বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

জাসাস কমিটিতে হেলাল খানকে নিয়ে আপত্তি পদবঞ্চিত নেতাদের

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নতুন কমিটি ঘোষণার পর থেকেই ক্ষোভে ফুঁসে উঠেছেন পদবঞ্চিতরা। বিশেষ করে সংগঠনটির সাধারণ সম্পাদক নায়ক হেলাল খানকে নিয়েই আপত্তি পদবঞ্চিত নেতাদের।

১৯ জানুয়ারি রাতে কমিটি ঘোষণার পর থেকেই পদবঞ্চিতরা নয়াপল্টনে অবস্থান নিয়ে বেশ কয়েকদিন বিক্ষোভ করেছেন। তবে জাতীয়তাবাদী মহিলা দল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নতুন কমিটি গঠনের পর এমন বিক্ষোভ লক্ষ্য করা যায়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মামুন আহমেদকে সভাপতি করে জাসাসের ৩০ সদস্যবিশিষ্ট (আংশিক) জাতীয় নির্বাহী কমিটি গঠন করা হয়। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরামর্শে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই কমিটির অনুমোদন দেন।

সভাপতি পদ নিয়ে আপত্তি না থাকলেও নায়ক হেলাল খানকে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেয়ার বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না পদবঞ্চিতরা। তাদের দাবি, অর্থের বিনিময়ে জাসাসের সাধারণ সম্পাদক পদ বাগিয়েছেন হেলাল খান।

নাম প্রকাশে অনিচ্ছুক জাসাসের এক নেতা বলেন, দল ক্ষমতায় আসলে এফডিসি, বিটিভিসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান দখল করে কোটি কোটি টাকা অর্জন করা সম্ভব হবে, এ ভেবে হেলাল খান বড় অঙ্কের অর্থ ইনভেস্ট করে পদ বাগিয়েছেন।

সদ্য বিদায়ী কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক ও মহানগর দক্ষিণ জাসাসের সভাপতি জাহাঙ্গীর শিকদার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুন স্যারকে নিয়ে কোনো আপত্তি নেই। তবে হেলাল খানকে নিয়েই আপত্তি। হেলাল খান অবৈধ ভিওআইপি ব্যবসার কারণে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় গ্রেফতার হয়েছিলেন।

তিনি আরও বলেন, গত কমিটিতে হেলাল খান কোনো পদে না থাকলেও এবারের কমিটিতে সরাসরি গুরুত্বপূর্ণ পদ পাওয়ার একটাই কারণ লেনদেন। চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও সাংস্কৃতিক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বলই তাকে নেতা বানিয়েছেন।

এ বিষয়ে হেলাল খান বলেন, অনেকে না বুঝে কথা বলছেন। তাদের বোঝা উচিত এটা আংশিক কমিটি। ঘোষিত কমিটি মাত্র ৩০ সদস্যবিশিষ্ট। এটাকে আমরা সুন্দর করেই সাজাবো। সবাই পদ পাবে। যারা অধৈর্য তারা হয়তো একটু মনঃক্ষুণ্ন। আস্তে আস্তে সবই ঠিক হয়ে যাবে।

এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জাসাসের কমিটি বিএনপি চেয়ারপারসন করেছেন। উনি মনে করেছেন এই কমিটি দিয়ে জাসাস সু্ন্দরভাবে চলবে। কমিটিতে সাংস্কৃতিক জগতের অনেক বড় বড় লোক আছেন। কিছু লোক তো বঞ্চিত থাকবেই। তারা এ ধরনের কিছু কাজ করবে। এটাই স্বাভাবিক। বড় বড় দলে এগুলো প্রায়ই হয়। সব ঠিক হয়ে যাবে। জাগো নিউজ

এই সংক্রান্ত আরো সংবাদ

ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল

রাজধানীর খিলগাঁওয়ে রেলগেটে ট্রেনে বাম পায়ের আঙুল কাটা পড়েছে তেল,বিস্তারিত পড়ুন

সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রচণ্ড গরমে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। এ অবস্থায় সারাদেশে ৩বিস্তারিত পড়ুন

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন

শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়াবিদ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতেবিস্তারিত পড়ুন

  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির
  • ‘দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী’