বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ব্রিটিশ পার্লামেন্টের সামনে সন্ত্রাসী হামলা, নিহত ৫ [ভিডিও]

লন্ডনে যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের কাছে গোলাগুলি হয়েছে। লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে স্কাই নিউজ জানিয়েছে, এ ঘটনায় পুলিশ কর্মকর্তা ও সন্দেহভাজন হামলাকারীসহ অন্তত ৫জন নিহত হয়েছেন।

এছাড়াও এ ঘটনায় অন্তত ৪০জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ফ্রান্সের কয়েকটি স্কুল শিশুও রয়েছে। আহতদের যে ছবি গণমাধ্যমে এসেছে, তাদের রক্তাক্ত অবস্থায় সড়কে পড়ে থাকতে দেখা গেছে।

সন্দেহভাজন হামলাকারীর পরিচয়: পুলিশের গুলিতে নিহত ওই সন্দেহভাজন হামলা কারীর পরিচয় জানিয়েছে বিভিন্ন সূত্র। তার নাম আবু ইজ্জাদিন। তিনি যুক্তরাজ্যের বংশদ্ভূত ক্ল্যাপটন শহরের অধিবাসী। যুক্তরাজ্যভিত্তিক চ্যানেল ফোর ও দ্য ইন্ডিপেন্ডেন্টের বরাত দিয়ে নিউইয়র্ক পোস্ট জানিয়েছে, সন্ত্রাসবাদ আইনে অন্যান্য ইসলামী জঙ্গিদের সঙ্গে আবু ইজ্জাদ্বীনেরও দুই বছর কারাদণ্ড হয়েছিল।

ওয়েস্টমিনস্টার ব্রিজে বুধবার বিকালের এই গোলাগুলিতে আরো অন্তত ২০ জন আহত হয়েছেন। গুলির শব্দ পাওয়ার পরপরই পার্লামেন্ট অধিবেশন মুলতবি করা হয়। পার্লামেন্ট সদস্যদেরও নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হচ্ছে।

হোয়াইট হাউসের মুখপাত্র শেন স্পাইসার জানান, ঘটনার পর নিন্দা জানিয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মের কাছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফোন করেছেন।

বিবিসির খবরে বলা হয়েছে, পার্লামেন্ট ভবন ওয়েস্টমিনস্টার প্যালেসের খুব কাছেই গুলির শব্দ পাওয়া যায়। আইন প্রণেতা এবং সাংবাদিকরা বিকট শব্দ পাওয়ার কথা টুইটারে জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসি জানিয়েছে, ছুরি হাতে এক ব্যক্তিকে প্রাসাদের প্রাঙ্গণে দৌড়াতে দেখা গেছে। পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা আখ্যা দিয়েছে। হামলার পর ওই এলাকায় লোকজনের মধ্যে ছোটাছুটি শুরু হয়ে যায়। তারা দ্রুত নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করে। ঘটনাস্থলে এয়ার অ্যাম্বুলেন্স এসে আহতদের দ্রুত হাসপাতালে নেয়।

আহত সন্দেহভাজন হামলাকারীকে নিয়ে যাওয়া হচ্ছেপ্রত্যক্ষদর্শীদের বরাতে স্কাই নিউজ জানিয়েছে, ছুরি হাতে একজন পুলিশের ওপর চড়াও হলে তাকে গুলি করা হয়।

হাউস অব কমন্সের নেতা ডেভিড লিডিংটনকে উদ্ধৃত করে রয়টার্স জানায়, পুলিশের উপর হামলাকারী ওই ব্যক্তিকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলি করেছে। এতে ওই আত্মঘাতী ব্যক্তিটিও মৃত্যুবরণ করেন।

স্কাই নিউজের সাংবাদিক অ্যালান প্যারি বলেন, সেতুর রেলিংয়ে একটি গাড়ি আঘাত হানে, সেখানে একজন পথচারী অথবা সাইকেল আরোহীকে পড়ে থাকতে দেখেন তিনি।

এ ঘটনার পর লন্ডনের পার্লামেন্ট প্রাঙ্গনে হামলার পর নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। বৃহস্পতিবার এক ভিডিও বার্তায় তিনি বলেন, লন্ডন বিশ্বের অন্যতম সেরা শহর। যারা আমাদের জীবনে বিঘ্ন ঘটাতে চায় আমরা তাদের একত্রিত হয়ে মোকাবেলা করবো। লন্ডনবাসী সন্ত্রাসের কাছে হার মানবে না।

তিনি আরও বলেন, আমরা সবসময়ই পেরেছি। সামনেও পারবো। আমি লন্ডনবাসী ও অতিথিদের বলতে চাই, আপনারা আতংকিত হবেন না।

এই সংক্রান্ত আরো সংবাদ

মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি

মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে ১৭৩ বাংলাদেশি দেশেবিস্তারিত পড়ুন

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

দ্বৈতকর পরিহারসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে পাঁচটি চুক্তি এবং পাঁচটিবিস্তারিত পড়ুন

একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা

দেশের বাজারে এক লাফে ৩১৩৮ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনবিস্তারিত পড়ুন

  • তৃণমূল গুন্ডা অপরাধীদের উন্নয়ন করেছে
  • যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব: নেতানিয়াহু
  • হেলিকপ্টার বিধ্বস্তে কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০
  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল
  • গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪
  • ধ্বংসস্তূপে দাঁড়িয়ে বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা ফিলিস্তিনিদের
  • চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা
  • ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • আফগানিস্তানে তীব্র তুষারপাত ও বৃষ্টিতে ৬০ জনের মৃত্যু