিলকে। রোববার সকাল থেকেই শুরু হয়ে যাবে তাদের কাজ। ব্যাট-বলের সঙ্গে আনুষ্ঠানিক স্কিল ক্যাম্প।

লক্ষ্য আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষের টেস্ট সিরিজ। তার পরপরই পূর্ণাঙ্গ সিরিজের জন্য সাউথ আফ্রিকা সফর। যেখানে থাকবে টেস্ট, ওয়ানডে, টি-টুয়েন্টি। দুটো অ্যাসাইনমেন্টের জন্য ভিন্ন ভিন্ন পরিকল্পনা করতে শুরু করেছেন হাথুরু। শনিবার মিরপুরে এসে নতুন ব্যাটিং পরামর্শকের সঙ্গে সময় নিয়ে আলাপ করেছেন। তাতে অস্ট্রেলিয়া সিরিজ নিয়েই হয়তো কথা হয়েছে বেশি। অনুশীলন নিয়ে কী পরিকল্পনা এঁটেছেন তা হয়তো চোখে দেখা যাব রোববার সকাল থেকে। প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের হাজির থাকতে বলা হয়েছে সকাল সাড়ে সাতটায়।

দুটি সিরিজের জন্য প্রাথমিক তালিকায় ডাক পাওয়া সব ক্রিকেটারকে অবশ্য পাবেন না হাথুরুসিংহে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ( সিপিএল) খেলতে গেছেন মেহেদী হাসান মিরাজ। একই লিগে খেলতে রোববার রাতে যাবেন সাকিব আল হাসান। দুজনই ফিরে আসবেন অস্ট্রেলিয়া সিরিজের আগে।

ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা সেরা বাঙালি খেলোয়াড়ের পুরস্কার নিতে আছেন কলকাতায়। ফিরবেন ৩ আগস্ট। বিসিবির হাই-পারফরম্যান্স (এইচপি) ক্যাম্পে থাকা প্রাথমিক দলের চার ক্রিকেটারের তিনজন লিটন দাস, মোহাম্মদ সাইফউদ্দিন ও তানবীর হায়দার হাথুরুর ক্যাম্পে যোগ দেবেন সোমবার থেকে। রোববার এইচপি ক্যাম্পে তাদের শেষদিন।

এইচপি ক্যাম্প ও জাতীয় দলের প্রাথমিক দলে থাকা আরেক ক্রিকেটার এনামুল হক বিজয় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে থাকায় শিগগিরই যোগ দিতে পারছেন না অনুশীলনে।

স্কিল ক্যাম্প শুরুর আগে আবহাওয়া নিয়েও আছে দুশ্চিন্তা। প্রতিদিনই বৃষ্টি হচ্ছে মিরপুরে। বৃষ্টির কথা মাথায় রেখে শনিবার অনুশীলন রাখেনি বিসিবি। সাকিব ও মাহমুদউল্লাহ ঐচ্ছিক অনুশীলন করে গেছেন সকালে। সোমবার বৃষ্টি হলে হয়তো ইনডোরবন্দী হয়েই থাকতে হবে ক্রিকেটার, কোচদের।

সংস্কারের পর অস্ট্রেলিয়া সিরিজের জন্য প্রস্তুত হলেও এখনও অনুশীলনের উপযোগী হয়নি শের-ই-বাংলা। কয়েকদফায় কাটতে হবে ঘাস। এজন্য ৪ আগস্ট থেকে চট্টগ্রামে চলে যাবে টাইগারদের স্কিল ক্যাম্প। প্রায় ১০ দিনের ক্যাম্পে সেখানকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের মধ্যে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মুশফিক-সৌম্যদের।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল