বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

টেস্ট দলে মুশফিক, বড় চমক তাসকিন

সব কিছু ঠিক থাকলে বুধবার কিংবা আজই হয়ত টেষ্ট স্কোয়াড ঘোষণা হয়ে যেত। কিন্তু কাল তা হয়নি। আজও হবে, এমন সম্ভাবনাও কম। কারণ বোর্ড সভাপতির অনুমোদন ছাড়াতো আর দল ঘোষণা সম্ভব না। বিসিবি বিগ বস নাজমুল হাসান পাপনের বুধবারই মাউন্ট মঙ্গানুই এসে পৌছানোর কথা ছিল।

কিন্তু তিনি সিঙ্গাপুরে এসে অসুস্থবোধ করায় আর বুধবার আসেননি। আজ আসবেন, বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কেউ তা নিশ্চিত করে জানাতেও পারেননি। তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন , টেষ্ট স্কোয়াড তৈরি। এখন শুধু বোর্ড সভাপতির অনুমোদন বাকি।

জাগো নিউজের সাথে আলাপে প্রধান নির্বাচক টেস্ট স্কোয়াড নিয়ে একান্তে কথা বলেছেন। তাতে টেস্ট দল সম্পর্কে একটা প্রচ্ছন্ন ধারণাও মিলেছে। মিনহাজুল আবেদিন নান্নুর দেয়া তথ্য অনুযায়ী হ্যামম্ট্রিই ইনজুরি কাটিয়ে অবশ্যই দলে থাকছেন অধিনায়ক মুশফিকুর রহিম। এ সম্পর্কে মিনহাজ জানান,‘আমরা আশা করছি প্রথম টেষ্টের আগে মুশফিক সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে। আরও এক সপ্তাহ বাকি আছে। এখনই তার সমস্যা অনেক কেটে গেছে। তিন দিন ধরে সে নেটে লাল বলে ব্যাটিং প্র্যাকটিসও করছে। কাজেই আমাদের বিশ্বাস, নতুন করে কোন সমস্যার উদ্রেক না ঘটলে মুশফিক দলে থাকছে। এবং নেতৃত্বও দেবে।’

এমন আশার বানী শোনালেন, প্রধান নির্বাচক একটা অন্য কথাও বলেছেন। যেহেতু হ্যামস্ট্রিং ইনজুরি, তাই ধরে নিতে হবে আবারও সে ইনজুরি মাথা চারা দিয়ে উঠতে পারে। তাই টিম ম্যানেজমেন্ট সম্ভবত বিকল্প উইকেটরক্ষক নুরুল হাসান সোহানকে রেখে দিচ্ছেন। যাতে মুশফিকের সমস্যা হলে নুরুল হাসান সোহান উইকেট রক্ষকের দায়িত্ব পালন করতে পারেন।

মোদ্দা কথা, প্রধান নির্বাচকের কথায় বোঝা গেছে তারা মুশফিকুর রহিমের ইনজুরিটা পাখির চোখে পরখ করছেন। সামনে যেহেতু বেশ কটা বিদেশ সফর আছে, তাই মুশফিক যাতে শতভাগ ফিট থাকে , তার জন্য সম্ভাব্য সব রকম চেষ্টাই চালানো হবে। এমনও হতে পারে মুশফিক ঠিকই খেলবেন। তবে সেটা অধিনায়ক হিসেবে এবং ব্যাটসম্যান কোটায়। কিপিং করতে পারে নুরুল হাসান।

তবে টেস্ট স্কোয়াডের সবচেয়ে বড় চমক হতে যাচ্ছেন তাসকিন আহমেদ। ১৭ জনের টেস্ট দলে জায়গা পাচ্ছেন এ সুঠাম দেহীর দ্রুততম বোলার। প্রধান নির্বাচক জাগো নিউজকে জানিয়ে দিয়েছেন , টেস্ট দলে আছে তাসকিন। নিউজিল্যান্ডের কন্ডিশন ও ঘাসযুক্ত উইকেটে তাসকিন যথেষ্ট কার্যকর হতে পারে। তার গতি আছে। সুইং কারাতে পারে। বাউন্সও আদায় করে নিতে সক্ষম। সব বিবেচনায় তাসকিনকে টেস্ট দলে রাখার সিদ্ধান্ত হয়েছে। তার মানে অবশেষে টেস্ট দলে তাসকিন। এবং সব কিছ’ ঠিক থাকলে ওয়েলিংটন কিংবা ক্রাইস্টচার্চের কোথাও এ স্পিডস্টারের টেস্ট অভিষেকও হয়ে যাচ্ছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ

আজ মঙ্গলবার (২৬ মার্চ) ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।বিস্তারিত পড়ুন

সংগীত শিল্পী খালিদ আর নেই

জনপ্রিয় সংগীত শিল্পী চাইম ব্যান্ডের ভোকাল খালিদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহিবিস্তারিত পড়ুন

রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর হাতিরপুলে কাঁচাবাজার সংলগ্ন ‘রাজ কমপ্লেক্স’ ভবনের দ্বিতীয় তলায় লাগাবিস্তারিত পড়ুন

  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আর নেই
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিয়েছে ভারতের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়।
  • গাজায় এক দিনে নিহত আরও ১৯৩
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • বেইলি রোডের ভবনটিতে রেস্তোঁরা করার অনুমোদন ছিল না: রাজউক
  • পরিচয় জানা গেছে মর্গে থাকা শিশুটির
  • ‘দগ্ধদের চিকিৎসায় টাকা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী’
  • ট্র্যাজেডি: শেষ ফোন কলে বাবাকে নিমু বলেছিল–‘আমাকে বাঁচাও, আমি আটকা পড়েছি’
  • সপরিবারে ইতালি যাওয়া হলো না মোবারকের, আগুনে শেষ হয়ে গেল পরিবারের সবাই
  • বেইলি রোডে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ভার সরকারের: স্বাস্থ্যমন্ত্রী