শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এবাবেই শিকলে বাঁধা অবস্থায় দিন কাটছে পিরোজপুরের অন্তঃসত্ত্বা রুবির

অন্য দশজন নারীর মতোই বিয়ের পিঁড়িতে বসেছিলেন রুবি। স্বপ্ন দেখেছিলেন সুখের সংসারের। কিন্তু তা আর হলনা। ৭ বছরের একটি পুত্র সন্তান এবং ৩ বছর বয়সী একটি কন্যা সন্তানসহ বর্তমানে অন্তঃসত্ত্বা রুবি বেগমের (৩২) দিন কাটছে শিকলে বাঁধা অবস্থায় ।

স্বামী, শাশুড়ি, ননদ ও স্বামীর ১ম স্ত্রীর নির্যাতনের শিকার হয়ে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলা রুবিকে শিকল দিয়ে আটকে রাখা হয়েছে বলে জানালেন রুবি বেগমের মা হালিমা খাতুন।

জানাযায়, ২০০৬ সালে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার চর হোগলা বুনিয়া গ্রামের হোসেন আলীর ছেলে জয়নাল উদ্দিনের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয় পিরোজপুরের জিয়ানগরের বালিপাড়া এলাকার মৃত নুরুল ইসলাম মেয়ে রুবির। রুবিকে বিয়ে করার আগে জয়নালের আরো এক স্ত্রী ও মেয়ে ছিল। সে কথা গোপন করে রুবিকে বিয়ে করে জয়নাল। তবুও সব মেনে নিয়ে সংসার করছিল রুবি।

বিয়ের বছর তিন যেতেই ঘটে বিপত্তি , কারণে-অকারণে রুবির উপর অত্যাচার নির্যাতন শুরু করে স্বামী, শাশুড়ি, ননদ ও জয়নালের প্রথম স্ত্রী। একদিকে নির্যাতন, অন্যদিকে বাপের বাড়ি থেকে বিভিন্ন সময় টাকা পয়সা এনে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে স্বামী। নিরুপায় রুবি পরিবারের কাছ থেকে মাঝে মধ্যে কিছু টাকা এনেও দিতো। তারপরও রেহাই পাননি রুবি। বরং অত্যাচারের মাত্রা দিনদিন বাড়তেই থাকে। এ অবস্থায় ৭ মাস আগে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলে রুবি। স্বামীর পরিবার থেকে পাগল বলে তাড়িয়ে দেওয়া হয়। অথচ তখন রুবি অন্তঃসত্ত্বা।

পরে রুবিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে রুবির পরিবারের লোকজনেরা। কিন্তু মানসিক ভারসাম্য হারিয়ে ফেলার কারণে রুবি একেক স্থানে চলে যেতেন, এ কারণে প্রায় ৩ মাস যাবৎ রুবিকে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে।

রুবির ছোট ভাই রুবেল হাসান বলেন, ‘ওদের অত্যাচারে আমার বোন আজ মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে । সে এখানে সেখানে চলে যায় দেখে প্রায় ৩ মাস তাকে হাতে-পায়ে শিকল দিয়ে আটকে রাখা হয়েছে।’

রুবির মা হালিমা খাতুন বলেন, ‘বছরের পর বছর ধরে অত্যাচার করে আমার মেয়েটারে পাগল বানিয়ে ঘর থেকে তাড়াইয়া দেছে। দুইডা সন্তানের কথা চিন্তাও করলো না। এমনিতেই মেয়েটি এখন পাগল তার উপর আবার ছয় মাসের গর্ভবতী। ভাল চিকিৎসা করাবো তার জন্য যে টাকা লাগবে তাও আমাদের কাছে নেই। মেয়েটিকে নিয়ে এখন আমি কোথায় যাব ?’

এই সংক্রান্ত আরো সংবাদ

সিরাজগঞ্জে প্রথম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ করল স্কুলের নৈশ প্রহরী

সিরাজগঞ্জের কাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির এক ছাত্রীকে স্কুলেরবিস্তারিত পড়ুন

স্বরূপকাঠীতে চাঁই বিক্রি করে স্বাবলম্বী অনেক পরিবার, রয়েছে স্বল্প সুদে ঋণ সুবিধার অভাব

এম. ডি. ইউসুফ, পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের স্বরূপকাঠীতে বাঁশ দিয়ে তৈরীবিস্তারিত পড়ুন

বখাটে ছেলে রুবেলকে পরকিয়া প্রেমিক ও বন্ধু সহ গনধোলাই দিয়েছে স্থানীয় জনতা

স্বরুপকাঠি (পিরোজপুর) প্রতিনিধিঃ উপজেলার বলদিয়া ইউনিয়নের ডুবী গ্রামের আবুল কালামেরবিস্তারিত পড়ুন

  • ইন্দুরকানীতে জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগী
  • পিরোজপুরের স্বরূপকাঠীতে ২১শে উদযাপন
  • স্বরূপকাঠীতে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন
  • স্বরূপকাঠীতে বিগত ৩ বছরেও করা হয়নি শহীদ মিনার
  • পার্বতীপুরে ফুটবলে যাদুকর ফুটবলার সামাদের ৫৩ তম মৃত্যু বার্ষিকী
  • ইউপি চেয়ারম্যানকে হাতুড়িপেটা ও কুপিয়ে জখম
  • পিরোজপুরে ইউপি সদস্যকে কুপিয়ে জখম
  • সাঈদীপুত্রের সঙ্গে বিজয় দিবসের মঞ্চে থাকা ইউএনও বদলি
  • ইত্যাদি এবার দিনাজপুর থেকে
  • সেই বৃদ্ধার পাশে দাঁড়ালেন পিরোজপুরের ডিসি
  • পিরোজপুরে শ্বাসরোধে গৃহবধূকে হত্যা, স্বামী পলাতক