শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

গোপীবাগে সিক্স মার্ডার : বিচারের অপেক্ষায় তিন বছর

রাজধানীর গোপীবাগে চাঞ্চল্যকর কথিত পীর লুৎফর রহমানসহ ছয় খুনের ৩ বছর পার হলেও হত্যার মূল রহস্য উদঘাটন করে বিচার শুরু হয়নি।

২০১৩ সালের এই দিনে গোপীবাগে গলা কেটে হত্যা করা হয় ছয়জনকে। শুধু উগ্রপন্থী ধর্মীয় সংগঠন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এমন সন্দেহেই রয়ে গেছে মামলার তদন্ত। এখন পর্যন্ত প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে পারেনি পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।

মামলাটিতে এখন পর্যন্ত ৬৩ বার তদন্ত প্রতিবেদন দাখিলের ধার্য তারিখ পরিবর্তন হয়েছে। তবুও মামলার কোনো ক্লু বের করে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্ত সংস্থা ডিবি। তদন্তে অগ্রগতি না থাকায় বাদীও ক্ষোভ প্রকাশ করেছেন। আগামী ১ মার্চ এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক গোলাম কবীর বলেন, এই মামলায় ছয় আসামিকে বিভিন্ন সময়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়ে হয়েছে। বাড্ডায় পিডিবির চেয়ারম্যান খিজির খান হত্যা মামলার আসামি তরিকুল ইসলামকে এই হত্যাকাণ্ড সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে মামলার গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। এরপর তরিকুলকে এ মামলায় রিমান্ডে নিলে সে অনেক তথ্য দেয়। এ মামলায় তরিকুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তার দেওয়া জবানবন্দিতে রনি, মাহফুজ, জাহিদ, হাসিব ও মো. গাফ্ফারের সম্পৃক্ততার তথ্য উঠে আসে। তার তথ্যের ভিত্তিতে মো. গাফ্ফারকে গ্রেপ্তার করা সম্ভব হলেও বাকিদের নাম-ঠিকানা যাচাই করে তাদের সন্ধান এখনও পাওয়া যায়নি। পলাতকদের গ্রেপ্তারে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। শিগগিরই মূল অপরাধীদের খুঁজে বের করে মামলার চার্জশিট দেওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন তদন্ত কর্মকর্তা।

নিহত লুৎফর রহমান ফারুকের ছেলে ও মামলার বাদী আব্দুল্লাহ আল ফারুক বলেন, তিন বছরেও মামলার তদন্তে তেমন অগ্রগতি নেই। এখনো হত্যার রহস্য উদঘাটন করে আসামিদের বিচার শুরু হয়নি। এতো দিনেও বিচার শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ‘ওই হত্যাকাণ্ডের পর আমি নিঃস্ব হয়ে গেছি। হারিয়েছি সব, বিচার বলতে কিছুই পাইনি। এখনও তদন্তই শেষ হয়নি। তদন্ত সংস্থা ডিবি এখনও পর্যন্ত মামলার কোনো ক্লু উদ্ধার করে কূল-কিনারা করতে পারেনি।

প্রসঙ্গত, ২০১৩ সালের ২১ ডিসেম্বর রাজধানীর গোপীবাগের বাসায় খুন হন লুৎফর রহমান ফারুকসহ ছয়জন। কথিত আধ্যাত্মিক এ পীরের গ্রামের বাড়ি টাঙ্গাইলের ভুয়াপুর থানার চরভরুয়া গ্রামে। হত্যকাণ্ডের ঘটনায় লুৎফর রহমান ফারুকের ছোট ছেলে আব্দুল্লাহ আল ফারুক ওয়ারি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশের আকাশে দেখা যাচ্ছে গোলাপি চাঁদ

বিশ্বের বিভিন্ন প্রান্তের আকাশে দেখা মিলছে গোলাপি চাঁদের। বিশেষ রঙ্গেরবিস্তারিত পড়ুন

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রচণ্ড গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় সারাদেশে ৩বিস্তারিত পড়ুন

  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির