বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রধান শিক্ষক বিদ্যালয়ে আসেন মাসে এক দিন!

রাজবাড়ী জেলার ঐতিহ্যবাহী গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুন্নাহার নিয়মিত স্কুলে আসেন না। তার সুবিধামতো সারা মাসে একদিন স্কুলে এসে হাজিরা খাতায় স্বাক্ষর, বেতন উত্তোলন এমনকি দাফতরিক প্রয়োজনে ব্যাংক থেকে টাকা উত্তোলনের জন্য চেক বইতে স্বাক্ষর করে যান বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গাজীপুরের একটি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক থেকে পদোন্নতি পেয়ে এ বছর ৪ ফেব্র“য়ারি তিনি গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। যোগদানের দিনই তিনি ঢাকায় তার ফিরে যান। এরপর থেকে মাসে একবার সুবিধাজনক সময়ে এসেই তিনি বিদ্যালয়ের প্রয়োজনীয় কাজগুলো সেরে আবার ফিরে যান। সরকারি নিয়ম অনুযায়ী বিদ্যালয়ের আবাসিক হল কিংবা সংলগ্ন এলাকায় অবস্থান করে চাকরি করার কথা থাকলেও তিনি তোয়াক্কা করছেন না। বিদ্যালয়টির ১৩ জন শিক্ষক পদের মধ্যে ৫টি পদ এমনিতেই শূন্য। তিনি নিয়মিত বিদ্যালয়ে না থাকায় প্রশাসনিক কাজকর্ম ছাড়াও পাঠদান ও অন্যান্য কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে।

একাধিক শিক্ষার্থী জানান, প্রধান শিক্ষক ম্যাডাম দীর্ঘদিন পর পর স্কুলে আসেন। এছাড়া অনেক শিক্ষার্থীই জানায় প্রধান শিক্ষককে কখনও তারা দেখেনি। বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক মজিবর রহমান, আবু বক্কর সিদ্দিক, হাবিবুর রহমান, আজাদ সরদারসহ অনেকেই জানান, তারা বিভিন্ন প্রয়োজনে মাঝে মধ্যেই স্কুলে যান। কিন্তু বর্তমান প্রধান শিক্ষককে কখনও দেখেননি। স্কুলের কৃষি শিক্ষক জহুরুল ইসলাম প্রধান শিক্ষকের অবর্তমানে তার যাবতীয় কাজকর্ম করেন। এদিকে আগামী ১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া জেএসসি পরীক্ষার কেন্দ্র সচিব হিসেবে ১৩ অক্টোবর তাকে নিয়োগ করা হয়েছে। উপজেলা হলরুমে এ সংক্রান্ত সভায় কয়েকটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা তার অনুপস্থিতিতে ওই বিদ্যালয়ের কোনো সহকারী শিক্ষককে কেন্দ্র সচিব হিসেবে মানবেন না বলে জানিয়েছেন। এ নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা।

বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবক কমিটির (পিটিআই) সভাপতি মো. শাহজাহান সরদার জানান, দীর্ঘদিন ধরে শিক্ষক সংকটের মধ্যদিয়ে চলা এ বিদ্যালয়ে এভাবে প্রধান শিক্ষক থেকেও না থাকায় নানা ধরনের সমস্যা হচ্ছে। এ ব্যাপারে প্রধান শিক্ষক শাসছুন্নাহারের ব্যক্তিগত মোবাইল ফোনে অনেকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। ম্যাসেজ পাঠালেও তার কোনো জবাব দেননি। বিদ্যালয়ে গিয়েও তাকে পাওয়া যায়নি।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ 

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদেরবিস্তারিত পড়ুন

টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…

কুমিল্লায় ৫ হাজার টাকার বিনিময়ে স্ত্রীকে তিন ধর্ষকের হাতে তুলেবিস্তারিত পড়ুন

  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
  • সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ
  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • তথ্য চেয়ে সাংবাদিক জেলে: সুষ্ঠু তদন্তে জোর দিচ্ছেন তথ্য প্রতিমন্ত্রী
  • নাতনিকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দাদা আটক নীলফামারীতে
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • দ্রুত রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী