বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খাগড়াছড়িতে সেনাবাহিনী-সন্ত্রাসীদের বন্ধুকযুদ্ধ, নিহত ১

খাগড়াছড়িতে গত শুক্রবার রাতে সেনাবাহিনীর সঙ্গে উপজাতী একটি সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে ঘণ্টাব্যাপী চলা বন্ধুকযুদ্ধে একজন সন্ত্রাসী নিহত হয়েছে। বন্ধুকযুদ্ধ শেষে তল্লাশি চালিয়ে সেনাবাহিনী সন্ত্রাসীদের ব্যবহৃত একটি চাইনিজ সাব মেশিন গান , একটি এম ১৬ রাইফেল ও একটি জি থ্রি রাইফেলসহ বিপুল পরিমাণ গুলি এবং সামরিক সরঞ্জাম উদ্ধার করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি সদর উপজেলার কুতুবছড়ি নামক পাহাড়ি এলাকায় একটি গোপন আস্তানায় ১৫-২০ জন উপজাতি অস্ত্র সহ নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে এমন খবর পায় সেনাবাহিনী। মহালছড়ি জোনের সেনাবাহিনীর একটি দল দাতকুপিয়া ও ভুয়াছড়ি এলাকার মধ্যবর্তী স্থানে সন্ত্রাসীদের গোপন আস্তানার কাছে পৌঁছলে সন্ত্রাসীরা সেনাবাহিনীর টহল দলের উপর এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। এতে সেনাবাহিনীও পাল্টা গুলি ছুড়ে। প্রায় এক ঘণ্টাব্যাপী দুপক্ষের মধ্যে তুমুল বন্দুকযুদ্ধ হয়।

সেনাবাহিনীর কঠোর প্রতিরোধের মুখে এক পর্যায়ে সন্ত্রাসীরা রাতের আঁধারে জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। পরে সেনাবাহিনী ঐ এলাকা তল্লাশি চালিয়ে সামরিক পোশাক পরিহিত এক উপজাতীয় সন্ত্রাসীর লাশ উদ্ধার করে। তাৎক্ষণিক ভাবে নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি। নিহতের লাশের পাশে পড়ে থাকা একটি চাইনিজ সাব মেশিন গানও উদ্ধার করে সেনাবাহিনী।

এ সময় সেনাবাহিনী ঐ পাহাড়ি এলাকায় তল্লাশি করে আরও একটি বিদেশী জি থ্রি রাইফেল, জি থ্রি রাইফেলের ১৯ রাউন্ড গুলিসহ একটি ম্যাগজিন, সাব মেশিন গানের ৪৯ রাউন্ড গুলি ও ম্যাগজিন, একটি ওয়াকিটকি সেট, একটি মোবাইল সেট একটি ব্যাগ উদ্ধার করে। সূত্র জানায়, সেনাবাহিনী ঐ এলাকাটি শুক্রবার সারা রাত ঘিরে রাখে। আজ শনিবার ভোরে সেখানে সেনাবাহিনী পুনরায় তল্লাশি চালিয়ে সন্ত্রাসীদের ফেলে যাওয়া আমেরিকার তৈরি একটি এম ১৬ রাইফেল ও ৩৮ রাউন্ড গুলিসহ একটি ম্যাগজিন উদ্ধার করে। সেনাবাহিনীর একটি সূত্র জানায়, নিহত ঐ সন্ত্রাসী পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের সশস্ত্র গ্রুপের সদস্য। ঐ সংগঠনের সন্ত্রাসীদের সাথেই সেনাবাহিনীর বন্ধুকযুদ্ধ হয়। তবে ইউপিডিএফের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এদিকে, খাগড়াছড়ি সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. রইস উদ্দিন সাংবাদিকদের জানান, সেনাবাহিনীর টহলদলের উপর আকস্মিকভাবে গুলিবর্ষণ করলে সেনাবাহিনীও পাল্টা গুলি চালায়। দুপক্ষের মধ্যে এ গুলি বিনিময়ের ঘটনায় অজ্ঞাতনামা এক উপজাতীয় সন্ত্রাসী নিহত হয়। সেনাবাহিনী দুটি আগ্নেয়াস্ত্র সহ বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

খাগড়াছড়িতে সাংবাদিককে পেটালেন যুবলীগ নেতা

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় নুর নবী অন্তর নামে স্থানীয় এক সাংবাদিককেবিস্তারিত পড়ুন

উপজাতি গৃহবধূকে পাহাড়ের নিচে গলা কেটে হত্যা

খাগড়াছড়ির গুইমারা দুর্গম এলাকায় পাহাড়ের নিচ থেকে মহিনী ত্রিপুরা (৩৫)বিস্তারিত পড়ুন

  • খাগড়াছড়িতে দোকানঘরে ট্রাক, নিহত ৭
  • পাহাড়ে উত্তেজনা: এসএসসি পরীক্ষা বন্ধের হুঁশিয়ারি
  • ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধূকে কুপিয়ে জখম
  • খাগড়াছড়ি বেলুনে গ্যাস দেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণ
  • সাত মাস ধরে ১৭ বছর বয়সী কিশোরীকে ধর্ষণ : দুই জন রিমান্ডে
  • খাগড়াছড়িতে অবরোধ, পানছড়িতে চলছে হরতাল
  • ফেসবুকে ধর্মীয় অপপ্রচার ও উসকানি, খাগড়াছড়িতে যুবক আটক
  • বিপুল চাকমার মুক্তি চেয়ে পানছড়িতে হরতালের ডাক
  • খাগড়াছড়ি-রাঙ্গামাটিতে সড়ক ও নৌ পথ অবরোধ
  • “ আজ দুই জেলায় সকাল-সন্ধা হরতাল পালন হচ্ছে “
  • “৩০ শে অক্টোবর রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে অবরোধ “
  • খাগড়াছড়িতে অগ্নিকাণ্ডে সাত দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি