শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দেশের দুঃসময়ে প্রধানের মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে বিরাট শূণ্যতার সৃষ্টি হলো: খালেদা

জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রবিবার ভোর সাড়ে ৬টায় রাজধানীর আসাদগেটে নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন শফিউল আলম প্রধান।

এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, মরহুম শফিউল আলম প্রধান ছিলেন জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। তিনি তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে একজন সুদক্ষ সংগঠক ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনৈতিক অঙ্গনে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন।
দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমৃত্যু গণতন্ত্রকে শক্তিশালী করতে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। জীবদ্দশায় দেশ ও রাজনীতির প্রতি তার ভালবাসা ছিল অকৃত্রিম। দেশের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রকে দৃঢ়চিত্তে মোকাবেলা করতে তিনি যে ভূমিকা পালন করেছেন তা সকলের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতি তার অঙ্গীকার ছিল অতুলনীয়। মানুষের নাগরিক ও মত প্রকাশের স্বাধীনতায় তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করতেন। এজন্য স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিল অনবদ্য। স্বাধীনতা যুদ্ধে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি যে অবদান রেখেছেন তা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। দেশের বর্তমান দু:সময়ে তার না ফেরার দেশে চলে যাওয়া রাজনৈতিক অঙ্গনে বিরাট শূণ্যতার সৃষ্টি হলো।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশের মানুষের প্রতি অত্যন্ত সহমর্মী প্রধানের মৃত্যুতে দেশ একজন সত্যিকারের দেশপ্রেমিক রাজনীতিককে হারালো যার অভাব সহজে পূরণ হবার নয়। বিএনপি চেয়ারপারসন মরহুম প্রধানের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুনগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শফিউল আলম প্রধানকে দেশের স্বাধীনতা যুদ্ধের একজন অনন্য সংগঠক ও দেশের কীর্তিমান রাজনীতিক।

গণতান্ত্রিক দর্শন ও আদর্শের প্রতি অবিচল আস্থাশীল এই মানুষটি তার সূদীর্ঘ রাজনৈতিক জীবনে দেশ ও দেশের মানুষের কল্যানের জন্য কাজ করে গেছেন। দলের নানামুখী সঙ্কট এবং দলের বিরুদ্ধে ষড়যন্ত্র ও দুঃসময়ে একজন নিবেদিতপ্রাণ যোদ্ধা হিসেবে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তার অবদানের জন্য তিনি দেশবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন। দেশের বর্তমান দুঃসময়ে তার না ফেরার দেশে চলে যাওয়া রাজনৈতিক অঙ্গনে বিরাট শূণ্যতার সৃষ্টি হলো।

দেশের মানুষকে অকৃত্রিম ভালবাসায় কাছে টেনে নেয়ার এক সহানুভূতিসম্পন্ন মানুষ মরহুম প্রধানের মৃত্যুতে আমরা গভীরভাবে ব্যথিত হয়েছি। তার মতো একজন অকপট, সরল, আত্মবিশ্বাসী ও হৃদয়বান মানুষের মৃত্যুতে দেশবাসী আজ গভীর শোকে শোকাহত। বিএনপি মহাসচিব, প্রধানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

এই সংক্রান্ত আরো সংবাদ

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামী নভেম্বরেবিস্তারিত পড়ুন

বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি

বিএনপিতে কেন্দ্রীয় কমিটির ৩ নেতার পদে রদবদল করা হয়েছে। মঙ্গলবারবিস্তারিত পড়ুন

  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা
  • লুটেপুটে খায় এমন প্রার্থীদের বর্জন করার আহ্বান রাষ্ট্রপতির
  • ‘দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন’