বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

তল্লাশির ১২ ঘণ্টা পর গুলশান কার্যালয়ে খালেদা

তল্লাশি চালানোর প্রায় ১২ ঘণ্টা পর গুলশান কার্যালয়ে গিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার রাত ৯টা ২৫ মিনিটের দিকে খালেদা জিয়া গুলশান কার্যালয়ে আসেন। এর আগে সকাল সাড়ে সাতটার দিকে এই কার্যালয়ে তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী। প্রায় দুই ঘণ্টা চলে এই তল্লাশি। তবে তল্লাশিতে কিছু পাওয়া যায়নি।

গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ও তার রাজনৈতিক কার্যালয় কাছাকাছি এলাকায় অবস্থিত। তবে সকালে রাজনৈতিক কার্যালয়ে পুলিশের অভিযানের পুরোট সময় খালেদা জিয়া ছিলেন তার বাসাতেই। অভিযান শেষেও তিনি তার কার্যালয়ে যাননি। কার্যালয়ের কর্মকর্তাদের কোনো নির্দেশনা দেননি বলেও জানা গেছে।

এ ব্যাপারে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দীন দিদার দুপুরে বলেন, ‘ম্যাডাম প্রত্যেকদিন সন্ধ্যার পরে আসেন। বিশেষ প্রয়োজনে অন্যান্য সময়ে আসেন। তবে আজ এখন পর্যন্ত এখানে আসেননি।’

খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়টি দুই নম্বর সেকশনের ৮৬ নম্বর সড়কের ছয় নম্বর বাড়িতে অবস্থিত। আর তার বাসভবন কার্যালয়ের পাশেই ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে। এই অভিযান চলাকালে তিনি ‘ফিরোজা’ নামে এই বাড়িতেই অবস্থান করছিলেন।

খালেদা জিয়া এই অভিযানের সময় কী করেছেন-জানতে চাইলে বিএনপির প্রেস উইংএর সদস্য শামসুদ্দীন দিদার ঢাকাটাইমসকে বলেন, ‘আজকের ঘটনার সময় ম্যাডাম এখানে ছিলেন না। বাসায় বিশ্রামে আছেন।’

এদিকে কার্যালয়ে তল্লাশির খবর শুনে ঘটনাস্থলে ছুটে যান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজ জেলা ঠাকুরগাঁওয়ে ছিলেন। তিনি সেখানে সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং এই তল্লাশির তীব্র নিন্দা জানান।

রাতে খালেদা জিয়া কার্যালয়ে এসে পূর্ব নির্ধারিত একটি কর্মর্সূচিতে অংশ নেন। জাতীয়তাবাদী হেল্প সেল এর সহযোগিতায় বিগত আন্দোলন-সংগ্রামে ক্ষতিগ্রস্ত নয়টি পরিবারকে আর্থিক সহযোগিতা দেন খালেদা জিয়া। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে খালেদা জিয়া আগামীকাল দলের স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন। রবিবার রাত সাড়ে আটটায় গুলশানের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে গুলশান কার্যালয়ে তল্লাশির বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে। এছাড়া এই তল্লাশির প্রতিবাদে আগামীকাল দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি।

এই সংক্রান্ত আরো সংবাদ

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

  • শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 
  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা