শনিবার, এপ্রিল ২০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাংলাদেশ- শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ নিয়ে যা বললেন আশরাফুল

২০০১ সালে লঙ্কার বিপক্ষে অভিষেক ম্যাচে কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করেন মোহাম্মদ আশরাফুল। বিদেশের মাটিতে তার ক্যারিয়ারের বাকি দুটি সেঞ্চুরিও এখানেই।

এই পর্যন্ত ১৬ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রাপ্তি বলতে দুটি ড্র। যার প্রথমটি ২০১৩ সালে গল স্টেডিয়ামে। চার বছর পর আবারও শ্রীলঙ্কায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে টাইগাররা। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ সেই গলে। যেখানে আশরাফুল তার ক্যারিয়ার সেরা ১৯০ রানের ইনিংসটি খেলেছিলেন।

এরপরই কলম্বোর পিসারা ওভালে টাইগাররা খেলবেন বাংলাদেশের ১০০তম টেস্ট। ইতিমধ্যে ঘোষণা হয়েছে ১৬ সদস্যের দল। ক্রমেই বিশ্বক্রিকেটে নিজেদের প্রমাণ করতে থাকা বাংলাদেশ কেমন করবে এই সফরে?

এবারের শ্রীলঙ্কা সফর নিয়ে মোহাম্মদ আশরাফুল আশাবাদী। যদিও তার মতে চ্যালেঞ্জও আছে। তিনি বলেন,একটা সময় ছিল যখন আমরা শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে বলতাম ভালো খেলবো, জয়ের চেষ্টা করবো। এবার কিন্তু পরিস্থিতি ভিন্ন। এখন বাংলাদেশ দল যেকোনো মাটিতে জয় পাওয়ার ক্ষমতা রাখে।

বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে। সেই হিসেবে বলবো অন্তত শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতবে। কিন্তু টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে হারানো কঠিন হবে। ওদের শেষ দুই সিরিজে সেটি প্রমাণ করেছে। আর টেস্টে এখনও আমরা উন্নতি করছি। সেই ক্ষেত্রে বলতে পারি, ড্র করতে পারলেও দলকে সফল বলবো।’ টেস্ট সিরিজ দিয়েই শুরু হচ্ছে শ্রীলঙ্কা সফর।

আশরাফুল বলেন, ‘আসলে আমাদের এখনও বোলিং বিভাগ নিয়েই ভাবতে হয়। ধরে নেন যদি সেখানে টেস্টে ব্যাটিং উইকেট হয়। তাহলে আমাদের ২০ উইকেট নেয়ার মত বোলার নেই। যদিও দলে এবার মোস্তাফিজ আছে। সঙ্গে যদি সাকিব বড় অবদান রাখতে পারে সেই ক্ষেত্রে টেস্টে চ্যালেঞ্জ ছুড়ে দেয়া সম্ভব।’

দলের ব্যাটিং নিয়ে আশরাফুল বলেন, ‘এখন দলে যারা সিনিয়র ক্রিকেটার আছেন তারা সবাই অভিজ্ঞ। বিশেষ করে সাকিব, মুশফিক, তামিম, মাহমুদুল্লাহরা ক্ষমতা রাখে সেঞ্চুরি ডাবল সেঞ্চুরি করার। আসলে তাদেরই দায়িত্ব নিতে হবে।’ নিজের ১৯০ রানে আউট হওয়ার কথা মনে করিয়ে দিয়ে আশরাফুল বলেন, ‘আমাদের সেট হয়ে আউট হওয়ার বিষয়টি এখনও কমেনি। খেয়াল রাখতে হবে ৯০ হলে যেন সেঞ্চুরি হয়, ১৮০ হলে সেটি যেন ডাবল সেঞ্চুরি হয় সেটিই মাথায় রাখতে হবে। আমি মনে করি না লঙ্কার কন্ডিশন আর উইকেট কোনোটাই আমাদের জন্য কঠিন হবে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা