মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

গাইবান্ধার এসপির তৎপরতায় ঘরে ফিরলেন রিনা

গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) আশরাফুল ইসলামের বিশেষ উদ্যোগে এক বছর পরে ঘরে ফিরেছেন গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলার লাল চামার গ্রামের দিন মজুর ইয়ার হোসেনের মেয়ে রিনা খাতুন।

মানব পাচারকারীদের কবলে পড়ে ভারতের দিল্লিতে চলে যাওয়া রিনাকে দেশে ফিরিয়ে আনার পরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান।

তিনি জানান, এসপির নির্দেশে রিনাকে যশোরের বেনাপোল সীমান্ত থেকে শনিবার সকালে গাইবান্ধায় নিয়ে আসা হয়।পরে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

রিনা ও তার পরিবারের বরাত দিয়ে ওসি জানান, গত বছরের ২৯ অক্টোবর সুন্দরগঞ্জ উপজেলার কাপাশিয়া ইউনিয়নের লাল চামার গ্রামের দিনমজুর ইয়ার হোসেনের মেয়ে রিনা খাতুন বাড়িতে কাউকে না বলে নিরুদ্দেশ হন।তিনি ঢাকার বৌবাজারে একটি সুঁতা কারখানায় চাকরি নেন। সেখানে হাসান নামের এক ছেলের পরিচয় হয় রিনার।

বেশি বেতনের কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে রিনাকে নিজ বাড়িতে নিয়ে যায় হাসান। সেখানে দুই দিন থাকার পর হাসান রিনাকে নিয়ে ট্রেন যোগে রওনা হয়। ট্রেনে হাসানের দেওয়া খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন রিনা। ট্রেন থেকে নেমে রিনা দেখেন তারা ভারতের দিল্লির এক রেলস্টেশনে পৌঁছেছেন।

স্টেশনে নেমে তরুণ নামে এক ভারতীয়র হাতে রিনাকে তুলে দেন হাসান।পরে তরুণের কাছে রিনা জানতে পারেন তাকে ৩৫ হাজার টাকায় বিক্রি করেছে হাসান। বাধ্য হয়ে তরুণের সঙ্গে তার বাড়িতে অবস্থান করেন রিনা।সেখানে ওই এলাকার পানি বিক্রেতা দীপকের সঙ্গে রিনার পরিচয় হয়।

এক পর্যায়ে দীপকের সঙ্গে তরুণের বাড়ি থেকে পালিয়ে যান রিনা। দিল্লির কালকাজী মন্দিরে দীপককে বিয়েও করেন।পরে দীপক রিনাকে তার বাড়িতে নিয়ে যান।কিন্তু দীপকের বাড়ির লোকজন রিনাকে পছন্দ না করায় কৃষ্ণা নামে আশ্রমের এক দিদির কাছে বাড়ি ফেরার জন্য সবকিছু জানান রিনা।

কৃষ্ণা দিল্লির পুলিশের কাছে ঘটনাটি জানালে তারা বাংলাদেশ পুলিশকে বিষয়টি অবগত করেন। ঘটনাটি জানার পরে এ ব্যাপারে তৎপর হন গাইবান্ধার এসপি। তিনি রিনাকে দ্রুত দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন। অবশেষে ২৫ নভেম্বর যশোরের বেনাপোল সীমান্ত হয়ে দেশে ফেরেন রিনা খাতুন।

এই সংক্রান্ত আরো সংবাদ

গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় শয়নকক্ষ থেকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় পান্নাবিস্তারিত পড়ুন

গাইবান্ধায় সাড়ে তিন বছরের শিশু ধর্ষণের চেষ্টায় যুবক গ্রেপ্তার

গাইবান্ধা সদর উপজেলায় সাড়ে তিন বছরের একটি শিশুকে ধর্ষণের চেষ্টাবিস্তারিত পড়ুন

গাইবান্ধার ফুলছড়িতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা

এল. এন. শাহী, গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়িতে যৌতুকের দাবীতেবিস্তারিত পড়ুন

  • গাইবান্ধায় কিংবদন্তি মীরের বাগানে ইচ্ছা পূরণের মাসব্যাপী বৈশাখী মেলা
  • গাইবান্ধায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু
  • গাইবান্ধায় দূর্বৃত্তদের ছোড়া এসিডে দগ্ধ মা-মেয়ে
  • গাইবান্ধায় পিকআপ চাপায় প্রজন্মলীগ নেতা নিহত
  • গাইবান্ধায় বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার বিষপান!
  • গাইবান্ধায় আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু
  • গাইবান্ধায় গলায় ওড়না পেচিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
  • গাইবান্ধায় পুলিশী হেফাজতে ডাকাতের মৃত্যু
  • লিটনের আসনে আ. লীগের জয়
  • গাইবান্ধায় ফের সড়ক দুর্ঘটনায় নিহত-১
  • গাইবান্ধায় সড়ক দুর্ঘটনায় নিহত-৬: আহত-১৫
  • অবশেষে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ, জাতীর কাছে এটাই কি পাওয়ার ছিল !