শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কবির ওপর হামলা, আ’লীগ নেতার বিরুদ্ধে মামলা

নরসিংদীর রায়পুরা উপজেলায় কবি ও শিক্ষক মহসিন খন্দকারের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। তাকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার শ্রীরামপুর রেলগেইট এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় শুক্রবার রায়পুরা পৌর আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল আলম শাহীনকে হুকুমের আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে রায়পুরা থানায় অভিযোগ করেছেন আহত শিক্ষক ও কবি মহসিন খন্দকার।

কবি মহসিন খন্দকার চরবেলাব ডিগ্রি কলেজের ইংরেজি প্রভাষক, উপজেলা উদীচি শিল্পী গোষ্ঠীর সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক। তার ছড়াগ্রস্থ, কাব্যগ্রস্থ ও প্রবন্ধের ১৭টি বই প্রকাশিত হয়েছে।

পুলিশ ও মহসিন খন্দকারের পরিবারের লোকজন জানায়, রায়পুরা কলেজের প্রাক্তণ শিক্ষার্থীদের নিয়ে বছর খানেক আগে ‘রায়পুরা কলেজ এলামনাই এসোসিয়েশন’ নামে একটি সংগঠন হয়। এতে সাহিদ হোসেনকে সভাপতি ও মাহবুবুল আলম শাহীনকে সাধারণ সম্পাদক করা হয়।

অপরদিকে রায়পুরা কলেজের ৫০বৎসর পূর্তি উপলক্ষে প্রাক্তণ ছাত্র-ছাত্রীদের এক পূণর্মিলনী অনুষ্ঠান উদযাপন কমিটি গঠন করা হয়। এতে রায়পুরা পৌরসভার মেয়র জামাল মোল্লাকে আহ্বায়ক ও কামাল মোল্লাকে সদস্য সচিব করা হয়। অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য করা হয় কবি মহসিন খন্দকারকে।

মহসিন খন্দকার সাংবাদিকদের জানান, রায়পুরা কলেজের পুণর্মিলনী উদযাপন অনুষ্ঠান নিয়ে মাহবুবুল আলম শাহীনের সঙ্গে কিছুদিন আগে তার কথা কাটাকাটি হয়। ওই সময় মাহবুবুল আলম শাহীন তাকে হুমকি দেন।

এ ঘটনার জের ধরেই বৃহস্পতিবার বিকালে উপজেলা শ্রীরামপুর রেলগেইট এলাকায় শাহিনের লোকজন মহসিন খন্দকারের উপর অর্তকিত হামলা চালায়।

এদিকে কবি ও শিক্ষক মহসিন খন্দকারের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

শুক্রবার বিকালে মহসিন খন্দকারের ওপর হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় রাজনৈতিক নেতা, সুশীল সমাজ ও শিক্ষার্থীরা রায়পুরা বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল বের করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসাইন বলেন, হামলাকারী যে দলেরই হোক না কেন তাদেরকে শিগগিরই আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করতে হবে।

রায়পুরা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল আলম শাহীন বলেন, ‘মহসিন খন্দকারের সঙ্গে আমার কোনো দ্বন্দ্ব নেই। আমি তাকে কখনো কোনো ধরনের হুমকি দেয়নি। সিরাজনগর হাই স্কুল মাঠে খেলা নিয়ে স্থানীয় ছেলেদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছে। আর সেই ঘটনাকে রাজনৈতিক লেবাস দিয়ে একটি পক্ষ ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে।’

রায়পুরা থানার ওসি আজহারুল ইসলাম সরকার বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

নরসিংদীর লটকন দেশের চাহিদা মিটিয়ে এখন রপ্তানি হচ্ছে বিদেশে

নরসিংদীর শিবপুর উপজেলায় এ বছর ১৬ শতক হেক্টরে লটকন চাষবিস্তারিত পড়ুন

নরসিংদীতে ট্রাক-প্রাইভেট কার সংঘর্ষ, ওসিসহ নিহত ২

নরসিংদীতে ট্রাক ও প্রাইভেট কার মুখোমুখি সংঘর্ষে হাইওয়ে থানার ওসিসহবিস্তারিত পড়ুন

ছাগল নিয়ে ঝগড়ায় ঘুষিতে প্রতিবেশীর মৃত্যু

ছাগল নিয়ে ঝগড়ার এক পর্যায়ে ঘুষিতে এক প্রতিবেশীর মৃত্যু হয়েছে।বিস্তারিত পড়ুন

  • নরসিংদীতে মাএ দেড়শ’ টাকার জন্য বন্ধুকে হত্যা!
  • নরসিংদীতে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে র‍্যাব
  • “স্বপ্নের পথেই এগিয়ে যাচ্ছেন মডেল অভিনেত্রী মিহি আহসান”
  • আ’লীগের দুপক্ষের টেঁটা-বন্দুকযুদ্ধ, নিহত ২
  • নরসিংদীতে ছাত্রদল নেতার জন্মদিন পালন
  • টাঙ্গাইলে ভাইয়ের স্ত্রীকে ধর্ষণ করতে গিয়ে খুন হলেন ভাসুর
  • নরসিংদীতে মাইক্রো-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ৩
  • নরসিংদীতে শীতলক্ষ্যার পাড়ে ১৪ বছর বয়সী অজ্ঞাত কিশোরীর লাশ
  • নরসিংদীতে দুটি কোয়েল পাখির ডিমের জন্য মেয়েকে হত্যা করলো সৎ মা!
  • নরসিংদীর কৃতি সন্তান: স্বপ্ন ছিলো সেনাবাহিনী হলেন অভিনেতা
  • মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শেষ রক্ষা হলো না আগুনে পুড়ে যাওয়া উত্তম দাসের