বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ঢালিউডে নিষিদ্ধ নিষিদ্ধ খেলা শেষ?

সম্প্রতি ঢালিউডে শুরু হয়েছে নিষিদ্ধ নিষিদ্ধ খেলা। কিছুদিন আগে চলচ্চিত্রের সব সংগঠনকে নিয়ে গড়া হয় চলচ্চিত্র ঐক্যজোট। তারা শিল্পী সমিতির সাবেক সভাপতি শাকিব খানকে নিষিদ্ধ করে। এর পরপরই চলচ্চিত্র প্রদর্শক সমিতি শিল্পী সমিতির বর্তমান সহসভাপতি রিয়াজ, শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও প্রযোজক খোরশেদ আলম খসরুকে নিষিদ্ধ করে।

৮ আগস্ট প্রাথমিকভাবে নিষিদ্ধ ঘোষণা করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকন ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজারকে। তবে জায়েদ খান ও গুলজারের বিষয়ে প্রদর্শক সমিতির নিষেধাজ্ঞা নেই বলে জানিয়েছেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি সে সময় বলেন, আমার ওপর হামলার বিচার না হওয়ায় উপরি-উক্ত ব্যক্তিদের কোনো সিনেমা প্রেক্ষাগৃহে না চালানোর সিদ্ধান্ত নেয় প্রদর্শক সমিতির কর্তাব্যক্তিরা। তবে হামলার সাথে সরাসরি জড়িত না থাকায় জায়েদ খান এবং মুশফিকুর রহমান গুলজারকে নিষিদ্ধ তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

ইফতেখার উদ্দিন নওশাদ আরও বলেন, যদি এই হামলার বিচার না হয় তাহলে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সারা দেশে সিনেমা হল বন্ধ করে দেওয়া হবে। সিনেমা হলে কোনো প্রকার চলচ্চিত্র প্রদর্শিত হবে না। এরপর নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

কিন্তু আগস্ট পেরোয়নি। ছয়জন নিষিদ্ধের তালিকা থেকে নাম কেটে ফেলতে সক্ষম হলেন। কেননা ইফতেখার আহমেদ নওশাদ আর নিষিদ্ধদের দেখা গেল একই সাথে আনন্দময় সময় কাটাতে। তাহলে সব ঝামেলা মিটিয়ে অতীতকে পেছনে রেখে আবারও একই প্ল্যাটফর্মে দাঁড়াল চলচ্চিত্র পরিবার ও হল মালিক, বুকিং এজেন্ট সমিতি।

গতকাল রাত ৯টার পর থেকেই ফেসবুকে চলচ্চিত্র শিল্পী নেতা জায়েদ খান কিছু ছবি পোস্ট করেন। তারপর সেই ছবিগুলো শেয়ার করতে দেখা গেছে চলচ্চিত্র তারকা ও সংশ্লিষ্টদের। সেইসব ছবিতে চলচ্চিত্র পরিবারের নেতাদের সঙ্গে হাসিমুখে দেখা গেছে হল মালিক ও বুকিং এজেন্ট সমিতির নেতাদের। সবাই ছবিগুলো পোস্ট করে আনন্দ প্রকাশ করছেন সব বিভাজন ভুলে সবাই এক হওয়াতে।

এ বিষয়ে চিত্রনায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির সহসভাপতি রিয়াজ বলেন, আমরা একই চলচ্চিত্র পরিবারের মানুষ। ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। আবারও আমরা সবাই মিলেমিশে ইন্ডাস্ট্রিকে সামনে এগিয়ে নিতে চেষ্টা করব। আজ হল মালিক ও বুকিং এজেন্ট সমিতির নেতাদের সঙ্গে চলচ্চিত্র পরিবারের মিটিং হয়েছে। সেখানে আমরা সবাই মিলেমিশে কাজ করার প্রতিজ্ঞা করেছি।

তবে নিষিদ্ধ নিষিদ্ধ খেলার আওতার বাইরে নন শাকিব খান। মানে শাকিব এখনো নিষিদ্ধ!

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল