শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নোয়াখালী বিভাগের দাবীতে ঢাকায় ১৮ ই মার্চের অবস্থান কর্মসূচী

অনুপ সিংহ,নোয়াখালী যোগ দিন সফল করুণ,বিভাগের দাবীতে অাবার উত্তাল হবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের ময়দান। অাগামী ১৮ ই মার্চ ২০১৭ রোজ শনিবার বিকাল ০৩:০০ ঘটিকায় নোয়াখালী বিভাগ বাস্তবায়ন সমন্বয় কমিটির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে নোয়াখালী বিভাগ বাস্তবায়নের দাবীতে অবস্থান কর্মসূচী’র অায়োজন করা হয়েছে। অাপনারা এতদিন ঢাকায় অান্দোলনের ডাক দিতে বলেছেন।

ঢাকার রাজপথে এখন অান্দোলন প্রস্তুত। এখন অাপনাদের উপস্থিতিই পারে ইতিহাস তৈরী করার অবস্থান কর্মসূচীটি সফল করতে। ন্যায্য অধিকার অাদায়ের অান্দোলনে ঝাঁপিয়ে পড়ুন। ন্যায্য অধিবার অাদায়ে ঝাঁপিয়ে পড়েছিলেন ভাষা শহীদ সালাম, সার্জেন্ট জহুরুল হক, বীরশ্রেষ্ঠ রুহুল অামিনের মত অসংখ্য নোয়াখাইল্লারা এবং গঠন করেছিলেন অামাদের এই স্বাধীন বাংলা। অার অামরা এই নোয়াখাইল্লা বীরেদের উত্তরসূরী হয়ে অান্দোলন করে একটি বিভাগ গঠন করতে পারবনা ?

সম্প্রতি সরকারের পক্ষ থেকে নোয়াখালী ও কুমিল্লা অঞ্চল নিয়ে কুমিল্লাকে বিভাগ ঘোষনার জন্য মনোনীত করা হয়েছে। এতে হাতাশ হয়েছে বৃহত্তর নোয়াখালীর লক্ষ লক্ষ মানুষ। বৃহত্তর নোয়াখালী কখনও কুমিল্লাকে বিভাগ হিসেবে চায়নি বা বিভাগ হিসেবে মেনেও নিবেনা, কেননা এতে নোয়াখালীবাসী তাদের বিভাগের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হবে। নোয়াখালী বিভাগ শুধু অামাদের অাবেগ থেকেই বলছিনা, বা প্রশাসনে নোয়াখালীর লোকের অাধিক্য বলেই বলছিনা। সবদিক থেকে সব যুক্তিতে তাকালেও বলা চলে বাংলাদেশে অার কোন বিভাগ হলে সেটার দাবিদার একমাত্র ঐতিহ্যবাহী নোয়াখালী জেলা।

কুমিল্লাকে বিভাগ করে নোয়াখালীর মানুষের এতদিনের স্বপ্ন, অাশা-অাকাঙ্ক্ষা ধংস হতে চলেছে। কিন্তু অামরা নোয়াখালীবাসী নিজেদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হব কেন? অামরা সরকারের কাছে অান্দোলনের মাধ্যমে অামাদের ন্যায্য অধিকার অাদায়ের জন্য যুক্তিগুলো তুলে ধরব। অামরা চাই কুমিল্লার অধীনে নয়, ইতিহাস ঐতিহ্যের নোয়াখালীকে অালাদা বিভাগ ঘোষনা করা হোক।

নোয়াখালীর পর ঢাকায় ও এখন বড় পরিসরের অান্দোলন প্রস্তুত। এখন অাপনাদের উপস্থিতিই পারে ইতিহাস তৈরী করার অান্দোলন কর্মসূচি সফল করতে। এখনকার একটু সময় নোয়াখালীর জন্য ব্যায় করুন, তাই দলমত নির্বিশেষে সকল নোয়াখালীবাসীর প্রতি অনুরোধ বিশেষ করে ঢাকাস্থ নোয়াখালীর সকল সংগঠন, প্রতিষ্ঠান, সাধারন জনগনের দৃষ্টি অাকর্ষন করে বলছি সবাই ১৮ ই মার্চের বিকাল ৩ টা থেকে অবস্থান কর্মসূচিতে যোগ দিয়ে নোয়াখালীর জন্য একটু সময় ব্যয় করুন। অাপনার ১ ঘন্টা সময়ই পারে অান্দোলনকে চাঙ্গা করতে। অার একটি সফল অান্দোলন কর্মসূচিই পারে একটি ইতিহাস তৈরী করতে।

এই সংক্রান্ত আরো সংবাদ

নোয়াখালীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ

পেট্রলবোমা হামলার মামলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাবিস্তারিত পড়ুন

নোয়াখালীতে মাজারের খাদেমকে গলা কেটে হত্যা

নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় সোনা মিয়া নামের এক ব্যক্তিকে কুপিয়ে ওবিস্তারিত পড়ুন

ঘটনাটি ছোট বোন ও ভাই ছাড়া আর কেউ জানতনাঃ নোয়াখালীতে নির্যাতন শেষে স্ত্রীকে তালাক নোটিশ

আশ্রাফুল তানজিল, নোয়াখালী : নোয়াখালী সদর উপজেলার মহব্বতপুর এলাকার নিজবিস্তারিত পড়ুন

  • নোয়াখালী থেকে ছেড়ে যাওয়া ড্রীম লাইন গাড়ী সড়ক দুর্ঘটনায় আহত ২০, নিহত-১
  • নোয়াখালীতে ৬ পা বিশিষ্ট বাছুরের জন্ম, এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি
  • নোয়াখালী এক্সপ্রেস ট্রেনে আগুন, মালামাল পুড়ে ছাই
  • বিভাগ হলে শুধু নোয়াখালী নয়, বরং সারা বাংলাদেশের অর্থনীতি সমৃদ্ধি হবে। (ভিডিও দেখুন)
  • স্বামীকে হত্যার পর স্ত্রীর আত্মহত্যার চেষ্টা
  • নোয়াখালীতে গৃহকর্মী ও যুবকসহ ২টি লাশ উদ্ধার
  • নোয়াখালীতে শিক্ষার্থী-পুলিশ ব্যাপক সংঘর্ষ, অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা
  • নোয়াখালীতে ভারী বর্ষণের কৃষকের ভাগ্য পানিতে
  • নোয়াখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হত্যা !! মামলা দায়ের
  • নোয়াখালীর দুই শিশু সন্তানের জননীকে বাথরুমে নিয়ে গলাকেটে হত্যা !!
  • নোয়াখালীতে দশম শ্রেণীর ছাত্রীকে অপহরণ করে গণধর্ষণ
  • নোয়াখালীর ২ নম্বর কূপ থেকে গ্যাস উত্তোলন শুরু