শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঠাকুরগাঁওয়ে সংসদ সদস্যের জনসভা মঞ্চ ভাংচুর

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়নে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ দবিরুল ইসলামের জনসভা মঞ্চ ভাংচুর করা হয়েছে। এতে সংসদ সদস্যের সভাটি পন্ডু হয়ে যায়।

রোববার রাতে ভাতুরিয়া ইউনিয়ন ও হরিপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এ মঞ্চ ভাংচুর করে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ হরিপুর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ দবিরুল ইসলাম নিজের ইচ্ছে মত ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের একটি পকেট কমিটি তৈরি করেন। পকেট কমিটিতে সামসুল আলমকে সভাপতি ও অ্যাড. সোহরাব হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়। এরপর থেকেই ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয়।

সোমবার (২১ নভেম্বর) বিকেল ৩টায় ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের সামনে জনসভার আয়োজন করে ওই পকেট কমিটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ দবিরুল ইসলাম। হরিপুর উপজেলার সহ ইউনিয়নের বিভিন্ন জায়গায় জনসভার প্রচার-প্রচারনাও চালানো হয়। রোববার রাতে হরিপুর উপজেলা ও ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে ওই জনসভা মঞ্চ ভাংচুর করে এবং বিক্ষোভ প্রদর্শন করে।

ভাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম বলেন, দলীয় নিয়ম অনুযায়ী ভাতুরিয়া ইউনিয়নের সভাপতি হিসেবে থাকার পরও স্থানীয় সংসদ সদস্য দবিরুল ইসলাম একটি পকেট কমিটি করেছেন। যেটি দলীয় শৃঙ্খলা বর্হিভুত।

হরিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল বলেন, এই পকেট কমিটির গঠনের পর দলীয় বিশৃঙ্খলা তৈরি হয়। একারণে উপজেলা আওয়ামী লীগ নির্বাহী কমিটির সভা করে ওই পকেট কমিটির বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনেন। এছাড়াও পূর্বের কমিটিকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহিত হয়।

ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ দবিরুল ইসলাম বলেন, সোমবার বিকেলে ভাতুরিয়া ইউনিয়ন পরিষদ ও ডাঙ্গীপাড়া ইউনিয়ন পরিষদের নব-নির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন সহ স্থানীয় আ.লীগের নেতাকর্মীরা একটি জনসভার আয়োজন করে।

কিন্তু রোববার রাতে ভাতুরিয়া ইউনিয়ন ও উপজেলা আ.লীগের নেতাকর্মীরা জনসভা ও সরকারি উন্নয়ন কর্মকান্ডোর মঞ্চ ভাংচুর করে। এ বিষয়ে জেলা কমিটি সভা করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এ ব্যাপারে হরিপুর থানার ওসি রুহুল কুদ্দুস বলেন, ঘটনার পর সংসদ সদস্য দবিরুল ইসলামের জনসভা বন্ধ করে দেয়া হয়। এছাড়া ভাতুরিয়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিয়ের প্রলোভন তারপর ধর্ষণ, এখন অন্তঃসত্ত্বা ৭ম শ্রেণির ছাত্রী

ঠাকুরগাঁও সদর উপজেলা চিলারং ইউনিয়নে ধর্ষণের পর ৫ মাসের অন্তঃসত্ত্বাবিস্তারিত পড়ুন

ঠাকুরগাঁওয়ে নারীকে নগ্ন করে নির্যাতনের অভিযোগ

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর এলাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের নির্দেশে একবিস্তারিত পড়ুন

মৃত্যুর কাছে হেরে গেল ‘নষ্ট মোল্লা’

১২ ঘন্টা মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কাছে হেরেবিস্তারিত পড়ুন

  • ২০০ টাকা ছাড়া মিলছে না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশংসাপত্র!
  • পরীক্ষায় প্রশ্ন কমন না পেয়ে কান্না, ৩০ শিশু অসুস্থ
  • ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২
  • ঠাকুরগাঁওয়ে জেএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ
  • মন্দির ভাঙচুর : ঠাকুরগাঁওয়ে ইউপি চেয়ারম্যান আটক
  • ঠাকুরগাঁওয়ে ছয় বছর বয়সী শিশুকে ধর্ষণের চেষ্টা, আটক ১
  • নির্বাচনের পরদিন বিএনপি কর্মীর হাঁটু ভাঙা লাশ
  • বিদ্যুৎস্পৃষ্টে ৩ নির্মাণ শ্রমিকের মৃত্যু
  • লাঠির আঘাতে অটোরিকশাচালকের মৃত্যু
  • ঠাকুরগাঁও এ আপত্তিকর অবস্থায় আটক তিন তরুনীসহ পাঁচজন
  • ১০ টাকার চাল পাচ্ছেন একই পরিবারের ৭ জন