শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এমপি লিটন হত্যাঃ আরও ছয়জন গ্রেপ্তার

৮ দিন পেরিয়ে গেলেও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডের কুল কিনারা করতে পারেনি পুলিশ। তদন্তের অগ্রগতি নিয়েও তদন্ত সংশ্লিষ্টরা কেউ মুখ খুলছেন না।

সাংবাদিকরা পুলিশের কাছ থেকে প্রয়োজনীয় তথ্য চাইলে তারা যথাযথ সহযোগিতাও করছেন না। আজ শনিবার বিকেলে এমপি লিটন হত্যার ঘটনায় আরও ছয়জনকে গ্রেপ্তারের পর তাদের গাইবান্ধা আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। তবে শুনানি না হওয়ায় তাদের ফের জেলহাজতে পাঠানো হয়। এ নিয়ে মোট গ্রেপ্তারকৃতের সংখ্যা দাঁড়ালো ৩০ জনে।
পুলিশের একটি সূত্র জানায়, চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উদঘাটনে এখনও তারা অন্ধকারেই রয়েছেন। আর এ কারণেই তারা তদন্তের অজুহাত দেখিয়ে মুখ খুলছেন না। এমনকি আজ শনিবার গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানোর পরেও সন্ধ্যা পর্যন্ত তাদের সম্পর্কে তথ্য দিতে গড়িমসি করেছে সুন্দরগঞ্জ পুলিশ। নানা অজুহাতে তারা সময়ক্ষেপন করেছেন। অবশেষে আদালত সংশ্লিষ্ট সূত্র থেকে সেই তথ্য সংগ্রহ করতে হয় সাংবাদিকদের।

বিভিন্ন সূত্রে জানা গেছে, লিটন হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ এ পর্যন্ত ৩০ জনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে ছয়জনকে আজ শনিবার গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের সবাই জামায়াত-শিবিরের নেতা-কর্মী। আজ যে ছয়জনকে গ্রেপ্তার করা হয় তারা হলেন- জামায়াতের অর্থের যোগানদাতা সোনারায় ইউনিয়নের রামভদ্র গ্রামের ইসমাইল হোসেনের ছেলে হাজী ফরিদ উদ্দিন, রামভদ্র গ্রামের আব্দুল করিমের ছেলে হযরত আলী, রামজীবন ইউনিয়নের নিজপাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সামিউল হক, শান্তিরাম ইউনিয়নের খামার পাঁচগাছি গ্রামের একরামুল হকের ছেলে হাদিসুর রহমান, বামনডাঙ্গা ইউনিয়নের উত্তর হাতিবান্ধা গ্রামের রোস্তম আলীর ছেলে জিয়াউল হক ও সোনারায় ইউনিয়নের পূর্ব শিবরাম গ্রামের মো. সাবু খন্দকারের ছেলে নবীনুর রহমান। তাদের বিরুদ্ধে ৩০২/৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতে পাঠিয়ে ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

এ বিষয়ে কোর্ট পুলিশের জিআরও শাহ আলম সন্ধ্যার পর সাংবাদিকদের জানান, শুনানি না হওয়ায় শনিবার তাদের জেলহাজতে পাঠানো হয়। আগামীকাল রবিবার ওই শুনানি অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এদিকে এমপি লিটন হত্যাকাণ্ডে পুলিশের তদন্তে দীর্ঘ সুত্রতা ও মামলার অগ্রগতি বিষয়ে নিরবতা নিয়ে আওয়ামী লীগসহ প্রগতিশীল সংগঠনের নেতাকর্মীদের মধ্যে নানা প্রশ্ন ও উত্কণ্ঠা দেখা দিয়েছে। এ নিয়ে সুন্দরগঞ্জ উপজেলা সাধারণ মানুষের মধ্যেও চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। পাশাপাশি প্রকৃত খুনিরা চিহ্নিত ও কেউ গ্রেপ্তার না হওয়ায়ও সাধারণ মানুষের মধ্যে নিরাপত্তাহীনতা ও আতঙ্ক দেখা দিয়েছে।

বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে, এমপি লিটনের মত একজন প্রভাবশালী নেতা নির্মমভাবে হত্যার ঘটনায় অপরাধীরা গ্রেপ্তার না হওয়ায় সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ দেখা দেওয়া স্বাভাবিক। স্থানীয় ব্যবসায়িরা বলছেন, উপজেলায় আতঙ্ক এবং অস্থরিতা সৃষ্টি হওয়ায় ব্যবসা-বাণিজ্যও ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বামনডাঙ্গার ব্যবসায়ি জাহাঙ্গীর মিয়া বলেন, ওই হত্যাকাণ্ডের পর বন্দর এলাকায় লোক সমাগম না হওয়ায় ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। কারণ সাধারণ মানুষ খুব বেশি বাইরে না থেকে তাড়াতাড়ি বাড়ি ফিরতে শুরু করেছেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…

কুমিল্লায় ৫ হাজার টাকার বিনিময়ে স্ত্রীকে তিন ধর্ষকের হাতে তুলেবিস্তারিত পড়ুন

ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

ইসরায়েলে হামলার প্রতিক্রিয়ায় ইরানের ড্রোন কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্রবিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান ঝলককে বাড়ি থেকে ডেকেবিস্তারিত পড়ুন

  • সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ
  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • তথ্য চেয়ে সাংবাদিক জেলে: সুষ্ঠু তদন্তে জোর দিচ্ছেন তথ্য প্রতিমন্ত্রী
  • নাতনিকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দাদা আটক নীলফামারীতে
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • দ্রুত রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
  • বিমান থেকে ফেলা ত্রাণ মাথায় পড়ে গাজায় ৫ জনের মৃত্যু
  • চুয়াডাঙ্গার সীমান্তে কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক