মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বন্যার্তদের পাশে সেই রফিকুল

মানিকগঞ্জের রফিকুল ইসলাম, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে এলাকায় বেশ পরিচিত। অঢেল টাকার মালিক রফিকুল যুক্তরাষ্ট্র থাকলেও ভুলে যাননি নিজের এলাকাকে, এলাকার গরিব মানুষকে। কাউকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়ে, কাউকে চলার খরচ দেয়া আবার কাউকে পড়াশোনার টাকা দিয়ে আলোচনায় আসা রফিকুল এবার পাশে দাঁড়িয়েছেন বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে।

তার প্রতিষ্ঠিত ‘সাটুরিয়া ফাস্ট গ্রুপ’ নামে একটি ফেসবুক সংগঠন গতকাল মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিনটি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। আমেরিকা প্রবাসী ও রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. রফিকুল ইসলামের খানের আর্থিক সহযোগিতায় এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

সাটুরিয়া ফাস্ট গ্রুপের সিনিয়র সদস্য মো. মাহফুজুল ইসলাম খান ওরফে রতন বানভাসী মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী তুলে দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সাটুরিয়া ফাস্ট গ্রুপের অন্যতম সদস্য ফিরোজ আল মামুন, মামুন আহম্মেদ বাদল, আব্দুল সালাম, মনোয়ার হোসেন, জাকির আহম্মেদ, হামিদুর রহমান ও আবুল বাশার প্রমুখ।

ত্রাণ সামগ্রী বিতরণের সময় সাটুরিয়া ফাস্ট গ্রুপের সিনিয়র সদস্য মো. মাহফুজুল ইসলাম খান বলেন, সাটুরিয়া ফাস্ট গ্রুপ একটি অলাভজনক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান ড. রফিকুল ইসলাম খান একজন আমেরিকা প্রবাসী। এই মুহুর্তে তিনি দেশে না থাকলেও আমেরিকা থেকে তিনি দেশের সার্বিক বন্যা পরিস্থিতির খোঁজ নিচ্ছেন। তার নির্দেশমত আমরা সাটুরিয়া ফাস্ট গ্রুপের সদস্যরা সাটুরিয়া উপজেলার বরাইদ ও তিল্লী ইউনিয়নের সালোয়া কান্দি, কৌড়ি, সাভার, ছনকা, পূর্ব ছনকা, বরাইদ, পাতিলা পাড়া ও গোপালপুর এলাকার বন্যা কবলিত ৩৫০টি পরিবারের বাড়ি বাড়ি গিয়ে এক কেজি চাল, বিশুদ্ধ খাবার পানি, দুই কেজি চিড়া, এক কেজি চিনি, এক কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, হাফ লিটার সয়াবিন তেল ও ১০ প্যাকেট খাবার স্যালাইন বিতরণ করি।

রতন বলেন, চলমান বন্যায় সাটুরিয়ায় অনেকের বসতভিটা নষ্ট হয়ে গেছে। যেসব দরিদ্র মানুষের থাকার সম্বলটুকু নষ্ট হয়ে গেছে ‘সাটুরিয়া ফার্স্ট গ্রুপ’ তাদের পাশে থাকবে।

রতন আরও বলেন, চলমান বন্যায় সাটুরিয়ার অনেক স্থানে সবজি খেত নষ্ট হয়েছে। পরবর্তীতে সাটুরিয়া ফাস্ট গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত সবজি চাষীদের আর্থিক সহযোগিতা করা হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য

ভারতীয় টেলিভিশন অভিনেত্রীদের মধ্যে হিনা খানের সাজপোশাক নিয়ে চর্চা লেগেইবিস্তারিত পড়ুন

কান্না জড়িত কন্ঠে কুড়িগ্রামে পুলিশের ট্রেইনি কনস্টেবল

আমার বাবা ভিক্ষা করতো, মা রাজমিস্ত্রীর কাজ করতো। সংসারে খুববিস্তারিত পড়ুন

অজানা গল্পঃ গহীন অরণ্যে এক সংগ্রামী নারী

গাজীপুরের শ্রীপুরের মাওনা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের একটি গ্রাম ফুলানিরসিট। সেবিস্তারিত পড়ুন

  • মৌলানা পাস দিয়েছিলেন তারেক মাসুদ
  • আজ শুভ জন্মদিন হুমায়ূন আহমেদ স্যার এর, আয়োজন জুড়ে যা যা থাকছে
  • অভিনেতা ডিপজল দেশে ফিরবেন বৃহস্পতিবার: কি অবস্থায় আছেন তিনি !
  • ড. ইউনূস ফ্রান্সে সম্মাননা নাগরিকত্ব পেলেন
  • সুপারস্টার মেসিকে দেখতে চাকরি বিসর্জন দিলেন এক মেসিভক্ত !
  • দুই হাতে লেখে যে স্কুলের শিক্ষার্থীরা !
  • বাংলাদেশপ্রেমী ফাদার মারিনোর শেষ ইচ্ছা পূরণ হলো না !
  • বন্ধু ফাদার মারিনো রিগন আর নেই !
  • স্মার্টফোন কিনে লাখপতি হলেন পারভেজ
  • ‘সন্তানকে আগুনে ছুড়ে আমাকে ধর্ষণ করে সেনারা’
  • বিয়ের পূর্বে তিনি আগের স্ত্রীদের কাছ থেকে অনুমতি নেনঃ চল্লিশ বছরে ১২০ বিয়ে!
  • কেবল চা-পানি পান করে ৬০টি বছর পার করে দিল