মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

পিঠের ‘পদ্মা সেতুতে’ হাঁটলেন নেতা, বললেন সব ‘অনুরোধে’

‘শিক্ষার্থীদের অনুরোধে’ তাঁদের পিঠে চড়েছেন চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ার‍ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নূর হোসেন পাটোয়ারী। স্থানীয় একটি স্কুলের খুদে শিক্ষার্থীরা নিজেদের শরীর দিয়ে ‘পদ্মা সেতু’ হয়ে কসরত প্রদর্শন করে। আর ওই শিক্ষার্থীদের পিঠের ওপর দিয়ে জুতা পায়ে হেঁটেছেন নূর হোসেন পাটোয়ারী।

গত সোমবার চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে ওই ঘটনা ঘটে। শিক্ষার্থীদের পিঠে চড়ে ‘খুশি হয়ে’ তাঁদের পাঁচ হাজার টাকাও দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের এ নেতা।

এদিকে শিক্ষার্থীর পিঠে চড়ার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে এ নিয়ে সমালোচনার সৃষ্টি হয়। স্থানীয় লোকজনও এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

স্কুলের শিক্ষার্থীরা জানায়, প্রতি বছর বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে স্কুলের ছাত্রছাত্রীরা ‘যেমন খুশি তেমন সাজো’ খেলায় বিভিন্ন ধরনের প্রদর্শনীর আয়োজন করে। এবারও তার ব্যতিক্রম হয়নি। এবার প্রদর্শনীতে শিক্ষার্থীরা ‘মানবসৃষ্ট পদ্মা সেতু’ তৈরি করে। পরে হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নূর হোসেন পাটওয়ারী শিক্ষার্থীদের তৈরি ‘মানবসৃষ্ট পদ্মা সেতু’ অর্থাৎ শিক্ষার্থীদের পিঠের উপর দিয়ে জুতা পায়ে হেঁটে যান। এ সময় আওয়ামী লীগ নেতাকে হাস্যোজ্জ্বল দেখা যায় এবং ভারসাম্য রক্ষা করার জন্য তাঁর হাত আরেকজন ধরে রাখে।

ওই কসরতে অংশ নেওয়া এক শিক্ষার্থী বলে, ‘স্যার বলেছিলেন, পিরামিড করতে। আমরা নিজেরাই পিরামিড বানাই। পরে আমরা নিজেদের দিয়ে পদ্মা সেতুও বানাই। ওই পদ্মা সেতুর ওপর দিয়ে আমাদের উপজেলা চেয়ারম্যান হেঁটে গিয়ে আমাদের সম্মান করে পাঁচ হাজার টাকা দিয়েছেন।’

অন্য এক শিক্ষার্থী বলেন, ‘চেয়ারম্যান সাহেব জুতা পায়ে উঠতে চাননি, আমরাই অনুরোধ করি।’

‘অতীতেও অতিথিরা এভাবে হেঁটেছেন’

সেতুর ওপর চড়ার নামে শিক্ষার্থীদের পিঠে চড়ার বিষয়টি নীলকমল ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ের জন্য নতুন নয়। আগেও একাধিকবার এ রকম অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিজেরা সেতু হয়েছে। আর ওই সেতুর ওপর  দিয়ে হেঁটেছেন অনুষ্ঠানে থাকা প্রধান অতিথি। এমন তথ্য জানিয়েছেন ওই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেন। তিনি বিষয়টি ‘অস্বাভাবিক’ মনে করছেন না।

প্রধান শিক্ষক মোশারফ হোসেন বলেন, ‘বার্ষিক ক্রীড়ায় আমরা বিভিন্ন ডিসপ্লে করেছি। তার মধ্যে আমরা পদ্মা সেতু নির্মাণ করেছিলাম। সেই পদ্মা সেতুর ওপর দিয়ে শিক্ষার্থীদের আহ্বানে আমাদের উপজেলা চেয়ারম্যান সাহেব হেঁটেছেন। অতীতেও এ স্কুলে এ রকম সেতু নির্মিত হয়েছে। অনেক অতিথি এর ওপর দিয়ে হেঁটেছেন।’

‘এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না’

হাইমচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান বলেন, একজন সাধারণ নাগরিক হিসেবে বিষয়টি আমি ভালো চোখে দেখি না। এটা ঠিক হয়নি। যেখানে প্রধানমন্ত্রী শিশুদের বই কমানোর জন্য নির্দেশ দিয়েছেন। আর এসব শিশুর উপর দিয়ে হেঁটে যাবে একজন জনপ্রতিনিধি; তা মানা যায় না।

শাহজাহান আরো বলেন, ‘এখন যিনি চেয়ারম্যান এবং দলের স্বঘোষিত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উনার দ্বারা এরচেয়ে ভালো কিছু আশা করা যায় না।’

এ ব্যাপারে জানতে চাইলে নূর হোসেন পাটওয়ারী শিক্ষার্থীদের ‘মানবসৃষ্ট পদ্মা সেতু’র উপর দিয়ে জুতা পায়ে হেঁটে যাওয়ার কথা স্বীকার করেন। তিনি বলেন, ‘আমি শিক্ষার্থীদের অনুরোধে তাদের তৈরি সেতুর উপর দিয়ে হেঁটে কিছু দূর গিয়েছি।’

এই সংক্রান্ত আরো সংবাদ

চাঁদপুরে মাদকের টাকার জন্য মারাত্মকভাবে কুপিয়ে মাকে হত্যা

চাঁদপুর শহরে মাদকসেবী ছেলের হাতে মা খুন হয়েছেন। মঙ্গলবার রাতবিস্তারিত পড়ুন

১৫ লাখ ইয়াবা উদ্ধার

চট্টগ্রামের পতেঙ্গার বহির্নোঙর এলাকায় একটি ট্রলার থেকে ১৫ লাখ ইয়াবাবিস্তারিত পড়ুন

চাঁদপুরের একসঙ্গে তিন কন্যার জন্ম দিলেন এক মা

চাঁদপুরের মতলব উত্তরে এক সঙ্গে তিন কন্যা সন্তান জন্ম দিলেনবিস্তারিত পড়ুন

  • রাস্তার পাশে গাছের পাতায় মোড়ানো নবজাতককে উদ্ধার !
  • ‘মসজিদে আযানরত অবস্থায় ইমামকে খুন’, আটক সন্ত্রাসী মাসুদ
  • চাঁদপুরে চিকিৎসককে গলা কেটে হত্যা
  • দ্রুতগতির মোটরসাইকেলে প্রাণ হারাল দু’জন
  • স্বামী হত্যা: স্ত্রীসহ প্রেমিকের ফাঁসি
  • আপত্তিকর অবস্থায় আটক এসআই বরখাস্ত
  • বিধবার সাথে আপত্তিকর অবস্থায় ধরা পড়লো এসআই, অতঃপর বিয়ে
  • ‘জাতীয় চার নেতাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছিল’
  • বখাটের উত্ত্যক্তের শিকার সেই মেয়ের বাড়িতে এডিসি
  • বখাটেদের ভয়ে ছয় মাস স্কুলে যায় না মেয়েটি
  • চাঁদপুরে পানিতে ডুবে ২ বোনের মৃত্যু