শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নরসিংদী সদর হাসপাতালে দালাল চক্রের হাতে জিম্মি রোগীরা

আল আমিন মুন্সী নরসিংদী প্রতিনিধি, নরসিংদী সদর হাসপাতালে দালাল চক্রের হাতে জিম্মি হয়ে পড়েছে রোগীরা। চিকিৎসক তথা পরিচালকরাও অনেক ক্ষেত্রে দালালদের প্রশ্রয় দিচ্ছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। দালাল চক্র থেকে সতর্ক থাকার জন্য স্বাস্থ্যমন্ত্রীর আহ্বানের পর নরসিংদী সদর হাসপাতাল ও জেলা হাসপাতাল ঘুরে দেখা গেছে আগের অবস্থায়ই গ্রাম থেকে আসা অধিকাংশ রোগী দালাল ছাড়া চিকিৎসকদের সাথে কথা বলতে পারছে না। যারা দালালের সহযোগিতা নেননি তারা ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকলেও পেছন থেকে অথবা লাইনে না দাঁড়িয়েও দালালের সাথে ভেতরে ডাক্তারের চেম্বারে চলে যাচ্ছে অনেকে।

এ ব্যপারে কয়েকজন রোগীর সাথে কথা বলে জানা গেছে, দালাল চক্রের কারো সাথে যোগাযোগ না করে দীর্ঘ সময় পর চিকিৎসকের দেখা পেলেও রোগীর কথা পুরোপুরি না শুনেই ব্যবস্থাপত্র দিয়ে বলা হচ্ছে যান পরীক্ষাগুলো করিয়ে আসুন। সাথে বলা হয় অমুক ডায়াগনস্টিক সেন্টার থেকে করাবেন। অধিকাংশ চিকিৎসকের যোগসূত্র রয়েছে বিভিন্ন বেসরকারি ক্লিনিক মালিকের সাথে। যে কারণে নির্দিষ্ট ক্লিনিকে পরীক্ষা না করালে সেটা সঠিক হয় না এমন মন্তব্য করেন বলে অনেক রোগীর অভিযোগ। সরকারি হাসপাতাল থেকে কখনো পরীক্ষা করালেও অতিরিক্ত অর্থ গুণতে হয় জানান অনেক রোগী এমন অভিযোগ নরসিংদীর বাইরে থেকে আসা রোগীদের। পাইকারচর থেকে মোরশেদ নামের এক রোগী পিঠে ব্যথাজনিত সমস্যায় পর পর তিনদিন ঘুরে ডাক্তারের দেখা পেলেও ২ মিনিট কথা শুনে বলা হয় পপুলার ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে এঙ্রে করে রিপোর্ট নিয়ে আগামীকাল আসুন।

মহিষাশুড়ার কিসমত বানিয়াদী গ্রামের মরিয়ম, ভগীরথ পুরের মুন্নীবেগম, পাঁচদোনার হাসনারা আক্তারের অভিযোগ ১৬ ফেব্রুয়ারি একই দিনে সদর হাসপাতালে গিয়েছিলেন ভিনি্ন ভিন্ন রোগের চিকিৎসার জন্য। মুরাদ ও সাহাদাত নামের দুজন দালালের কথা না শোনায় ঐদিন ডাক্তারের চেম্বার পর্যন্ত পৌঁছতে পারেননি তারা। পরেরদিন আবার গিয়ে নাইনে দাঁড়ানোর পর ঐ দালাল মুরাদ আবার এসে বলে কাল ঘরে গিয়ে আজকে এসেছেন আমাদের কথা শুনলে কষ্ট করতে হতো না। অবশেষে দুপুর ২টায় তারা একজন ডাক্তারের কাছে যাওয়ার পর সব কথা না শুনেই ঐ ডাক্তর লাঞ্চ আওয়ার পরে আসেন বলে বেরিয়ে যান। এমন অভিযোগের ব্যাপারে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শামীম জানান এ ধরনের কোন অভিযোগ আমার কাছে নেই। তবে অভিযোগ পেলে খুঁজে দেখবো। যেখানে সাধারণ মানুষ একজন ডাক্তারের সাথেই কথা বলার সুযোগ পান না সেখানে অভিযোগ দেয়ার জন্য আর এম ও পর্যন্ত পৌঁছবেন কি করে। সাধারণ রোগীদের মন্তব্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দালালদের ব্যাপারে এখনই ব্যবস্থা না নিলে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা কখনোই সম্ভব হবে না। জরুরি ভিত্তিতে দালালদের ব্যাপারে ব্যবস্থা নেয়ার দাবিও করেছেন সাধারণ রোগীরা।

এই সংক্রান্ত আরো সংবাদ

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতা জাহিদ হাসান ঝলককে বাড়ি থেকে ডেকেবিস্তারিত পড়ুন

সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত

নিজস্ব সংবাদদাতা : কোর্টে বিরোধীদলীয় মামলা পরিচালনা করার কারনে সন্ত্রাসীবিস্তারিত পড়ুন

রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর হাতিরপুলে কাঁচাবাজার সংলগ্ন ‘রাজ কমপ্লেক্স’ ভবনের দ্বিতীয় তলায় লাগাবিস্তারিত পড়ুন

  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • মানিকগঞ্জে হুমকি দিয়ে মন্দিরের মাটি কেটে রাস্তা নির্মাণ
  • ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মায়েরও
  • হঠাৎ বাস বন্ধ, বিপাকে যাত্রীরা
  • দুর্ভোগে নগরবাসী টানা বৃষ্টি
  • তিন টাকায় ডিমঃ সস্তার ডিম নিয়ে কাড়াকাড়ি
  • নিখোঁজের ১৪ দিন পর বাড়ি ফিরলেন মেয়র
  • দুই ইঞ্জিনিয়ার ছেলে মাকে পিটালেন সম্পত্তির লোভে !
  • আগুনে পুড়ে সন্তান দগ্ধ, মায়ের মৃত্যু !
  • আসন্ন নির্বাচন ঢাকা-১৪: খালেক পরিবারেই থাকছে ধানের শীষ?
  • ভোগান্তির চিরচেনা বৃষ্টির সাগর মিরপুর
  • ঢাকা-১৫ঃ কামাল মজুমদারের সঙ্গে মাঠে আরো পাঁচ প্রার্থী