বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঘুষ ছাড়া মিলছে না মিটার!

জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় নতুন সংযোগে গ্রাহকদের হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। পল্লী বিদ্যুতের নিয়ম মেনে আবেদনসহ মিটারের জামানতের ফি পরিশোধ করার দীর্ঘ সাড়ে তিন মাসেও প্রায় অর্ধশত গ্রাহক মিটার পাচ্ছে না। মিটার প্রতি দুই হাজার টাকা ঘুষ না দেওয়ার কারণে ওইসব আবেদনকারি গ্রাহকদের নানা ভাবে হয়রানি করা হচ্ছে। আজ রবিবার সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেছেন রাজীবপুর উপজেলার প্রায় অর্ধশত আবেদনকারী।

অভিযোগে জানা গেছে, উপজেলার শিবেরডাঙ্গী, ধনারচর ও চররাজীবপুর গ্রামের প্রায় অর্ধশত নতুন গ্রাহক আবেদনসহ মিটারের জামানতের ফি পরিশোধ করেছেন গত বছরের ডিসেম্বর মাসে। সাড়ে তিন মাস পার হয়ে গেছে কিন্তু গত বৃহষ্পতিবার পর্যন্ত তারা মিটার পায়নি। মিটারের জন্য তারা অফিসে ঘুরছে কিন্তু মিটার মিলছে না।

ধনারচরের সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘নতুন বিদ্যুৎ সংযোগের জন্য গত বছর ২১ ডিসেম্বর মিটারের জামানতের ৬০০ টাকা পরিশোধ করেছি। কিন্তু এখনও মিটার দেয়নি। পল্লী বিদ্যুতের বকশীগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের কর্মীরা মিটার প্রতি দুই হাজার টাকা করে ঘুষ চাইছে। ঘুষের ওই টাকার মধ্যে এক হাজার ডিজিএম স্যার নিবেন বলেও জানানো হয়েছে। ’ একই ধরনের অভিযোগ করেন শিবেরডাঙ্গী গ্রামের হাবিবুর রহমান, কোরবান আলী, আশরাফ আলী, শুকুর আলী, হাশেম মিয়া, আব্দুস ছাত্তারসহ অনেকেই।

রাজীবপুরের শিবেরডাঙ্গী গ্রামের শাহজামাল অভিযোগ করে বলেন, ‘মিটারের জামানতের ফি জমা দেওয়ার ১০ দিনের মধ্যে মিটার দেওয়ার নিয়ম রয়েছে। সেখানে সাড়ে ৩ মাসেও আমাদের মিটার লাগিয়ে দেয়নি। অথচ অনেকেই মিটারের জামানতের ফি দিয়ে এক সপ্তাহের মধ্যেই মিটার পাচ্ছে। তারা মিটার প্রতি দুই হাজার টাকা করে ঘুষ দিয়েছে বলেও লাইনম্যানরা কইছে। তারা আরো বলছে মিটার প্রতি ওই টাকা না দিলে আরো অপেক্ষা করতে হবে। কেননা বর্তমান ডিজিএম স্যার টাকা ছাড়া কিছুই বোঝেন না। ’

এ বিষয়ে বকশীগঞ্জ আঞ্চলিক অফিসের মাঠ পরিদর্শক (ইন্সপেক্টর) কায়সার আলী বলেন, ‘আসলে চাহিদা মতো আমরা মিটার সরবরাহ পাচ্ছি না। এ কারণে রাজীবপুরের ওইসব নতুন সংযোগকারিদের মিটার লাগানো বিলম্ব হচ্ছে। ’

এ ব্যাপারে জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় বকশীগঞ্জ আঞ্চলিক অফিসের দায়িত্বে থাকা ডিজিএম (ডেপুটি জেনারেল ম্যানেজার) আব্দুল জলিল বলেন, ‘নতুন সংযোগে মিটার বিতরণে কোনো ঘুষ বা অর্থ নেওয়া হয় না। কেউ যদি আমার কথা বলে থাকে তাহলে মিথ্যা বলেছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

নিখোঁজের ১৪ দিন পর বাড়ি ফিরলেন মেয়র

রহস্যজনক নিখোঁজের ১৪ দিন পর সোমবার বাড়ি ফিরলেন জামালপুরের সরিষাবাড়ীবিস্তারিত পড়ুন

জামালপুরে পান চাষে স্বাবলম্বী কৃষক

জামালপুরে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে পান চাষ। কম খরচেবিস্তারিত পড়ুন

জামালপুরে যমুনা নদীর দুর্গম চর থেকে অজগর সাপ উদ্ধার

জামালপুরের ইসলামপুর উপজেলার যমুনা নদীর দুর্গম চরের কাঁশ বন থেকেবিস্তারিত পড়ুন

  • জেলেদের বাড়ি-ঘরে হামলা ভাংচুর অগ্নিসংযোগ
  • জামালপুরে মাইক্রোবাসের ধাক্কায় নিহত-২
  • জামালপুরের পতিতাপল্লী থেকে যুবকের লাশ উদ্ধার
  • জামালপুরে দেড় বছরের বোনকে হত্যা করলো ভাই
  • জামালপুরে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু, পরিবার বলছে নির্যাতনে
  • বিদ্যালয়ে শিক্ষকরা অনুপস্থিত : পক্সি দিয়ে চলছে বার্ষিক পরীক্ষা
  • জামালপুরে ভাবির এক লাথিতে দেবরের মৃত্যু
  • জামালপুরে ট্রেনে কাটা পড়ে দুজনের মৃত্যু
  • জামালপুরে কৃষকের গলাকাটা লাশ উদ্ধার
  • মাদক ব্যবসায়ীর হামলায় ৬ পুলিশ আহত, আটক ২
  • দশ টাকা কেজি চালের জন্য ৩শ টাকা ঘুষ!