শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাদারীপুরে সংখ্যালঘু আইনজীবীর পৈত্রিক সম্পত্তি জবর দখল

আতঙ্কে সংখ্যালঘু সাম্প্রদায়; ৫দিন পর আদালতে মামলা

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুর জেলা জজ আদালত ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এ্যাডভোকেট তন্ময় সরকারের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করেছে একটি প্রভাবশালী মহল। এ ঘটনায় শহরের সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে ১৩ জানুয়ারী রাতে শহরের বাদামতলা এলাকার বাসিন্দা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর পৌর কমিটির সভাপতি ও সোনালী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার তপন সরকারের বাড়িতে।

অজ্ঞাত কারণে ঘটনার ৫দিন পর বুধবার ৫জনকে বিবাদী করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেণ এডভোকেট তন্ময় সরকার যার মামলা নং ৬৯/১৭। আদালত আগামী ২৭ ফেব্রæয়ারি পরবর্তী শুনানীর দিন ধার্য করে নির্ধারিত তারিখ পর্যন্ত স্থিতিবস্থা এবং শান্তিশৃংখলা বজায় রাখার জন্য সদর থানার ওসিকে নির্দেশ দেন। একই সঙ্গে দখল বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সহকারী কমিশনার (ভূমি) মাদারীপুরকে নির্দেশ দিয়েছেন।
unnamed (5)
তপন সরকারের ছেলে এ্যাডভোকেট তন্ময় সরকার মামলার বিবরণে উল্লেখ করেছেন, ‘গত শুক্রবার ভোর রাতে এনামুল হক চৌধুরী ও নান্নু মুন্সীরা তার পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখলে নিতে একদল সন্ত্রাসী নিয়ে হামলা চালিয়ে তাদের বাড়ির সীমানা প্রাচীর ও দাদা-দাদীর সমাধি ভেঙ্গে বাড়ির পাশের ডোবাসহ বেশ কিছু পরিমান জমি দখল করে। নৌকার সাহায্যে প্রায় দু’ঘন্টা ধরে তারা টিন ও বাঁশ দিয়ে বেড়া দেয়। এ সময় তাদের বসত বাড়িতে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে এবং অকথ্য ভাষায় গালাগালি শুরু করে। সন্ত্রসীরা তাদের উদ্দেশ্য করে বলে ‘মালাউনরা এই দেশে কি করস, তোরা থাকবি ইন্ডিয়ায়, তোগো বাপ পোলারে মারুম, তোরা মার্ডার হয়ে যাবি’। এভাবেই প্রভাবশালী ভ‚মি দখলকারী এ মহলটি প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দিতেই থাকে। এ ব্যাপারে সদর থানা পুলিশকে খবর দেয়া হলেও তাদের কোন ভূমিকা ছিল না বলে তিনি দাবী করেন।

এ্যাডভোকেট তন্ময় সরকার আরো বলেন, ‘আমরা রবিবার মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি বরাবরে আইনী প্রতিকার চেয়ে আবেদন করেছি। মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট ওবাইদুর রহমান কালু খান লিখিত অভিযোগ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সমিতির নথিতে সামিল করার আদেশ দিয়েছেন’।
unnamed (4)
এ্যাডভোকেট তন্ময় সরকারের পিতা তপন সরকার বলেন, ‘প্রভাবশালীরা রাতের আধারে হামলা চালিয়ে আমাদের বসতবাড়ির দেয়াল ও আমার পিতা-মাতার সমাধি ভেঙ্গে ভেতরে ঢুকে জোরপূর্বক সম্পত্তি দখল করে নেয়। শহরের প্রাণকেন্দ্রে এমন চাঞ্চল্যকর ঘটনায় হতবাক-স্তম্ভিত সাধারণ মানুষও। ভূমিদস্যুরা এতটাই প্রভাবশালী যে, কেউ এর প্রতিবাদ করার সাহস পায়নি। এমনকি হিন্দু-বৌদ্ধ-ক্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ ও মানবাধিকার সংগঠনগুলোও নিশ্চুপ হয়ে গেছে। আমরা এখন চরম নিরাপত্তাহীনতায় আছি’।
unnamed (3)
এদিকে জমি দখলকারী এনামুল হক চৌধুরী ও নান্নু মুন্সী সাংবাদিকদের কাছে দাবী করেন, তপন সরকারের জমি অন্যপাশে, তারা তাদের মালিকানাধীন জমিতে বেড়া দিয়েছেন।
unnamed (2)
এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ওসি জিয়াউর মোর্শেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘জমিজমার বিষয় দেখার দায়িত্ব আদালতের। এ বিষয়ে থানা পুলিশের কোন ভ‚মিকা নেই। তবে তপন সরকারের বসবাড়ির বা জমির সীমানা প্রাচীর ভাঙ্গার ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩

মাদারীপুরের রাজৈররে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহতবিস্তারিত পড়ুন

দুলাভাইয়ের সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের পঞ্চম শ্রেণির এক শিকার শিশু

দুলাভাইয়ের সঙ্গে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার হয়েছে পঞ্চম শ্রেণির একবিস্তারিত পড়ুন

মাদারীপুরে পিতৃহীন এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানাধীন কর্নপাড়া গ্রামের পিতৃহীন এক প্রতিবন্ধীবিস্তারিত পড়ুন

  • মাদারীপুরে গৃহবধুকে শারীরিক নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা
  • ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ২ শ্রমিক নিহত । আহত ৭
  • মাদারীপুরে স্ত্রীর সঙ্গে পুলিশ স্বামীর প্রতারনা
  • মাদারীপুরে মাথায় গাছের গুড়ি পড়ে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু : আটক-২
  • ফরিদপুর জেলা পুলিশের শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
  • ৭২ হাজার টাকাসহ কিশোর আটক
  • এবার স্বর্ণ ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির চেষ্টায় ভুয়া র‌্যাব আটক
  • মাদারীপুরে অবসরপ্রাপ্ত পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা
  • দুই স্কুলছাত্রী হত্যার চার্জশিট গোপনে আদালতে, পরিবারের প্রত্যাখ্যান
  • মাদারীপুরে আখেরি মোনাজাতে শেষ হলো ৩দিনে ইজতেমা
  • স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টায় ৩০ হাজার টাকা জরিমানা