বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাসায় কাজে গিয়ে ধর্ষণের শিকার শিশু, হাসপাতালে মৃত্যু

বরিশালে ধর্ষণের শিকার হয়ে এক শিশু (১২) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে অভিযোগ উঠেছে। আজ শনিবার সকালে শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের গাইনি ওয়ার্ডে ওই শিশুর মৃত্যু হয়।

ওই শিশুটির বাড়ি বানারীপাড়া উপজেলায়। আজ বিকেলে হাসপাতালের পরিচালক ডা. এস এম সিরাজুল হক ধর্ষণের শিকার হয়ে ওই শিশুর মৃত্যুর বিষয়টি জানিয়েছেন।

ডা. এস এম সিরাজুল হক জানান, ওই শিশুর পরিবার ধর্ষণের বিষয়টি গোপন রেখে গত ৯ মার্চ শিশুটিকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করে। এরপর চিকিৎসকরা শিশুটির অবস্থা বুঝতে পেরে তাকে গাইনি ওয়ার্ডে পাঠায়। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণে শিশুটির মৃত্যু হয়।

শিশুটির বাবা জানান, তার এক ছেলে ও দুই মেয়ে। স্ত্রী মানসিক বিকারগ্রস্ত। তিনি বানারীপাড়া পৌর এলাকায় ধান ভাঙার মিলে কাজ করেন। পাঁচ মাস আগে তাঁর বড় মেয়েকে (ঘটনার শিকার শিশু) ঝালকাঠি সদর উপজেলার বালিগোনা এলাকার অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মান্নানের বাসায় কাজে দেন। মান্নান সম্পর্কে তাঁর মামাশ্বশুর হন। কয়েকদিন আগে মান্নান ফোনে জানান, মেয়ে খুব অসুস্থ। তাকে সেখান থেকে বাড়ি নিয়ে যেতে বলেন। এরপর ৮ মার্চ মান্নান লোক দিয়ে শিশুটিকে তাঁর বাড়িতে পাঠিয়ে দেন।

সেখানে আনার পর স্থানীয় চেয়ারম্যানকে শিশুটির শারীরিক অবস্থার কথা জানালে তিনি ওই শিশুর পরিবারকে থানায় পাঠিয়ে দেন। পুলিশ শিশুটির অবস্থা দেখে ওই দিনই বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির ব্যবস্থা করে। পরে সেখান থেকে শেবাচিম হাসপাতালে নেওয়া হলে জানা যায় শিশুটিকে ধর্ষণ করা হয়েছে। সেখানে তাকে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে সে মারা যায়। মেয়েকে নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তার বাবা।

ওই শিশুর খালু জানান, ওই বাসা থেকে নির্যাতনের পর কৌশলে মেয়েকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। শিশুটির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে, মৃত্যুর আগেই তার শরীর ফুলে যায় বলে জানান তিনি।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার আবুল কালাম জানান, সুরতহাল প্রতিবেদন শেষে দুপুরে লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, ‘যখন মেয়েটি আমাদের কাছে এসেছিল, তখন সে কথাই বলতে পারেনি। তাই অবস্থা খারাপ দেখে প্রথমে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। ওসি জানান, ঘটনা ঝালকাঠির হওয়ায় সেখানে এ বিষয়ে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

বরিশালে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার

বরিশাল নগরীর সাগরদী এলাকা থেকে দুই মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূরবিস্তারিত পড়ুন

বরিশাল মহানগর বিএনপি অফিসে তালা লাগিয়েছে বিদ্রোহীরা

বরিশাল মহানগর যুবদলের কমিটিতে স্থান না পাওয়াই বিএনপি অফিসে তালাবিস্তারিত পড়ুন

  • ইয়াবাসহ উপজেলা প্রকৌশলী আটক
  • বাল্য বিয়েতে রাজি না হওয়ায় স্কুলছাত্রীসহ মা ও বোনকে পিটিয়ে আহত, পাত্র আটক
  • বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক
  • বরিশালে নবদম্পত্তি স্বামী – স্ত্রীর লাশ উদ্ধার !!
  • বরিশালে আবাসিক হোটেল থেকে যৌনকর্মীসহ আটক ৫
  • বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে গ্রেফতার
  • চাঁদা দাবি মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতিসহ গ্রেফতার ৪
  • বরিশালে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির পিতার জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস।।
  • গৌরনদীতে মুক্তিযোদ্ধা হতে রাজাকার কমান্ডারের আবেদন!
  • বরিশালে স্বামীর সহায়তায় স্ত্রীকে গণধর্ষণ
  • বরিশালে মন্ত্রীর সঙ্গে সেলফি তুলে পুলিশ সদস্য সাসপেন্ড