বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, বিএনপির নেতা হওয়ায় জাতীর জনক ও প্রধানমন্ত্রীর ছবি লাগাতে নারাজ

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি|-
নীলফামারীর ডিমলা পুর্ব ছাতনাই আদর্শ বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক আব্দুল মতিনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুনির্তীর অভিযোগ উঠেছে। প্রধান শিক্ষক বিএনপির নেতা হওয়ার সুবাধে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না টাঙ্গানের অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। প্রধান শিক্ষক বিভিন্ন কাজের অভিযোগ বিদ্যালয় উপস্থিত থাকে না।

বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে সরেজমিনে তদন্তের নির্দেশ প্রদান করেন ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম।
১৯৯৩ সালে বিএনপি সরকারের সময় পুর্ব ছাতনাই বিএনপি সভাপতি আব্দুল মতিন পূর্বছাতনাই আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়টি স্থাপিত করেন। উক্ত প্রতিষ্ঠানে ১৫ জন শিক্ষকের এমপিও ভুক্ত হয়েছেন ৯জন। জাল কাগজ তৈরি করে শ্যালক বেলায়েত হোসেনকে শরীর চর্চা শিক্ষক বানিয়েছেন এই বিএনপির নেতা । অভিযোগ উঠেছে সহকারী শিক্ষক (ধর্ম) লোকমান হোসেন ও সহকারী শিক্ষক সাহের বানু জেলা শিক্ষা কর্মকর্তার জাল স্বাক্ষর করে এমপিও ভুক্তি করেছেন প্রধান শিক্ষক আ্দুল মতিন। ২০১৩ সালের নভেম্বর মাসে উক্ত ২জন শিক্ষকের এমপিও হলেও জাল কাগজের কারনে সে সময় জেলা শিক্ষা কর্মকর্তা রোকসানা বেগম এমপিও বাতিলের সুপারিশ করেন। পরবর্তীতে ২০১৪ সালের এপ্রিল মাসে জেলা শিক্ষা কর্মকর্তা রোকসানা বেগম রংপুর শিক্ষা অফিসে বদলী হলে সেপ্টেম্বর/১৪ সালে প্রধান শিক্ষক আব্দুল মতিন উক্ত শিক্ষকের এমপিও টাকা সোনালী ব্যাংক থেকে উত্তোলন করেন এমন অভিযোগ করেন (নাম প্রকাশ না করার শর্তে) একাধিক শিক্ষক।

শিক্ষকের অভিযোগ করেছে শিক্ষা বান্ধব সরকারের অর্থ ও বিভিন্ন উন্নয়ন মুলক কার্যক্রম প্রধান শিক্ষক আত্বসাধ করছে। গত শনিবার বিদ্যালয়ে কোন প্রকার ছুটির আবেদন ছাড়াই অনুপস্থিত ছিল ৮জন শিক্ষক। বিদ্যালয়টিতে শিক্ষার্থীর সংখ্যা ৩শ ৫০ জন। পূর্বছাতাই ইউনিয়ন বিএনপি’র সভাপতি হওয়ায় প্রধান শিক্ষকের মাথার উপরে জাতীর জনক বঙ্গবন্ধু কিংবা সরকার দলীয় রাষ্ট্র প্রধানের ছবি নেই।

সরজমিনে দেখা যায়, বিদ্যালয় চলাকালীন সময় দুপুর ১২ টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ ৮জন সহকারী শিক্ষক অনুপস্থিত। প্রধান শিক্ষক বিএনপি সংগঠনের ইউনিয়ন সভাপতি মর্মে বঙ্গবন্ধু শেখ হাসিনার ছবি তিনি ঝুলিয়ে রাখতে নারাজ।

পূর্ব ছাতনাই বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন জানায়,
প্রধান শিক্ষক আব্দুল মতিন বলেন, আমি একটি নতুন টেবিল তৈরী করতে দিয়েছি টেবিলটি তৈরী হলেই ছবি লাগানোর সিদ্ধান্ত নিয়েছি। অথচ আওয়ামী সরকার ৮ বছরে পা রাখলেও তিনি বঙ্গবন্ধু শেখ হাসিনার ছবি লাগাননি। শিক্ষক এমপিও ভুক্ত হয়েছে তা বিধি মেতাবেক হয়েছে। কেন সহকারী শিক্ষক সাহের বানু ও লোকমান হোসেনের বিল ৯মাস বন্ধ থাকার পর প্রদান করা হলে এর সঠিক জবাব দেয়নি।

৮ জন শিক্ষক অনুপস্থিতির বিষয়ে তিনি বলেন, শিক্ষকরা বেশির ভাগই অত্র এলাকার। পাশাপাশি বাড়ী হওয়ায় বাড়ী হতেই বেশিরভাগ সময় তারা ক্লাশ করেন।

নাম প্রকাশ্যে না করার শর্তে কয়েকজন সহকারী শিক্ষক বলেন, মতিন স্যার প্রায় দিনই আওয়ামীলীগের বিপক্ষে জামায়াত বিএপি’র এজেন্ডা বাস্তবায়নের জন্য। জামায়াত বিএনপি’র নেতাদের নিয়ে প্রায়দিন বিদ্যালয় চলাকালীন সময়ে ঘন্টার পর ঘন্টা সরকার বিরোধী সভা করেন।
ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। ডিমলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহসান হাবীব বলেন, বিষয়টি তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

ভিক্ষুক মুক্ত হচ্ছে লালমনিরহাট জেলা

মানুষের দ্বারে দ্বারে আর ভিক্ষাবৃত্তি নয়। সরকারই নিচ্ছে ভিক্ষুকের দায়।বিস্তারিত পড়ুন

কালীগঞ্জে বজ্রপাতে নিহিত -১

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জে বজ্রপাতে মো. নজরুল ইসলাম (৫৫)বিস্তারিত পড়ুন

উইপোকার আড্ডা এখন শেখ ফজলল করিম স্মৃতি পাঠাগারে!

সোহানুর রহমান, লালমনিরহাট প্রতিনিধি : কোথায় স্বর্গ ? কোথায় নরকবিস্তারিত পড়ুন

  • পাঁচবিবিতে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু
  • ভুট্টা ক্ষেতে ময়ূর
  • প্রেমিকের সঙ্গে পালাতে না পেরে ধর্ষণ মামলা!
  • পড়া না পারায় শিক্ষার্থীদের পিটুনি : শিক্ষক বরখাস্ত
  • হাতীবান্ধার পুলিশের অভিযানে গাজাঁসহ নারী মাদক বিক্রেতা আটক !!
  • লালমনিরহাটে ৩৬ বছরের কম বয়সীকে বিয়ে করতে এসে শ্রীঘরে বর
  • লালমনিরহাটে তিন বছরের শিশুকে ধর্ষণ
  • প্রাইভেট না পড়ায় দিনমজুরের ছেলের ওপর নিষ্ঠুরতা!
  • প্রাইভেট না পড়ার জেরে, ছাত্রকে পিটিয়ে আহত করলেন কলেজ শিক্ষক
  • লালমনিরহাটে শীতবস্ত্রহীন চরাঞ্চলের মানুষ
  • শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণী করলেন আজিজুল ইসলাম জয়।