শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বঙ্গবন্ধু সাফারি পার্কে ধাওয়া-পাল্টাধাওয়া, গুলি

গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবৈধভাবে দোকান বসানো নিয়ে বহিরাগতদের সঙ্গে বনপ্রহরীদের কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে বনপ্রহরীরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

সাফারি পার্কের বন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম জানান, পার্কের বাইরে মূল ফটকের সামনে পার্কিং জোনে শ্রীপুরের মাওনা ইউপির ৫ নম্বর ওয়ার্ডের সাবেক যুবলীগ সভাপতি সিরাজুল ইসলামের নেতৃত্বে একদল বহিরাগত অস্থায়ী দোকানপাট স্থাপন করেছে।

আজ শনিবার সকালে মন্ত্রী রাশেদ খান মেনন সাফারি পার্ক পরিদর্শনে আসার আগে সকাল সাড়ে ৮টার দিকে বনপ্রহরীরা বহিরাগতদের দোকানপাট সরিয়ে নিতে বলেন। এ সময় বহিরাগত স্থানীয় সিরাজুল ইসলাম, বাবুল ও তাঁদের সহযোগীরা বনপ্রহরীদের সঙ্গে কথাকাটাকাটি শুরু করেন।

একপর্যায়ে তাঁরা বনপ্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং টেনেহিঁচড়ে একজনের ইউনিফর্মের বোতাম ছিঁড়ে ফেলেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানান বন কর্মকর্তা মো. মঞ্জুরুল আলম।

পার্কের বনপ্রহরী হাসান মিয়া জানান, গেটের সামনে স্থানীয় বহিরাগতরা গাড়ি পার্কিংয়ের জায়গায় অস্থায়ী দোকানপাট স্থাপন করে। কয়েকদিন ধরে তাদের দোকানপাট সরিয়ে নিতে বলা হয়। গত দুদিন ধরে অনুনয়-বিনয় করলে কিছু দোকানপাট সরিয়ে নেয়।

সকাল সাড়ে ৮টার দিকে আরো কিছু দোকানপাট উচ্ছেদ করতে গেলে বাবুল ও তাঁদের সহযোগীরা বাধা দেন। পরে ঘটনাটি বহিরাগতরা সিরাজুল ইসলামকে জানালে দলবল ও লাঠিসোটা নিয়ে তাঁরা পার্ক এলাকায় অবস্থান নেন।

হাসান মিয়া আরো বলেন, সকাল সাড়ে ৯টার দিকে তিনজন বন কর্মকর্তাসহ অস্ত্রধারী ছয় সদস্যের বনপ্রহরী তাদের দ্বিতীয় দফায় উচ্ছেদ করার চেষ্টা করেন। এ সময় সিরাজুল ইসলাম বাবুল বনপ্রহরীদের অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং টেনেহিঁচড়ে একজনের ইউনিফর্ম ছিঁড়ে ফেলেন। পরিস্থিতি সামাল দিতে বনপ্রহরীরা একটি ফাঁকা গুলি করেন।

এ ব্যাপারে সিরাজুল ইসলাম বলেন, ‘পার্কের ইজারাদারদের কাছ থেকে তাঁরা গাড়ি পার্কিংয়ের জায়গা সাব-ইজারা নিয়েছেন। এ জন্য বনপ্রহরীরা তাঁদের কাছে প্রতিদিন ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন।’

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক জানান, গাড়ি পার্কিংয়ের জায়গা থেকে দোকানপাট সরাতে গিয়ে বহিরাগতদের সঙ্গে বনপ্রহরীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় কোনো মামলা হয়নি।

আজ সকাল ১০টার দিকে বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সরকারি কাজে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পরিদর্শনে আসেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মায়েরও

গাজীপুরের শ্রীপুর উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা ও ছেলের মৃত্যু হয়েছে।বিস্তারিত পড়ুন

গাজীপুরে স্ত্রীর পরকীয়ায় বাধা দেয়ায় স্বামী খুন, গ্রেফতার ৩

গাজীপুরে স্ত্রীর পরকীয়ায় বাধা দিতে গিয়ে পোশাক শ্রমিক জিয়াউর রহমানবিস্তারিত পড়ুন

  • ছুরিকাঘাতে যুবলীগ নেতা খুন
  • গাজীপুরে জেএমবির দুই পলাতক সদস্য গ্রেপ্তার
  • গাজীপুরে আবাসিক হেটেলে যৌন ব্যবসা, ৬৭ তরুণ-তরুণী আটক
  • গাজীপুর কাপাসিয়াতে শীতলক্ষ্যা হাসপাতালে অসামাজিক কার্যকলাপের অভিযোগ
  • দেশে ফেরার ৩ দিনের মাথায় টঙ্গীতে যুক্তরাষ্ট্র প্রবাসী নারীকে কুপিয়ে হত্যা
  • গাজীপুরে পরকীয়ায় বাঁধা দেয়ায় গৃহবধূর আত্মহত্যা!
  • গাজীপুরের কাপাসিয়ায় ছেলের দায়ের কোপে বাবা খুন
  • গাজীপুরে পোশাক কারখানায় আগুন
  • গাজীপুরে ট্রেনে কাটা পড়ে বাবা-মেয়ে নিহত
  • গাজীপুরে বাসচালককে ছুরিকাঘাতে হত্যা
  • গাজীপুর হোটেলে ধরা পড়লো কলেজছাত্রী ও যৌনকর্মীসহ ৮৬জন
  • জোরপূর্বক প্রবেশ করা নিয়ে পুলিশ-এলাকাবাসী সংঘর্ষে আহত ১২