বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কানাডায় স্থায়ীভাবে বসবাসের জন্য পেশাজীবিদের এখনই আবেদন করার সুযোগ !

২০১৬-১৭ বছরে কানাডায় প্রচলিত বিভিন্ন প্রোগ্রামের অধীনে সারা বিশ্ব থেকে প্রায় ৩,৫০,০০০ জন লোক বসবাস, কাজ ও স্থায়ী নাগরিকত্বের সুযোগ পাচ্ছে।কানাডার সরকার ইতিমধ্যে এই লক্ষ্যে তাদের কার্যক্রম শুরু করে দিয়েছে। সর্বাধিক সংখ্যক আবেদন বা আবেদনকারীগনের নিকট পছন্দের শীর্ষে FSW & Express Entry প্রোগ্রাম। তাছাড়া বিপুল সংখ্যক লোকজন বিভিন্ন PNP প্রোগ্রামের মাধ্যমেও কানাডায় যাবার জন্য প্রস্তুত হচ্ছে।এক্ষেত্রে বলাই যায় এশিয়া মহাদেশের লোকজনও কোনভাবেই অভিবাসনের ক্ষেত্রে পিছিয়ে থাকবে না।

Express Entry
Express Entry, the new Canadian immigration selection system, strives to make the immigration process simple and quicker for candidate. Processing time: 9-12 months. No quota of NOC, No limitation of numbers. IELTS 7.5, Age bellow 30 years. 2015 সাল থেকে প্রোগ্রামটি চলছে।

Express Entry ছাড়াও Provincial Nomination Program (PNP) এর মাধ্যমে দ্রুততম সময়ে এবং সহজেই কানাডাতে সপরিবারে নাগরিকত্ব লাভের সুযোগ পাওয়া যায়। IT Professional, Engineer, Manager, HR, Admin, Finance, Accounting, Sales & Marketing, Admin(HR), Information System Analysis & Consultants, Media Developers, Medical Representative, University Professor and Lecturer, Retails Sales Supervisor, Graphic Designer & Illustrators, Doctors, Nurse, Pharmacist, Bankers ইত্যাদি পেশাজীবিদের জন্য এখন চালু আছে:

Manitoba Provincial Nominee Program (MPNP):

যারা অতি দ্রুত কানাডায় যেতে ইচ্ছুক, তারা এখনই আবেদন করতে পারেন মেনিটোভা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রামে। যাতে নুন্যতম ৫.৫ আইইএলটিএস হলেই হবে।তাছাড়া টেক্সটাইল,এগ্রিকালচার,গার্মেন্টস,ম্যানুফেকচারিং,মার্চেন্ডাইজিং, কোয়ালিটি কন্ট্রোল, সাপ্লাই চেন ইত্যাদি পেশার সাথে যুক্ত আছেন,তারা নুন্যতম আইইএলটিএস ৫ তুলতে পারলেই The Morden Community Driven Immigration Initiative (MCDII) প্রোগ্রামের মাধ্যমে কানাডায় স্থায়ী হতে পারেন।এটি মুলত মেনিটোভা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রামের আওতায় নির্দিষ্ট এলাকার জন্য নির্ধারিত প্রোগ্রাম। Manitoba Province Exploratory Trip/Recruitment Mission প্রোগ্রামটিও চালু রয়েছে।

New Brunswick Provincial Nominee Program (NBPNP):

এখনই আপনি Express Entry Labor Market Stream এর মাধ্যমে এই প্রোগ্রামটিতে আবেদন করতে পারবেন।CIC’s Express Entry System এর মাধ্যমে মুলত কানাডার এই প্রভিন্সটি তাদের লেবার মার্কেটের চাহিদা পুরন করে থাকে।IT Profession এর লোকজনের জন্য প্রোগ্রামটি খুবই চমৎকার।IELTS এ CLB7 For PA & CLB4 For SP সাথে মোট 67 পয়েন্ট উঠাতেই পারলেই সহজেই ইমিগ্রেশন করা যাবে।

এছাড়া আছে British Colombia Provincial Program। যা চারটি ক্যাটাগরিতে বিভক্ত, Express Entry BC – Skilled Worker ও International Graduate এবং Skills Immigration : Skilled Worker ও Entry Level Semi-Skilled । এছাড়া রয়েছে Saskatchewan, Prince Edward Island PNP, Nova Scotia Provincial Program, Ontario Provincial Nominee Program.

দেশটির 11 টি Province এ High Skilled, Trade Skilled, Family Sponsorship, Express Entry, PNP, FSW, Self Employed সহ সকল ক্যাটাগরিতে কানাডিয়ান সরকার এই ইমিগ্রেশনের সুযোগ দিচ্ছে।

Trade Skilled Assessment Certificate ও Provincial Nomination ব্যতিত কোন আবেদন জমা দেয়া হয় না।

কোন কোন Province এ IELTS কমপক্ষে 5, PNP কমপক্ষে 6.5, QSWP IELTS কমপক্ষে 5.5 এবং Express Entry প্রোগ্রামে IELTS কমপক্ষে 7.5, Age bellow 30 years প্রয়োজন হয়। Educational Qualification কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। অভিজ্ঞতা কমপক্ষে ২ বছর এবং বয়স হতে হবে 21 থেকে 53 বছরের ভিতরে। এটিই কানাডার সর্বশেষ First-Come-First Serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম।এই বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে—-

Quebec Immigrant Investor Program (QIIP)-Canada

কানাডায় ইনভেস্টর প্রোগ্রামের আওতায় Quebec Province এ অতি দ্রুত বিজনেস/ইনভেস্ট প্রোগ্রামের মাধ্যমে পরিবারসহ স্থায়ী ভাবে বসবাস এবং নাগরিকত্ব লাভের নিশ্চিত সুযোগ।এই সুযোগটি গ্রহন করতে ১.৬মিলিয়ন কানাডিয়ান ডলারের সম্পদ এবং কমপক্ষে 8,00,000 কানাডিয়ান ডলার 5 বছরের জন্য ইনভেস্ট করার সামর্থ থাকতে হবে। বয়স, শিক্ষাগত যোগ্যতা ও IELTS এর শর্ত শিথিলযোগ্য। Canadian Government has recently announced the re-opening of the Quebec Investor Program.
The intake period for the QIIP will be from 30 May 2016 to 28 February 2017.

Self Employed person program

Self Employed Person Program ক্যাটাগরিতে আবেদন করতে কমপক্ষে 1,00,000 কানাডিয়ান ডলারের সম্পদ থাকতে হবে। নিম্নবর্ণিত পেশাজীবীরাই শুধুমাত্র এই ক্যাটাগরিতে আবেদন করতে পারবে। যেমন : Professional Photographer, Actor/Actress (TV/Film/Stage), Film/ Advertisement Director/Producer/Editor, Film Camera Operators, Professional Athlete, Sportsperson, Coach, Match Officials, Trainers, Designers, Painters, Audio/Video Recording Technicians, Musicians, Singers, Dancers, Choreographers। উল্লেখ্য এই প্রোগ্রামে কোন IELTS স্কোরের প্রয়োজন পরে না।

Quebec Entrepreneur Program

Quebec Entrepreneur Program ক্যাটাগরিতে আবেদন করতে কমপক্ষে 3,00,000 কানাডিয়ান ডলারের সম্পদ থাকতে হবে। (আবেদনকারীর যে কোন ব্যবসায় কমপক্ষে 1 Year Managerial experience থাকতে হবে )

Quebec Province নতুন সুযোগ

2022 সালের মধ্যে শুধুমাত্র কানাডার Quebec Province 14,00,000 দক্ষ লোকের চাহিদা রয়েছে। সরকারী হিসাবমতে এদের মধ্যে 18% সরাসরি পরিবারসহ ইমিগ্রেন্ট হবার সুযোগ । ২০১৬ সালের জন্য ১০,০০০ কোটার ৫,০০০ করে অ্যাপ্লিকেশান নিয়েছে গত ১৩ জুন ও ১৬ আগস্ট । যাতে IELTS Requirement খুবই সহজ ছিলো। এটিই কানাডার সর্বশেষ First-come-first-serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম।পরবর্তীতে যে কোন স্বল্প সময়ের জন্য এই প্রোগ্রাম আবার চালু হবে বলে মনে করা হচ্ছে।

কানাডায় অভিবাসন বিষয়ে আরো তথ্য জানতে আন্তর্জাতিক অভিবাসনবিষয়ক আইনজীবী, ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজুর সঙ্গে যোগাযোগ করতে পারেন। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন এই ই-মেইল ঠিকানায় [email protected] এবং [email protected] এ ছাড়া যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ অথবা ভাইবারে +60168123154 এবং +60143300639 নম্বরে। এ ছাড়া ভিজিট করতে পারেন http://www.wwbmc.com./ওয়েবসাইটে।

ঢাকার উত্তরায় ৭ নম্বর সেক্টরের ৫১ সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন। ফোনে প্রাথমিক তথ্যর জন্য কথা বলতে পারেন 01966041555, 01977014778, 01966041888, 01993843339, 01993843340 & 01993843339

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

দ্বৈতকর পরিহারসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে পাঁচটি চুক্তি এবং পাঁচটিবিস্তারিত পড়ুন

একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা

দেশের বাজারে এক লাফে ৩১৩৮ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনবিস্তারিত পড়ুন

তৃণমূল গুন্ডা অপরাধীদের উন্নয়ন করেছে

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তৃণমূল কংগ্রেসের নিন্দা করেছেন এবং দাবিবিস্তারিত পড়ুন

  • যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব: নেতানিয়াহু
  • হেলিকপ্টার বিধ্বস্তে কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০
  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল
  • গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪
  • ধ্বংসস্তূপে দাঁড়িয়ে বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা ফিলিস্তিনিদের
  • চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা
  • ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • আফগানিস্তানে তীব্র তুষারপাত ও বৃষ্টিতে ৬০ জনের মৃত্যু
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি