বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাহমুদুর রহমান মান্নাকে দেখায় ফেসবুকে সারাদেশে সমালোচনার ঝড়

নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়। আর সে ছবি তাঁর ফেসবুকে আপলোড করায় নানান ধরনের আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়েছে। মন্তব্য, কটু মন্তব্য এমনকি নব্য রাজাকার বলতেও অনেকে ছাড়ছে না।

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যার পর বোয়াফ’র যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবন ও সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েলকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৩০২ নম্বর কেবিনে ফুল নিয়ে যান কবীর চৌধুরী তন্ময় এবং সেখানে প্রায় ত্রিশ মিনিটের মতন মাহমুদুর রহমান মান্নার সাথে গণতন্ত্র, নাগরিক অধিকার, কারাবাস ও শারীরিক অবস্থান নিয়ে আলাপচারিতা করেন বলে তিঁনি ফেসবুকে উল্লেখ করেন।

ফেসবুকে আপলোড করা ছবিতে লাইকের পাশাপাশি প্রায় দেড়’শ-এর উপর মন্তব্য, কটু মন্তব্যে ছেয়েগেছে। বেশীরভাগ মন্তব্যই ব্যক্তিগত আক্রমন করে।

আবার মাহমুদুর রহমান মান্নার মতন রাষ্ট্রদ্রোহী ব্যক্তিকে ফুল দিয়ে শুভেচ্ছা, ফটো তোলা নব্য রাজাকারের কাজ বলেও গালিগালাজ করতে অনেকে ছাড়েনি। শরীফ চৌধুরী নামক এক অ্যাক্টিভিষ্ট কমেন্ট করেছে, আপনি যখন লীগের বড়ো নেতা হয়ে লীগের শত্রæদেরকে সব ধরনের সুযোগ-সুবিধা দিবেন, তখন আমি আমজনতা কেন লীগকে সমর্থন করবো? কেন আপনার আদলে গড়া লীগের শত্রæ হবো না? ২৪/৭ লীগের পুন মেরে যদি মতি-মান্নারা আপনার কোলে চড়ে আমার পরিশ্রমের সর খায়, তাইলে আমি কেন পরিশ্রম করবো আপনার জন্য? এন্টি-লীগ হলে জামায়াত-বিএনপির আমলেও লাভ, লীগের আমলেও লাভ। আপনি যদি ক্ষনিকের ক্ষমতার বলে বঙ্গবন্ধুকে বিক্রয় করে তার হত্যাকারীদের সাথে কোলাকুলি করেন, আমি কোন নৌকায় ভোট দেবো?

মজিবুর রহমান নামক আরেকজন কমেন্ট করেন এই বলে, প্রথমত একজন দেশদ্রোহী বেঈমানকে ফুল দিয়ে বরণ করে স্যার সাজতে গিয়ে একটা আবাল বনে গেছেন। দ্বিতীয়ত আপনার শরীরের চামড়া গন্ডারের নাকি! এতো কথা হজম করছেন কিভাবে?

সেলিনা মওলা কমেন্টে বলেন, সবাই আপনাকে খারাপ বলতেছে যারা আপনাকে খারাপ বলতেছে তারা তো জানে না, লীগের নেতা হওয়া আপনার স্বপ্ন । আর নেতা হতে গেলে তেল দিতে এটাও এরা বোঝেনা আচ্ছা, ভাই আপনি আর কয় শতাব্দি পর নেতা হবেন ? জানাইয়েন কিন্তু আপনাকে ফুল না দিতে পারি থু থু দিতে পারবো ।
উয়সাল মহসি পাভেল কমেন্টে বলেন, বাহ! আচ্ছা ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার ব্যাপারটা নিয়ে কি কোন আলোচনা হয়েছে??? আল হায়দার বলেন, কিছু বলার নাই কারন উনি স্যারের দেখানো পথ অনুসরণ করেছে মাত্র আর এই পথ অনুসারী হতে দুরে থাকাই উত্তম তাই বন্ধু তালিকা হতে গুড বাই করে দিলাম যাদের নীতি আদর্শ নাই তারা পৃথিবীর সব চেয়ে ভংয়কর মানুষ হয়ে থাকে। এমদাদুল একরাম নোবেল বলেন, রাষ্ট্রদ্রোহী মামলার আসামীকে ফুল দিয়ে বরন। বাহ্ তা ভাই, যুদ্ধাপরাধীদের কবর জিয়ারতে কবে যাবেন ভাই…?? তৌফিকুল হক অনু বলেন, চমৎকার একটা ট্রল। ফাটাফাটি হইছে ভাই।
%e0%a7%a9%e0%a7%a9
মন্তব্য, কটু মন্তব্যের ব্যাপারে জানতে চাইলে বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, আসলে মন্তব্য বা কটু মন্তব্যকারী সবাই আমার ফেসবুক ফ্রেন্ড। তাঁরা আমাকে খুব ভালোবাসে। এই আপলোড করা ছবি ব্যাপারে আলোচনা-সমালোচনা করার তাঁদের স্বাধীনতা আছে। আমি মনেকরি, ভালোবাসার মানুষগুলোই শাসন করার অধিকার রাখে।
%e0%a7%a8%e0%a7%a8
বিএনপি-জামায়াত জোটের আন্দোলন জোরদারে বিশ্ববিদ্যালয়ে ‘লাশ ফেলার’ কথা বলতে শোনা যাওয়া এবং পরবর্তীতে সেনা বিদ্রোহে উসকানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে ২০১৫ সালের ২৫ ফেব্রæয়ারি মান্নাকে আটক করা আর সবশেষে জামিনে মুক্ত হওয়ায় হঠাৎ ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর ব্যাপারে জানতে চাইলে তিঁনি বলেন, আসলে মান্না ভাই জাতীয় রাজনীতিতে একজন প্রতিষ্ঠিত ব্যক্তি। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব ও বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব মান্না ভাইকে দেখতে গিয়েছিলেন। ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। শারীরিক ব্যাপারে খোজ খবর নিয়েছেন। এটা রাজনৈতিক নেতৃবৃন্দের সম্প্রীতি এবং রাজনৈতিক অঙ্গনে মাহমুদুর রহমান মান্নার গুরুত্বের বহিঃপ্রকাশ।
%e0%a7%a7%e0%a7%a7

এই সংক্রান্ত আরো সংবাদ

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বার সভাপতির শপথ নেওয়ায় ব্যারিস্টার মাহবুববিস্তারিত পড়ুন

খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে বর্তমান প্রধানমন্ত্রী শেখবিস্তারিত পড়ুন

শ্রমিক অধিকার নিয়ে নালিশের নিষ্পত্তি নভেম্বরে: আইনমন্ত্রী 

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, আগামী নভেম্বরেবিস্তারিত পড়ুন

  • বিএনপির কেন্দ্রীয় ৩ নেতার পদোন্নতি
  • বিএনপি মানে খাইখাই, আ.লীগ মানেই দেই-দেই: প্রধানমন্ত্রী
  • ক্ষমা চেয়ে নিচ্ছি, তাড়াহুড়োয় ভুল হয়ে গেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
  • হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
  • গুরুতর আহত মমতা, হাসপাতালে ভর্তি
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী
  • সুপ্রিম কোর্ট নির্বাচন: হট্টগোল-মারামারিতে ভোট গণনা বন্ধ
  • সত্যকে কখনও মিথ্যা দিয়ে ঢাকা যায় না: প্রধানমন্ত্রী
  • ‘নিরাপত্তা নিশ্চিতে অন্যদের নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়’
  • ঐক্যফ্রন্টের লিয়াজোঁ ও স্টিয়ারিং কমিটিতে আছেন যারা
  • লুটেপুটে খায় এমন প্রার্থীদের বর্জন করার আহ্বান রাষ্ট্রপতির