বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নৌকায় ভোট দিলে দেশের উন্নতি হয়: ত্রাণমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুদাম খালি নাই। বন্যায় যা চাবেন তার চেয়ে বেশি পাবেন। দেশের উন্নয়নের জন্য নৌকার দরকার। নৌকায় ভোট দিলে দেশের উন্নতি হয়, আপনারা শান্তিতে থাকেন। ”

আজ মঙ্গলবার দুপুরে নীলফামারীর ডিমলা উপজেলায় ডালিয়া আদর্শ বালিকা বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

মন্ত্রী বলেন, “এখন বন্যার পানি নেমে গেছে। বন্যাকবলিত ৮০ থেকে ৯০ ভাগ মানুষ ঘরে ফিরেছেন। এখন তাদের খাওয়ার পাশাপাশি গৃহ নির্মাণের ব্যবস্থা করতে হবে। আগামী আরো এক থেকে দেড় মাস আমরা তাদের খাওয়ার ব্যবস্থা করব। ” বন্যা মোকাবেলায় বাঁধ রক্ষার বিষয়ে মন্ত্রী বলেন, “বাঁধ রক্ষা করা গেলে আমরা রক্ষা পাব। এ কারণে বাঁধ সুরক্ষায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। ”

এ সময় মন্ত্রী টেপাখড়িবাড়ি ইউনিয়নে ক্ষতিগ্রস্ত তিস্তা নদীর ওপর স্বেচ্ছাশ্রমে নির্মিত বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি সংস্কারে ৫০ মেট্রিকটন চাল, একটি বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ এবং বন্যার্তদের জরুরি প্রয়োজনে ইঞ্জিনচালিত নৌকার জন্য পাঁচ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দেন।

অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের অভিনন্দন জানিয়ে বলেন, “আপনরা সঠিক সময় সঠিক তথ্য তুলে ধরেন, সঠিক কথাগুলো বলেন। আপনাদের মধ্যে কেউ কেউ বেশি কথা বলেন। আপনারা আমার চোখ খুলে দিয়েছেন, যেখানে যাই সেখানে এক একটা সুন্দর প্রশ্ন করেন। এখানেও সাংবাদিক ভাই আমাকে বাঁধের কথা বলতে বলেছেন, এজন্য আমি ধন্যবাদ জানাই। তারা মানুষের কথা বলেছেন, তারাই সত্যিকারের মানুষের দরদি। যারা সত্যিকারের সাংবাদিক তারা সত্য কথা বলেন। আমরা তাদেরকে স্যালুট করি, সম্মান করি। আপনাদের সহযোগিতা সবসময় চাই। ”

জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নীলফামারী ১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আখতারুজ্জামান জানান, ওই অনুষ্ঠানে মন্ত্রী দুই হাজার ৭২৫ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে পাঁচ কেজি করে চাল, এক কেজি করে ডাল, চিনি, লবণ, চিড়া, আধা কেজি করে মুড়ি, এক লিটার করে সোয়াবিন তেল এবং এক ডজন করে মোমবাতি ও দিয়াশলাই বিতরণ করেছেন। পরে মন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সরকারি সফরে থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজবিস্তারিত পড়ুন

তিন বিচারপতি আপিল বিভাগে নিয়োগ পেলেন

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। তারাবিস্তারিত পড়ুন

বাংলাদেশের আকাশে দেখা যাচ্ছে গোলাপি চাঁদ

বিশ্বের বিভিন্ন প্রান্তের আকাশে দেখা মিলছে গোলাপি চাঁদের। বিশেষ রঙ্গেরবিস্তারিত পড়ুন

  • মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
  • বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
  • বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ 
  • ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল
  • দেশের কৃষক বাঁচার জন্য যা প্রয়োজন সেটাই করবে সরকার: কৃষি মন্ত্রী
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী
  • টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল