শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

‘ক্ষমতায় যাওয়ার দুঃস্বপ্নও দেখে লাভ হবে না’

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপির উদ্দেশে বলেছেন, ক্ষমতায় যাওয়ার একমাত্র পথ নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের রায় নেয়া। অন্য কোনোভাবে ক্ষমতায় যাওয়ার দুঃস্বপ্নও দেখে কোনো লাভ হবে না।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুরে জেলার জুড়ী উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট নব-নির্মিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেছেন, চলতি বছরের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে জাতীয় নির্বাচন হবে। কোনো শক্তি এ নির্বাচন ঠেকাতে পারবে না।

তিনি বিএনপির উদ্দেশে বলেন, তত্ত্বাবধায়ক সরকার আর কখনো ফিরে আসবে না। সাহস থাকলে মাঠে আসুন, মাঠে হবে খেলা, মাঠ ছেড়ে পালাবেন না। না হলে খালি মাঠে গোল দেয়া হবে।

বিএনপিকে উদ্দেশ করে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘যদি জ্বালাও-পোড়াও করেন তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে। আর অন্য কোনোভাবে ক্ষমতায় যাবার দুঃস্বপ্নও দেখবেন না। ক্ষমতায় যাওয়ার একমাত্র পথ নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের রায় নেয়া।

জনসভায় উপস্থিত জনতার উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, বিগত নির্বাচনে শেখ হাসিনা ক্ষমতায় আসায় আপনারা উন্নয়ন পাচ্ছেন। এখন ভোটের মাধ্যমে তা ফেরত দেয়ার পালা। গত দশ বছরে শেখ হাসিনা বাংলাদেশকে অনেক দিয়েছেন। শোককে বুকে ধারণ করে একাত্তরের ঘাতক দালালদের বিচার করেছেন।

তিনি বলেন, বিগত কোনো সরকারই এদের বিচার করেনি। জঙ্গিবাদ দমন করেছেন। এত কিছুর পরও বর্তমান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন। যার ফলে দু’মুঠো ভাত খেয়ে মানুষ সুখে আছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ অর্জন করেছে বাংলাদেশ, প্রবৃদ্ধি বেড়েছে। মায়ের মমতা নিয়ে শেখ হাসিনা উন্নয়ন করে যাচ্ছেন। ঘরে ঘরে বিদ্যুত্ পৌঁছে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনগণের দোরগড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে নতুন নতুন হেলথ কমিনিউটি ক্লিনিক হচ্ছে। সে ধারাবাহিকতায় আরো ৭ হাজার ডাক্তার নিয়োগ হবে। জুড়ীতেও কমিউনিটি ক্লিনিক হবে। আমার মেয়াদকালীন সময়ে জুড়ী ও বড়লেখা হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন হল।

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে তিনি বলেন, এই মাসেই আপনাদের হাসপাতালে একটি অ্যাম্বুলেন্স দেয়া হবে। পাশাপাশি এ হাসপাতালে চিকিত্সক ও নতুন সরঞ্জাম দ্রুত সময়ে পৌঁছে যাবে। তাছাড়া মৌলভীবাজার জেলায় একটি মেডিকেল কলেজ স্থাপন করা হবে। তবে কিছু দাবি এখন পূরণ করব না। নির্বাচনে জিতলে পূরণ করা হবে। তাই আপনারা হাত তুলে ওয়াদা করেন। এই সরকারকে আবারও ক্ষমতায় দেখতে চান।

জাতীয় সংসদের হুইপ ও মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বাবুল কুমার সাহা, প্রধান নির্বাহী প্রকৌশলী ব্রিগেডিয়ার এম এ মুহিম, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মিছবাউর রহমান, জুড়ী উপজেলা চেয়ারম্যান গোলশানা আরা মিলি, আওয়ামী লীগের সহ-সভাপতি বদরুল হোসেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. বিরেন্দ্র ভৌমিক, জুড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহি উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা যুবলীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ও জুড়ী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম।

পরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জেলার বড়লেখা উপজেলার ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও নব-নির্মিত ভবনের উদ্বোধন করেন। এ সময় মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন এমপি প্রমুখ উপস্থিত ছিলেন। পরে স্বাস্থ্য মন্ত্রী ওই দিন বিকালে ঢাকার উদ্দেশ্যে জুড়ী ত্যাগ করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামী নভেম্বরেবিস্তারিত পড়ুন

বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি

বিএনপিতে কেন্দ্রীয় কমিটির ৩ নেতার পদে রদবদল করা হয়েছে। মঙ্গলবারবিস্তারিত পড়ুন

  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা
  • লুটেপুটে খায় এমন প্রার্থীদের বর্জন করার আহ্বান রাষ্ট্রপতির
  • ‘দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন’