শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমার সেলফিতে ফ্রেমবন্দি সেতু মন্ত্রী ওবায়দুল কাদের

গেলো বৃহস্পতিবার (৬ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সৌজন্য সাক্ষাৎ করেন শিল্পীরা। চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি শুভেচ্ছা বিনিময়ের জন্য ওইদিন সেতুমন্ত্রীর কার্যালয়ে যান।

সে সময় মন্ত্রী শিল্পীদের সঙ্গে চলচ্চিত্রের বর্তমান অবস্থাসহ নানা বিষয় নিয়ে কথা বলেন। সভায় আরো উপস্থিত ছিলেন শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারন সম্পাদক জায়েদ খান, চিত্রনায়িকা রোজিনা, পপি, চিত্র নায়ক ইমনসহ আরো অনেকে। সভা শেষে তারকারা মন্ত্রীর সঙ্গে ছবিও তোলেন। সেময় বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমার সেলফিতে ফ্রেমবন্দি হন মন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে আজ ১১ জুলাই পূর্ণিমার জন্মদিন। ১৯৮১ সালের ১১ জুলাই চট্টগ্রামে জন্মগ্রহণ করেন জনপ্রিয় এই নায়িকা। তার পৈতৃক বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। তার পারিবারিক নাম দিলারা হানিফ ও ডাক নাম রিতা।

নায়িকা শাবনূর, মৌসুমির পর পূর্ণিমাই পেরেছিলেন সুস্থ ধারার সিনেমায় নিজেকে নির্ভরযোগ্য ও জনপ্রিয় অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠিত করতে। তার এ অভিনয় ক্যারিয়ারে শতাধিক দর্শকনন্দিত ছবি উপহার দিয়েছেন । শুধু বড় পর্দা নয় ছোট পর্দায়ও অর্থাৎ টিভি নাটক, বিজ্ঞাপনেও কাজ করেছেন দাপটের সঙ্গে । বিচারক হিসাবে ২০১২ সালে চ্যানেল আই সেরা নাচিয়ের বিচারকের দ্বায়িত্ব পালন করেন। এছাড়াও চলতি বছরের গত ৫ই মে অনুষ্ঠিত বাংলদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সদস্য পদে জয়লাভ করেন এ অভিনেত্রী এবং গত ১৫ মে চলচ্চিত্র জীবনের ২০ বছরে পা রাখেন এ গ্ল্যমারাস অভিনেত্রী।

‘শত্রু ঘায়েল’ নামের ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করলেও জাকির হোসেন রাজুর ‘এ জীবন তোমার আমার’ ছবির মধ্য দিয়ে নায়িকা পূর্ণিমার ক্যারিয়ার শুরু হয়। ১৯৯৮ সালে জাকির হোসেন রাজু পরিচালিত এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়ক রিয়াজ।

প্রথম ছবিতে তেমন একটা সফলতার দেখা না মিললেও আস্তে আস্তে নিজেকে চলচ্চিত্রের অন্যতম সেরা নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করেন পূর্ণিমা। ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘প্রেমের নাম বেদনা’, ‘ছোট্ট একটু ভালোবাসা’, ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’, ‘সুলতান’, ‘শাস্তি’, ‘শুভা’, ‘মেঘের পরে মেঘ’, ‘স্বামী-স্ত্রীর যুদ্ধ’, ‘পিতামাতার আমানত’, ‘মাটির ঠিকানা’, ‘সাথী তুমি কার’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘মায়ের জন্য পাগল’, ‘মাটির ঠিকানা’সহ অসংখ্য ভালোমানের ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন পূর্ণিমা। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ ছবির জন্য ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর খ্যাতিও অর্জন করেন পূর্ণিমা।

ব্যক্তিগত জীবনে পূর্ণিমার ডাকনাম রীতা। পূর্ণিমা ১৯৮১ সালে আজকের এই দিনে চট্টগ্রামের ফটিকছড়িতে জন্মগ্রহণ করেন। ২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় তারকা অভিনেত্রী পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল কন্যাসন্তান জন্ম দেন এ অভিনেত্রী। তার একমাত্র সন্ধ্যা আরশিয়া উমায়জা। পূর্ণিমার পিতার নাম মোঃ হানিফ ও মাতার নাম সুফিয়া খাতুন। একমাত্র বোনের নাম রেখা।

এই সংক্রান্ত আরো সংবাদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ

আজ মঙ্গলবার (২৬ মার্চ) ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।বিস্তারিত পড়ুন

সংগীত শিল্পী খালিদ আর নেই

জনপ্রিয় সংগীত শিল্পী চাইম ব্যান্ডের ভোকাল খালিদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহিবিস্তারিত পড়ুন

রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর হাতিরপুলে কাঁচাবাজার সংলগ্ন ‘রাজ কমপ্লেক্স’ ভবনের দ্বিতীয় তলায় লাগাবিস্তারিত পড়ুন

  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির
  • ‘দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী’
  • ট্র্যাজেডি: শেষ ফোন কলে বাবাকে নিমু বলেছিল–‘আমাকে বাঁচাও, আমি আটকা পড়েছি’
  • সপরিবারে ইতালি যাওয়া হলো না মোবারকের, আগুনে শেষ হয়ে গেল পরিবারের সবাই
  • বেইলি রোডে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ভার সরকারের: স্বাস্থ্যমন্ত্রী