শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

”ইমিগ্রেশনের অবারিত সুযোগ কানাডায়”

কানাডায় যাবার দ্বার আজ উন্মুক্ত। চলতি বছরে কানাডায় প্রচলিত বিভিন্ন প্রোগ্রামের অধীনে সারা বিশ্ব থেকে প্রায় ৩,৫০,০০০ জন লোক বসবাস, কাজ ও স্থায়ীনাগরিকত্বের সুযোগ পাচ্ছে। আগামী বছর থেকে তা আরোও 50% বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। কানাডার সরকার ইতিমধ্যে এই লক্ষ্যে তাদের কার্যক্রম শুরু করেদিয়েছে। সর্বাধিক সংখ্যক আবেদন বা আবেদনকারীগনের নিকট পছন্দের শীর্ষে FSW & Express Entry প্রোগ্রাম। তাছাড়া বিপুল সংখ্যক লোকজন বিভিন্ন PNPপ্রোগ্রামের মাধ্যমেও কানাডায় যাবার জন্য প্রস্তুত হচ্ছে।এক্ষেত্রে বলাই যায় এশিয়া মহাদেশের লোকজনও কোনভাবেই অভিবাসনের ক্ষেত্রে পিছিয়ে থাকবে না।

Express Entry

সর্বশেষ নিউজ:

Express Entry তে সর্বোচ্চ সংখ্যক আবেদনকারী, আবেদন করার সুযোগ পেল”

19-10-2016 অনুষ্টিত Express Entry সর্বশেষ ড্র তে এ যাবত কালের সর্বোচ্চ সংখ্যক লোকজন আবেদন করার অনুমতি পেয়েছে। যা কানাডায় যাবার প্রত্যাশি লোকজনের জন্য খুবই পজেটিভ ইঙ্গিত বহন করে।আগে যেখানে সি.আর.এস সর্বশেষ পয়েন্ট ছিলো 484, বর্তমানে তা নেমে এসেছে 475।ধারনা করা হচ্ছে আগামীতে সি.আর.এস পয়েন্ট আরোও কিছুটা নেমে আসবে এবং কানাডা যাবার পথ আরোও সহজ হবে।

Express Entry প্রোগ্রামে Processing time: 9-12 months. No quota of NOC, No limitation of numbers. IELTS 7.5, Age bellow 30 years. 2015 সাল থেকে প্রোগ্রামটি চলছে।

Express Entry ছাড়াও Provincial Nomination Program (PNP) এর মাধ্যমে দ্রুততম সময়ে এবং সহজেই কানাডাতে সপরিবারে নাগরিকত্ব লাভের সুযোগপাওয়া যায়। IT Professional, Engineer, Manager, HR, Admin, Finance, Accounting, Sales & Marketing, Admin(HR), Information System Analysis & Consultants, Media Developers, Medical Representative, University Professor and Lecturer, Retails Sales Supervisor, Graphic Designer & Illustrators, Doctors, Nurse,  Pharmacist, Bankers  ইত্যাদি পেশাজীবিদেরজন্য এখন চালু আছে:

Saskatchewan Immigrant Nominee Program (SINP):

Saskatchewan কানাডার মধ্যে সবচেয়ে সমৃদ্ধশালী প্রদেশ্‌। এখানে কিছু বিশেষ পেশাজীবীরা চাইলেই অতি সহজে স্থায়ী নাগরিকত্ব গ্রহন করতে পারেন।আপনি যদি

  • কম্পিউটার সিস্টেম ইন্জিনিয়ার বা অ্যানালিস্ট
  • এন.জি.ও কর্মকর্তা/সোশ্যাল ওয়ার্কার/প্রজেক্ট ম্যানেজার
  • Agricultural ম্যানেজার /কৃষি কর্মকর্তা
  • Supply chain/purchases manager/Merchandiser
  • Mathematician/ Statistician
  • Civil Engineer
  • Mechanical Engineer হয়ে থাকেন এবং 2 বছরের কাজের অভিজ্ঞতা সহ নুন্যতম ৫.৫ আইইএলটিএস স্কোর থাকে তবে আর দেরী না করে এখনই পরিবার সহ আবেদন করূন।এ ক্ষেত্রে অবশ্যেই আপনাকে গ্র্যাজুয়েট হতে হবে।

British Colombia Provincial Program:

IELTS এ 5.5 সহ 2 বছরের কাজের অভিজ্ঞ ব্যাক্তিরা শুধুমাত্র গ্র্যাজুয়েশন ডিগ্রী থাকলেই কানাডার অন্যতম সুন্দর এই প্রদেশে আপনি আবেদন করতে পারেন।

British Colombia Provincial Program। যা চারটি ক্যাটাগরিতে বিভক্ত, Express Entry BC – Skilled Worker ও International Graduateএবং Skills Immigration : Skilled Worker ও Entry Level Semi-Skilled

Manitoba Provincial Nominee Program (MPNP):

 

যারা অতি দ্রুত কানাডায় যেতে ইচ্ছুক, তারা এখনই আবেদন করতে পারেন মেনিটোভা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রামে। যাতে নুন্যতম ৫.৫ আইইএলটিএস হলেই হবে এবং 2 বছরের কাজের অভিজ্ঞতা থাকলেই হবে। ।তাছাড়া টেক্সটাইল,এগ্রিকালচার,গার্মেন্টস,ম্যানুফেকচারিং,মার্চেন্ডাইজিং, কোয়ালিটি কন্ট্রোল, সাপ্লাই চেন ইত্যাদি পেশার সাথে যুক্ত আছেন,তারা নুন্যতম আইইএলটিএস ৫ তুলতে পারলেই The Morden Community Driven Immigration Initiative (MCDII) প্রোগ্রামের মাধ্যমে কানাডায় স্থায়ী হতে পারেন।এটি মুলত মেনিটোভা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রামের আওতায় নির্দিষ্ট এলাকার জন্য নির্ধারিত প্রোগ্রাম। Manitoba Province Exploratory Trip/Recruitment Mission প্রোগ্রামটিও  চালু রয়েছে।

 

New Brunswick Provincial Nominee Program (NBPNP):

 

এখনই আপনি Express Entry Labor Market Stream এর মাধ্যমে এই প্রোগ্রামটিতে আবেদন করতে পারবেন।CIC’s Express Entry System এর মাধ্যমে মুলত কানাডার এই প্রভিন্সটি তাদের লেবার মার্কেটের চাহিদা পুরন করে থাকে।IT Profession এর লোকজনের জন্য প্রোগ্রামটি খুবই চমৎকার।IELTS এ CLB7 For PA & CLB4 For SP সাথে মোট 67 পয়েন্ট উঠাতেই পারলেই সহজেই ইমিগ্রেশন করা যাবে।

এছাড়া Prince Edward Island PNP, Nova Scotia Provincial Program, Ontario Provincial Nominee Program.

দেশটির 11 টি Province এ High Skilled, Trade Skilled, Family Sponsorship, Express Entry, PNP, FSW, Self Employed  সহ সকলক্যাটাগরিতে কানাডিয়ান সরকার এই ইমিগ্রেশনের সুযোগ দিচ্ছে।

Trade Skilled Assessment Certificate Provincial Nomination ব্যতিত কোন আবেদন জমা দেয়া হয় না। Educational Qualification কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। অভিজ্ঞতা কমপক্ষে ২ বছর এবং বয়স হতে হবে 21 থেকে 53 বছরের ভিতরে। এটিই কানাডার সর্বশেষ First-Come-First Serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম।এই বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশনআইন বিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে—-

কানাডায় অভিবাসন বিষয়ে আরো তথ্য জানতে আন্তর্জাতিক অভিবাসনবিষয়ক আইনজীবী, ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান এবং বাংলাদেশসুপ্রিম কোর্টের আইনজীবী ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজুর সঙ্গে যোগাযোগ করতে পারেন। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন এই ই-মেইল ঠিকানায়[email protected] এবং [email protected] এ ছাড়া যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ অথবাভাইবারে +60143300639 নম্বরে। এ ছাড়া ভিজিট করতে পারেন www.wwbmc.com. ওয়েবসাইটে।

ঢাকার উত্তরায় ৭ নম্বর সেক্টরের ৫১ সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন। ফোনে প্রাথমিক তথ্যরজন্য কথা বলতে পারেন 01966041555, 01977014778, 01966041888, 01993843339, 01993843340 & 01993843339

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশের আকাশে দেখা যাচ্ছে গোলাপি চাঁদ

বিশ্বের বিভিন্ন প্রান্তের আকাশে দেখা মিলছে গোলাপি চাঁদের। বিশেষ রঙ্গেরবিস্তারিত পড়ুন

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রচণ্ড গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় সারাদেশে ৩বিস্তারিত পড়ুন

  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির