বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নেইমার যখন ফুল ফোটাচ্ছিলেন, বার্সায় তখন হাহাকার

সুরের তাল কেটে গেলে, বুঝদার কান ঠিকই টের পায়। আর সুর যখন বেসুরো হয়ে কানের বারোটা বাজাতে থাকে, তখন সমঝদার না হয়েও বলে ফেলা যায় কিছু একটা ভুল হচ্ছে এখানে। বার্সেলোনার এখন সেই দশা।

মেসি বল নিয়ে ছুটছেন। সে বল লুইস সুয়ারেজের পা ঘুরে আবারও মেসির কাছে। কিছুক্ষণ ড্রিবলিং করে বলটা গেল মাঠের বাঁ প্রান্তে। ছন্দটা কেটে গেল এরপরই। বাঁ প্রান্তে যে নেই ত্রিফলার অন্যজন, নেইমার এখন আর বার্সেলোনার কেউ নন! ‘এমএসএন’ত্রয়ী এখন থেকে ‘এমএস’ যুগল।

নেইমার নেই বলে বসে থাকেনি বার্সেলোনা। মাঠে তাঁর জায়গায় নেমেছিলেন জেরার্ড দিউলোফেউ। বার্সা একাডেমির এই ফরোয়ার্ডের প্রতিভা নিয়ে কারও কোনো সন্দেহ নেই। সেই বাচ্চাকাল থেকে ‘নতুন মেসি’ নামে ডাকা হচ্ছে তাঁকে। কিন্তু ‘নতুন মেসি’ যে আসল মেসির সঙ্গে একেবারেই মানাতে পারলেন না কাল। মেসি-সুয়ারেজ যুগলবন্দীর পাশে অনাহূত অতিথি হয়ে একপাশে ঘুরে ফিরলেন। মাঝে মাঝে বল পায়ে ছোঁয়ালেন আর অধিকাংশ সময় বলের খোঁজে দৌড়ে বেড়ালেন মাঠে।

ঠিক ওই মুহূর্তেই প্যারিস সেন্ট জার্মেইয়ের জার্সিতে আলো ছড়াচ্ছেন নেইমার। গোল করছেন, গোল করাচ্ছেন আবার প্রতিপক্ষকে আত্মঘাতী গোল করতে বাধ্যও করছেন! গেঁগাঁর মাঠে যখন ফুল হয়ে ফুটছেন নেইমার, ওই মুহূর্তে বার্সার আক্রমণভাগের ঝরে পড়ার দশা। দিউলোফেউর বদলি নেমে ডেনিস সুয়ারেজ ভালো করেছেন। বেশ কয়েকবার রিয়ালের রক্ষণের পরীক্ষা নিয়েছেন। কিন্তু সুয়ারেজ-মেসির সঙ্গে তাঁর বোঝাপড়াটা একদমই হচ্ছে না, সেটা সাধারণ ভক্তরাও বুঝতে পারছিলেন ভালোভাবে।

নেইমারের অভাব বুঝতে পারছেন বার্সেলোনার খেলোয়াড়েরাও। তাঁর জায়গা পূরণে এখনো পর্যন্ত অনেকের নাম শোনা গেলেও এখনো কাউকে দলে আনতে পারেনি কাতালানরা। কাল ম্যাচ শেষে সার্জিও বুসকেটসের মুখেও তাই এ নিয়ে উৎকণ্ঠা শোনা গেছে, ‘আমাদের নতুন খেলোয়াড় দরকার। শুধু এই হারের কারণেই না। দলকে সাজাতেই নতুন কাউকে আনতে হবে।’

নতুন একজনের আসার কথা অবশ্য এর মাঝেই নিশ্চিত জানা গেছে। নেইমারের পছন্দের বলে পাউলিনহোকে দলে আনতে চেয়েছিল বার্সেলোনা। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ৪০ মিলিয়ন ইউরোতে আসছেন ঠিকই কিন্তু নেইমার নিজেই চলে গেছেন!

আর নেইমারের অভাব পূরণ কি পাউলিনহোকে দিয়ে হয়? কুতিনহো, পাওলো দিবালা কিংবা ওউসমানে ডেম্বেলে—পছন্দের এই তিনের কাউকে যদি আনতেও পারে বার্সেলোনা, তাহলেও কি সে শূন্যস্থান পূরণ করা সম্ভব? এ যে ২২২ মিলিয়ন ইউরোর সমান শূন্যতা!

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা