মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

তারকাখ্যাতি পাওয়ার পর অতীত ভুলে গেছেন চিত্রনায়ক শাকিব খান !

জেমস ক্যামেরুন এর স্বীকার করতে কোন সমস্যা হয়নি যে তিনি এক সময় ট্রাক ড্রাইভার ছিলেন। শাহরুখ খানের এটা বলতে কোন সমস্যা নেই যে তিনি মুম্বাইতে এসে পার্কের বেঞ্চে ঘুমাতেন আর বন্ধুর কাছ থেকে ২০ টাকা ধার করে ফিল্ম সিটিতে শুটিং দেখতে যেতেন।

রজনীকান্তের এটা বলতে সমস্যা হয় না যে তিনি একজন বাসের হেলপার ছিলেন। ঢাকায় কনসার্ট এ এসে সাড়ে ২৬ হাজার লোকের সামনে লাইভ অনুষ্ঠানে অক্ষয় কুমারের স্বীকার করতে কোন দুঃখ হয়না যে তিনি এই বাংলাদেশের পুরবানি হোটেলের শেফ ছিলেন।

আসুন এবার জেনে নিই চিত্রনায়ক শাকিব খান কিভাবে এলেন এই চলচ্চিত্র জগতে :–

মূলত নৃত্য পরিচালক আজিজ রেজা শাকিবকে মিডিয়ার দুনিয়ায় নিয়ে আসেন। তাছাড়া শাকিবের জন্য এমন কিছু নেই যা তিনি করেননি। আগে শাকিবের স্বাস্থ্য খারাপ ছিল তাই সে যাতে একটু স্বাস্থ্যবান হয়ে দেখতে আরো সুন্দর হয়ে ওঠেন এজন্য তিনি এক রেস্টুরেন্ট ভাড়া করেন শাকিবের জন্য। আর সেখানে বলে দেওয়া হয় শাকিব যখন ইচ্ছা এসে যা ইচ্ছা খাবে, বিল সব তিনি পরিশোধ করবেন।

অথচ এই শাকিবই নাকি এখন আজিজ রেজাকে চেনেন না। এমনকি আজিজের বাবা মারা যাওয়ার দিন আজিজের বাসা থেকে মাত্র দশ মিনিটের দূরত্বে শাকিব শুটিং করছিলেন। অথচ খবর পাওয়ার পরেও তিনি আসেননি আজিজের বাবার জানাজায়।

বাকি সবার সাথে শাকিবের পার্থক্য এখানেই যে তিনি সম্ভবত একমাত্র নায়ক, যিনি নিজেকে এক নাম্বার বলে নিজের নামে ছবি বানান ‘নাম্বার ওয়ান শাকিব খান’। কিন্তু অন্যদের এটা করতে হয় না, কারণ তারা তাদের অতীত, তাদের সংগ্রামের কথা ভোলেন না এবং প্রকাশ করতেও লজ্জাবোধও করেন না। আর এজন্যই রজনীকান্ত ইজ রজনীকান্ত আর গুগলে নাম্বার ওয়ান পপুলার স্টার অন দা আর্থ লিখলে শাহরুখ বা অক্ষয়ের এর নাম আসে।

প্রায় এক দশক ধরে ঢাকাই চলচ্চিত্রে দাপিয়ে বেড়াচ্ছেন চিত্রনায়ক শাকিব খান। গ্ল্যামার আর অভিনয়-নৈপুণ্যে হয়ে উঠেছেন ঢালিউড কিং। বেশ কয়েক বছর ধরেই ঢাকাই চলচ্চিত্রের এক নম্বর নায়কের তকমাটা দখলে রেখেছেন তিনি।
শাকিব
এবার সেই শাকিব খানের বিরুদ্ধেই অভিযোগ, তিনি নাকি ‘অকৃতজ্ঞ’। তারকাখ্যাতি পাওয়ার পর অতীত ভুলে গেছেন শাকিব। যাদের হাত ধরে একদিন শুরু হয়েছিল চলচ্চিত্র ক্যারিয়ার, তাদেরই ভুলে গেছেন তিনি।

নৃত্যশিল্পী আজিজ রেজার হাত ধরে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেছিলেন শাকিব। এমনটাই দাবি করেছেন আজিজ রেজা। ২০১৪ সালের শেষের দিকে ফেসবুকে শাকিবকে ‘অকৃতজ্ঞ’ এবং ‘অহংকারী’ বলে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি।

স্ট্যাটাসে আজিজ রেজা লিখেছিলেন, ‘কেন মানুষ মানুষের উপকারের কথা স্বীকার করে না? কীসের অহংকার? সে কি জানে না নবাবের নবাবি শেষ হয়ে গেছে। ব্রিটিশের রাজত্ব শেষ হয়ে গেছে। তার আর কত টাকা আছে যে অমর হয়ে থাকবে।’

আজিজ রেজেই সেদিন দাবি করেছিলেন, তার হাত ধরেই ঢালিউডে পা দিয়েছেন শাকিব। আজকের শাকিবের পেছনের সব অবদান তার। কিন্তু শাকিব এখন আর তার সঙ্গে কোনো যোগাযোগ রাখছেন না। স্ট্যাটসের পাশাপাশি শাকিব খান ও তার বিশেষ মুহূর্তের বেশ কিছু ছবিও ফেসবুকে আপলোড করেন রেজা।

পরিবারের অন্যদের সঙ্গে শাকিব খানের ছবিতে রেজা ক্যাপশন দিয়েছেন, ‘এমনি করে ফুলের মতো গাঁথা ছিল আমাদের সংসার। আমার দুই ছেলে, ছোট বোন টুকু, ভাতিজা কাশ্মীর, আমার ছোট রানা এবং বাবা। কখন যে একজন হারিয়ে গেল ছোট ভাইটি, বুঝতে পারলাম না।’

আরও পড়ুন–

পহেলা বৈশাখে আনুষ্ঠানিক ভাবে অপুকে ঘরে তুলছেন শাকিব
স্ত্রী-সন্তানকে শাকিব মেনে নেওয়ায় খুশিতে আত্মহারা হয়ে যা বললেন অপু

এই সংক্রান্ত আরো সংবাদ

শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী

ঢাকাই সিনেমার চিত্রনায়ক শাকিব খান ও চিত্রনায়িকা শবনম বুবলী গোপনেবিস্তারিত পড়ুন

সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক

সিনেমা নিয়ে রাজনীতির শিকার হয়ে কান্নায় ভেঙে পড়লেন চিত্রনায়ক আদরবিস্তারিত পড়ুন

সংগীত শিল্পী খালিদ আর নেই

জনপ্রিয় সংগীত শিল্পী চাইম ব্যান্ডের ভোকাল খালিদ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহিবিস্তারিত পড়ুন

  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল
  • জয়ার ‘ফেরেশতে’ পেল ইরানের জাতীয় পুরস্কার
  • ছুটি কাটানোর সময় বৃষ্টি হলে সিঙ্গাপুরের হোটেল উলটো টাকা দেবে আপনাকে !
  • এবার ‘মিস ইরাক’কে হত্যার হুমকি