শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিরাট কোহলির জন্য মায়ের গয়না বিক্রি করলেন এক বাস কন্ডাক্টর! কেন এমন পদক্ষেপ?

বিরাট কোহলি মানে আজ ক্রিকেটপ্রেমী ভারতীয় যুবা মানসে এক উন্মাদনা। ২৮ বছরে বিরাট খ্যাতির যে উচ্চতায় পৌঁছেছেন তা ভারতীয় ক্রিকেটে একমাত্র সচিন তেন্ডুলকরের সঙ্গেই তুলনীয়।

বিরাটের জন্য চোখের জল ফেলছেন তরুণী। কোনও কোনও রাতের পার্টিতে ষোড়শী থেকে চল্লিশোর্ধ্ব মহিলারাও সরাসরি বিয়ের প্রস্তাব দিয়েছেন বিরাট কোহলিকে। কোনও রাখ-ঢাক না রেখেই এঁরা বিরাটকে বলেছিলেন অনুষ্কাকে ছেড়ে তাঁদের বিয়ে করুন বিরাট। সলজ্জ বিরাট অবশ্য সে প্রস্তাব হাসিমুখেই এড়িয়ে গিয়েছেন। কিন্তু, এই সব মহিলারা যা করতে পারেননি তা করে দেখিয়েছেন ওড়িশার কান্দামালের এক বাস কন্ডাক্টর।
এই বাস কন্ডাক্টর নিজের মায়ের গয়না বিক্রি করে দিয়েছেন বিরাট কোহলির জন্য। শুধু তাই নয় বিরাটের জন্য সারা গায়ে রঙ মেখে স্টেডিয়ামের পর স্টেডিয়ামে ভিড় করেছেন নিকাশ কানহার নামে এই ব্যক্তি।

আসলে, নিকাশ কানহার হলেন বিরাট কোহলির সেই পাগল ভক্ত, যাঁর জন্য রঙিন হয়ে ওঠে গ্যালারি। খেলার শেষেও যিনি বিরাটের মতো কীর্তিমানকে এক স্বর্গীয় দেবতার স্থানে স্থাপন করেন। বাসে কন্ডাক্টরি করতে করতেই ক্রিকেটপ্রেমী নিকাশ বিরাটের ফ্যান হয়ে পড়েন। চেষ্টা করতেন ভারতীয় ক্রিকেট দলের ম্যাচে হাজির থেকে বিরাটের জন্য গলা ফাটাতে। এই করতেই বিরাট প্রেমে এতটাই মেতে ওঠেন নিকাশ যে বাসের কন্ডাক্টরিও ছেড়ে দেন। ভারতের যেখানে যেখানে বিরাটের ম্যাচ থাকে সেখানেই হাজির হয়ে যান তিনি। কিন্তু, এত জায়গায় ঘুরতে অর্থের প্রয়োজন। কিন্তু, দারিদ্রের

সঙ্গে বেড়ে ওঠা নিকাশের পক্ষে এই অর্থের সংস্থান করাটা কার্যত অসম্ভব ছিল। ছেলের বিরাটপ্রেম দেখে মা-ও তাঁকে বেঁধে রাখতে পারেননি। নিজের গয়নার পুটলিটা তুলে দিয়েছিলেন নিকাশের হাতে।

মায়ের গয়না বেচে সে যাত্রায় বিরাটের জন্য গলা ফাটাতে দেশের এক স্টেডিয়ামে হাজির হয়েছিলেন নিকাশ। এখন পর্যন্ত চারবার বিরাট কোহলির মুখোমুখি হয়েছেন। কিছুদিন আগেই বারাবাটি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বিরাটের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল নিকাশের। বিরাট জিজ্ঞেস করেছিলেন, তাঁর শরীরের কথা। জানিয়েছিলেন তাঁর মতো ভক্তরা ক্রিকেটারদের কাছে গর্বের। নিকাশ যে বিরাটকে প্রভাবিত করেছেন সেটাও নাকি জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক।

বিরাটের পিছু পিছু কলকাতেও এসেছিলেন নিকাশ কানহা। ইডেনের গ্যালারিতে রবিবার তিনি গলা ফাটিয়েছে বিরাটের জন্য। ইডেনে তিনি জানান, বিরাটের জন্য তিনি শুধু মায়ের গয়নাই বেচে দেননি, নিজের বিয়ের তারিখও পিছিয়ে দিয়েছেন। কারণ, বিয়ের তারিখে ভারত ও ইংল্যান্ডের মধ্যে ম্যাচ ছিল। কিন্তু, এতসত্ত্বেও নিকাশের একটাই চিন্তা বিরাটের জন্য গলা ফাটাতে চান তিনি অথচ এখনও পর্যন্ত কোনও স্পন্সর পাননি। তবে, নিকাশের বন্ধুদের দাবি, তাঁরা যতদিন আছেন ততদিন পর্যন্ত তাঁরা নিজের পকেট কেটে সাহায্য করবেন। এতেও না হলে চাঁদা তুলবেন নিকাশের জন্য।

একটা সময়ে ভারতীয় ক্রিকেট শুধু বিশ্ব ক্রিকেট সুধীর গৌতমকে চিনেছিল সচিন তেন্ডুলকরের ‘ডাই হার্ট ফ্যান’ বলে। এরপর এম এস ধোনির জন্য দেশ ও বিদেশের মাঠে গলা ফাটাতে দেখা গিয়েছে রাম বাবুকে। পাগল ভক্তদের এই তালিকায় এবার নাম তুলে ফেলেছেন বিরাটের ‘ডাই হার্ট ফ্যান’ নিকাশ কানহা।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি

দেশের ক্রিকেটে নারীদের অগ্রযাত্রা চলছে। নিগার সুলতানা জ্যোতির দল দাপটেরবিস্তারিত পড়ুন

  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা
  • যে কদিন মাঠের বাইরে থাকতে হবে তামিমকে