শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঢাকা টাঙ্গাইলের মহাসড়ক অটোরিকশার দখলে, নিরব হাইওয়ে পুলিশ

মোঃ সিফাত মাহমুদ ফাহিম, মহাসড়কে নিরাপত্তা বাড়ানোর কারনেই সিএনজি চালিত অটোরিকশা সহ তিন(৩) চাকার সকল যানবহন মহাসড়ক চলাচল নিষিদ্ধ করা হয়াছে। অথচ ঢাকা- টাঙ্গাইল মহাসড়ক দিয়ে নিষিদ্ধ এসব অটোরিকশা নিয়ন্ত্রহীনভাবে অবাধে চলাচল করছে।

সাধারণ গতির চেয়ে বেশি গতিতে চলায় প্রতিনিয়ত ঘটছে দূঘটনা। অনেকেই জীবন দিয়েছে আবার অনেকেই পঙ্গু হয়েছে। জীবনের ঝুকি নিয়ে এইসব যানবাহনে চলাচল করতে বাাধ্য হচ্ছে যাত্রিরা গত অক্টোবরের ১৫ তারিাখ হতে এপযর্ন্ত সাভার ইপিজেড এলাকা থেকে শ্রীপর বাস স্ট্যান্য পর্যন্ত ৫ জন ব্যক্তি নিহত হয় এবং পঙ্গু হয় আরো কয়েক জন। মহাসড়কে তিন(৩) চাকার এসব যানবহন চলাচলের জন্য আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দায়ী করেছেন স্থানীয়রা।

স্থানীয়দের ভাষ্যমতে ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের গাফলতির কারনেই আইন অমান্য করে, আইনকে বৃদ্ধা আঙ্গুলী দেখিয়ে মহাসড়কে গাঁপিয়ে বেড়াচ্ছে এসব অবৈধ্য ব্যাটারি চালিত অটোরিকশা গুলো। কিন্তু হাইওয়ে পুলিশ এগুলো যথাযথ পদক্ষেপ নিচ্ছেনা। তারা আরো আিভযোগ করেন হাইওয়ে পুলিশের কিছু অসাধু কর্মকর্তাদের যোগসূত্র থাকার কারনে অনায়াসে মহাসড়ক দিকে এসব অটোরিকশা চলাচল করছে।

অনুসন্ধানে জানা যায়, হাইকোট থেকে ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। কিন্তু নিষিদ্ধ থাকা সত্বে ও ঢাকা জেলার সাভার ইপজেলার, আশুলিয়া থানার ইপিজেড এলাকা সহ বিভিন্ন রাস্তা ঘাটে তার অবাধে চলাচল করছে। মানছে না কোন দিক-বিদিক তারা তাদের ইচ্ছেমতো রং সাইড দিয়ে চলাচল করছে। আিভযোগ রয়েছে হ্ইাওয়ে পুলিশ লোক দেখানো ব্যাটারি খুলে নিয়ে যায় আবর তা টাকার বিনিময়ে ফেরত তিয়ে দেয়।

পুলিশের এখন মিশ্রন ভুমিকার জন্যে রয়েছে। মোঃ আনিসর রহমান(৪০) নামে সাধারণ এক যাত্রী বলেন। হাইওয়ে পুলিশ যদি এসব অটোরিকশা চালানোর বিরোধিতা করে তাহলে কি করে ইপিজেড এলাকা বলিভদ্র বাজার এবং শ্রীপুর বাস স্ট্যান্ডে তারা যাত্রি উঠানোর স্ট্যন্ডে কওে মহাসড়ক দখল করে? সরজমিনে ইপিজেড এলাকা শ্রীপুর বাস স্ট্যান্ড ও বলিভদ্র বাজারে তারা স্ট্যান্ডেগিয়ে যাত্রি উঠানামা করান। আর এসব নিষিদ্ধ অটোরিকশার কারনে প্রতিনিয়ত ঘটছে মারাতœক দূর্ঘটনা ব্যাটারি চালিত অটোািরকশার দূরত্ব সর্ম্পকে সাভার হাইওয়ে থানার ওসি মোঃ জাহিদুল ইসলামের মুঠো ফোনের যোগাযোগ করা হলে তিনি জানান মহাসড়কের এসব অবৈধ অটোরিকশার ব্যপানে অমরা যথাযথো ব্যবসথা নিচ্ছি কিন্তু তাতে কোন কাজ হচ্ছেনা। মাঝে মাঝে আমারা ব্যটারি খুলে নিয়ে আসি ও গাড়ি জব্দ করে নিয়ে আসি। বড় দুঃখের বিষয় অবার তা বিভিন্ন মহলের ফোনে ছেড়ে দিতে হয় । অবশেষে তিনি বলেন এসব ব্যাটারি চালিত অটোরিকশা মহাসড়কে চলাচলের জন্য যাত্রিরাই দায়ী। যাত্রিরা অটোরিকশার উঠে বলে তারা রাস্তার অটোরিকশা চালায় আর প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটে। শেষ কথা তাই এ জন্য যাত্রিরা-ই দায়ি বলে উনি সংযোগ কেটে দেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি

টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা বই‌ছে চুয়াডাঙ্গায়। তাপদা‌হের কার‌ণেবিস্তারিত পড়ুন

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান ঝলককে বাড়ি থেকে ডেকেবিস্তারিত পড়ুন

সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত

নিজস্ব সংবাদদাতা : কোর্টে বিরোধীদলীয় মামলা পরিচালনা করার কারনে সন্ত্রাসীবিস্তারিত পড়ুন

  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ
  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • নাতনিকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দাদা আটক নীলফামারীতে
  • আমতলীতে তৃতীয়বার মেয়র হলেন মতিয়ার রহমান
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • চুয়াডাঙ্গার সীমান্তে কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক আটক
  • মৌলভীবাজারে ২৯০ বস্তা ভারতীয় অবৈধ চিনি জব্দ
  • কলেজের পিয়ন আবার স্কুলের প্রধান শিক্ষকও তিনি
  • মানিকগঞ্জে হুমকি দিয়ে মন্দিরের মাটি কেটে রাস্তা নির্মাণ